Link copied!
Sign in / Sign up
0
Shares

একটি শিশুর স্বাভাবিক ডেলিভারি এবং কিছু টিপস যেটা আপনাকে পুশ করতে সাহায্য করবে

 

শিশুজন্ম আপনার জীবনের অভিজ্ঞতা হবে সবচেয়ে বিস্ময়কর জিনিস। এটি একটি মুহূর্ত এবং তার নিজস্ব ধরনের একটি উদযাপন যা সম্পূর্ণরূপে একটি মা পরিবর্তিত যদিও আমরা গর্ভাবস্থায় কি করতে হবে এবং ডেলিভারি পরে কি করতে হবে তা নিয়ে কথা বলার সময়, আমরা আপনার সাথে কথা বলার সময় বলি, প্রসবের সময় কি করবেন। এবং এই দিক নির্দেশনায় আমাদের প্রথম ধাপটি গ্রহণ করা, আমরা আপনার কাছে সহজতর ডেলিভারি করার জন্য কিছু টিপস নিয়ে এসেছি।

১. আপনি একটি অন্ত্র আন্দোলন হচ্ছে হিসাবে ধাক্কা

এটা স্পষ্টভাবে কঠিন হতে পারেন যাতে আপনি শুধু কি কল্পনা করতে পারেন যে আপনি একটি অন্ত্রপোচার আন্দোলন এর একটি ধারনার মধ্যে দিয়ে যাচ্ছেন। আপনি যখন টয়লেটে যান এবং ঠিক ধাক্কাটাও একই ভাবে ফোকাস করুন। প্রত্যেক মা জন্য প্রথমবার অভিজ্ঞতা ভীতিকর এবং তারা ঠিক কি করতে হবে জানি না। ওয়েল, সম্ভবত এটি সাহায্য করবে।

২. মনোযোগ নিবদ্ধ

আমরা জানি আপনি অনেক ব্যথার সম্মুখীন হবেন এবং এর উপরে ডাক্তার আপনাকে কঠোরভাবে ধাক্কা দিতে বলবে। কিন্তু, এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার সন্তানকে বিশ্বব্যাপী জগতে নিয়ে আসার জন্য আপনার সমস্ত মনোযোগ নিবদ্ধ করে রাখুন

৩. আপনার সব ক্ষমতা দিয়ে ধাক্কা

ইহা সহজ. কঠিন আপনি ধাক্কা, আরো শিশুর নিচে সরানো হবে এবং দ্রুত আপনার ব্যথা বেড়ে যেতে পারে। সুতরাং, আপনি যতটা হার্ড হিসাবে ধাক্কা দেয়ার চেষ্টা করতে পারেন। প্রতিটি ধাক্কা শিশুর নিচে সরাতে সাহায্য করবে এবং কঠিন ধাক্কা দিয়ে তারা জানতে পারবে যে কোন দিকে যেতে হবে।

৪. আপনার সুবিধার উপর ধাক্কা এবং বিশ্রাম

এটা খুবই গুরুত্বপূর্ণ যে আপনি আপনার নিজের সুবিধার্থে শিশুটিকে ধাক্কা দেন। এমনকি ডেলিভারের সময়ও বিশ্রাম গ্রহণ করা একটি খারাপ জিনিস নয় এবং আপনি স্পষ্টভাবে এটি করতে হবে। মাঝে মধ্যে বিশ্রাম নিতে আপনি আপনার শক্তি ফিরে পেতে সাহায্য করবে এবং তারপর আপনি আবার ঠেলাঠেলি শুরু করতে পারেন।

৫. সংক্ষিপ্ত শ্বাস

দীর্ঘ শ্বাস গ্রহণের ফলে ফুসফুসে কম অক্সিজেন আসে। অপর হাত সরবরাহের অপেক্ষাকৃত স্বল্প এবং দ্রুত শ্বাস রক্তের প্রবাহে অক্সিজেন সরবরাহ করে এবং শিশুর বিকাশে সাহায্য করবে এবং ব্যথা ডুবিয়ে আপনাকে আরও শক্তি প্রদান করবে।

শিশুজন্ম সত্যিই একটি মহান অভিজ্ঞতা যা মনোযোগ অনেক প্রয়োজন, শক্তি এবং শক্তি হবে হয়তো এ কারণেই কেবলমাত্র নারীরা সন্তান ধারণ করতে পারে। আক্ষরিক অর্থে তাদের শরীরের বাইরে একটি মানুষ আনা তাদের ক্ষমতা আছে।

এখন আপনি এটি সম্পর্কে ভালোভাবে জেনে গেছেন এবংএখন এই পোস্টটি শেয়ার করুন যাতে অন্যান্য মায়েরা এটি সম্পর্কে জানতে পারেন।
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon