Link copied!
Sign in / Sign up
4
Shares

স্বাভাবিকভাবে গর্ভাবস্থা প্রতিরোধ করবেন কিভাবে


কোনও প্রতিরোধ ছাড়াই সুস্থ দম্পতিরা গর্ভবতী হওয়ার সম্ভাবনা রয়েছে। গর্ভধারণের জন্য বিভিন্ন কৃত্রিম বিকল্প ব্যবহার করে যদি শিশুটির প্রয়োজন হয় না বা সন্তানের জন্য এটি উপস্থিত না থাকে তবে গর্ভধারণ প্রতিরোধ করা যেতে পারে। কিন্তু এই গর্ভনিরোধকের সময় কিছু সামান্য পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে। গর্ভাবস্থা প্রতিরোধ করার সবচেয়ে নিরাপদ এবং অত্যাধুনিক উপায় হল শারীরিক যোগাযোগ এড়িয়ে যাওয়া। কিন্তু যদি গর্ভাবস্থা এড়ানো এক সময় এক বা একাধিক বছর বয়সী হয়, তাহলে এই প্রতিকার অসম্ভব।

কিন্তু নারীরা যাদের গর্ভাশয়ে কিছু সমস্যা আছে বা কৃত্রিম গর্ভনিরোধের কারণে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে, এই প্রতিকারগুলি গর্ভাবস্থা প্রতিরোধে সহায়ক হবে, যা সাধারণত যৌনতা প্রতিরোধের সময় গর্ভাবস্থার সম্ভাবনা কমিয়ে আনে।

ডিম্বস্ফোটনের সময় জানুন

সাধারণত গর্ভাবস্থার সূত্রপাতের ১০ থেকে ১২ দিন পরে মহিলাটি গর্ভবতী হয়, তাই এই দিনে এই গ্রুপটি এড়িয়ে যান। প্রতিটি মহিলার সময়কাল দৈর্ঘ্য ভিন্ন এবং (ডিম্বস্ফোটনের সময়) ডিমের থেকে ডিম্বানুর মধ্যে পরিবর্তিত হতে পারে সুতরাং ডিম্বস্ফোটনের সময় জানতে প্রয়োজন।

স্রাব

বেশিরভাগ মাস ধরে বেশিরভাগ সময় যোনি থেকে তরল হয়। এটি ভাল স্বাস্থ্যের একটি চিহ্ন। তার অনুপাত, সঙ্গতি এবং রঙ অনুযায়ী চটচটে তরল পরিবর্তন কখনও কখনও এটি চটচটে এবং ফ্যাকাশে হয়, এবং অন্য সময়ে এটি অস্পষ্ট এবং স্বচ্ছ হয়। এই চটচটে উপাদান চেহারা মাসিক চক্রের উপর নির্ভর করে পরিবর্তিত হয়। ঋতু পরে অবিলম্বে, এই তরল অপেক্ষাকৃত কম, তুলনামূলকভাবে শুষ্ক, দৃঢ় এবং ফ্যাকাশে হয়। ডিম ডিম্বাশয় সম্পন্ন হওয়ার সাথে সাথে এবং মেয়াদ শেষ হওয়ার সময় যখন পৌঁছতে শুরু করে, তখন হরমোন হরমোনের স্বচ্ছতা, দ্রবণীয় এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে। ডিম থেকে বেরিয়ে আসার সময় এই গর্ভাবস্থা এবং দীর্ঘমেয়াদী উচ্চতা রয়েছে এবং একটি দিন পরে এটি একটি গর্ভধারণের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। অতএব, এই দিনে মিলন এড়ান।

শরীরের তাপমাত্রা পরিবর্তনের লক্ষ রাখুন
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon