Link copied!
Sign in / Sign up
0
Shares

৫টি খাবার যা ত্রৈমাসিকের সময় এড়িয়ে চলতে হবে


আপনার দ্বিতীয় ত্রৈমাসিকের শুরু হিসাবে, আপনার শরীরের মধ্যে দ্রুত পরিবর্তন সঞ্চালিত হবে। সবচেয়ে প্রতীক্ষিত (এবং অনেক প্রশংসা) এক যে আপনার সকালে অসুস্থ্য অদৃশ্য হয়ে যাবে। এই তিন মাসের মধ্যে আপনার শিশুর দ্রুত ক্রমবর্ধমান হয়, এবং আপনি আপনার পেটের ভিতরে তার চলন্ত মনে করতে শুরু করবে। তিনি আপনার ভয়েস এর শব্দটি স্বীকার করতে এবং এমনকি সাড়া দিতে শুরু করতে পারে। আপনার পেট দেখাতে শুরু হবে এবং আপনার আরামদায়ক মধ্যে আপনার সামান্য এক রাখা আপনার পোশাক মধ্যে কয়েকটি পরিবর্তন করতে হবে। এই সময়, আপনি নিশ্চয় নির্দেশ দেওয়া হবে যে আপনি "দুই জন্য খাওয়া" হবে। এবং যেহেতু আপনি আগে কখনো অনুভব করেছেন আগে আপনি এখন ক্ষুধার্ত বোধ করবেন, আপনি সম্ভবত পরামর্শটি বিশ্বাস করবেন, কিন্তু প্রকৃতপক্ষে, আপনার শিশুর শুধুমাত্র আপনার স্বাভাবিক খাদ্যের সাথে অতিরিক্ত ২৫০-৩০০ ক্যালরি অতিরিক্ত প্রয়োজন। তাই, আরো খাওয়ার পরিবর্তে, স্বাস্থ্যকর খাবার খাওয়ার উপর মনোযোগ কেন্দ্রীভূত করুন, প্রচুর ফল ও সবজি রাখার ব্যাপারে নিশ্চিত হন।

এখন প্রধান অংশে, আপনার দ্বিতীয় ত্রৈমাসিকে নিম্নলিখিত খাবারগুলি এড়িয়ে যান

১. সাদা রুটি, সাদা চাল

এই খাবার আপনার রক্তচাপ দ্রুতগতিতে এবং আপনার রক্তে গ্লুকোজ মাত্রা বৃদ্ধি করে। এই স্পাইকগুলি আরও নিষ্ঠুর নবজাতকের জন্ম দিতে পারে, যারা বড় হয়ে ওঠার সাথে সাথে মস্তিষ্কের ঝুঁকি বাড়ায়। যদি আপনি একই পরিমাণে ক্যালোরি খেতে পারেন কিন্তু স্বাস্থ্যকর বিকল্পগুলির সাথে খাওয়া খাবারগুলি কেবল স্যুপ করুন তবে আপনার বাচ্চাকে জন্মের সময় কম শরীরের চর্বি থাকতে হবে এবং ভবিষ্যতে তার স্থূলতা কম হওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং, সাদা কাপড় কাটা এবং সম্পূর্ণ গমের রুটি, বাদামী চাল এবং ওটমিল হিসাবে অপরিশোধিত শস্য চয়ন।

২. কোষ্ঠকাঠিন্য যে খাদ্য

আপনার দ্বিতীয় ত্রৈমাসিক সময়, কোষ্ঠকাঠিন্য একটি সমস্যা হতে পারে এবং এটি অনেক অসঙ্গতির কারণ হতে পারে। যদি আপনি বুঝতে পারেন যে কোনও বিশেষ খাবারের আইটেম আপনাকে আক্রান্ত করতে পারে, তাহলে তা খেয়ো না। পরিবর্তে, ফল এবং সবজি প্রচুর পরিমাণে পান করুন এবং প্রচুর পানি পান করুন, যাতে করে আপনার কোষ্ঠকাঠিন্যের সম্ভাবনা কম হবে।

৩. অ্যালকোহল

ক্রমবর্ধমান শিশুদের উপর মদ প্রভাব সাধারণত এবং পরিচিত হয় প্রচারিত। আপনি যদি গর্ভবতী হন, তবে এটি গ্রাস করবেন না।

৪. কৃত্রিম মিষ্টি

গবেষকরা এখনও পুরোপুরি প্রমাণ করেন নি যে কৃত্রিম মধুনিরাজ শিশুকে ক্ষতি করে, কিন্তু এটা সুপারিশ করা হয় যে গর্ভবতী নারীরা তাদের তৈরি করা রক্ষণশীল ও রাসায়নিক পদার্থের কারণে কৃত্রিম মধু সংগ্রহ করে তাদের উপকারিতা বা কেটে দেয়।

৫. চিনি

অতিরিক্ত চিনি আপনার ওজন উপর নির্বাণ হতে পারে। আপনার গর্ভাবস্থায় ওজন কমানোর চেষ্টা করা (বা এমনকি এটি হ্রাস করার চেষ্টা) একটি উদ্বেগ না থাকা উচিত, অপ্রয়োজনীয় ওজন প্রাপ্তির আপনার বা আপনার সন্তানের জন্য ভাল হবে না। সুতরাং, চেক ইন চিনি খরচ রাখা।

৬. ক্যাফিন

যদি আপনি কফি বা শক্তি পানীয়সহ ক্যাফেইনযুক্ত পানীয় পান করেন, তবে আপনার দ্বিতীয় ত্রৈমাসিকের সময় আপনার মাংস ৩৫০ মিলিমিটার পর্যন্ত কমাবেন। যে প্রায় এক বাষ্পীয় পানীয় (১% না বোতল) বা ১ কাপ কফি।

৭. জাঙ্ক / মসলাযুক্ত / আম্লিক খাবার

যদিও এটি সুপারিশ করা হয় যে আপনি দিনে কয়েকবার ছোট অংশ খেয়ে থাকেন, আপনার পুষ্টির খাওয়ার সাথে সামঞ্জস্য বজায় রাখুন এবং এটিও একটি অগ্রাধিকার হওয়া উচিত। ফল বা veggies মত স্বাস্থ্যকর (হয়তো না সুস্বাদু হিসাবে) যে স্বাদ জন্য যান

৮. কাঁচা খাবার এবং রান্না করা মাছ

মূলত, আপনার সম্পূর্ণ গর্ভাবস্থা থেকে দূরে থাকা উচিত এই কয়েকটি খাবার থেকে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon