Link copied!
Sign in / Sign up
2
Shares

স্বাভাবিক ডেলিভারি জন্য ৬ ধরণের প্রতিকার

১। হালকা ব্যায়াম অনুশীলন করা চালিয়ে যান

আপনি যদি গর্ভবতী হন, তাহলে ব্যায়াম বা শরীরের প্রতিধ্বনিগুলি প্রতিদিন পালন করুন। এটি আপনার সারা দিন সক্রিয় থাকবে এবং আপনার পেটও বৃদ্ধি পাবে। দৈহিক ব্যায়াম এবং দৈহিক কার্যকলাপের কারণে স্নায়ু পেশী শক্তি এবং তাই ব্যাথা সহ্য করার ক্ষমতা আপনার জন্য প্রস্তুত এবং যদি আপনি এর ব্যায়াম জানেন, এটি করা চালিয়ে যান। এই আপনার ডেলিভারি স্বাভাবিক করতে সাহায্য করে। কিন্তু ব্যায়ামের আগে ডাক্তারকে জিজ্ঞাসা করুন।

২। খাদ্য

একটি স্বাস্থ্যকর খাদ্য নিন এবং অত্যধিক খাদ্য খাওয়া আপনার ওজন মনোযোগ দিন। কারণ বৃদ্ধি ওজন স্বাভাবিক প্রসবের একটি সমস্যা হতে পারে। প্রায়ই, কিছু গর্ভবতী মহিলাদের অনেক ওজন বৃদ্ধি এবং তারপর তারা অনেক সমস্যা তৈরি। অতিরিক্ত পানি পান করুন এবং খাওয়াবেন কারণ গর্ভের ক্রমবর্ধমান শিশুর যত্ন নেওয়া প্রয়োজন।

৩। স্ট্রেন - চাপ সরাতে

স্ট্রেস থেকে নিজেকে স্ট্রেন কারণ এই মানসিক চাপের প্রভাব ভ্রূণের উপর পড়ে। এবং এই দিনে, বিশ্রাম থাকা উচিত, শরীর এবং মানসিক অবস্থা। এবং যদি কিছু চাপ-চাপ আছে, নিকটতম ব্যক্তির সাথে কথা বলুন। এটি সাহায্য করবে।

৪। ব্যায়াম বা ধ্যান

ব্যায়াম ব্যায়াম স্বাভাবিক প্রসবের জন্য পার্থক্য খুবই সাধারণ। ডেলিভারির সময় আপনাকে সময় থেকে শ্বাস বন্ধ করতে হবে। এটা অনেক উপকার। এবং বাচ্চাও প্রচুর পরিমাণে অক্সিজেন পায়। মেডিটেশন বা প্রিনয়াইম এটির জন্য করা যেতে পারে।

৫। ম্যাসেজ রাখুন

গর্ভাবস্থার ৭ মাস পর, আপনি প্রতিদিন আপনার পেটে ম্যাসেজ চালিয়ে যান। এবং এটি প্রয়োজন হয়। ম্যাসেজ আপনার ব্যথা কমাবে এবং শ্রম সময় ব্যথা কমাবে।

৬। হাঁটা অনুশীলন অনুশীলন করা

যদি আপনি করতে পারেন, প্রতিদিনের অনুশীলন চালিয়ে যান। এক জায়গায় সর্বোচ্চ সময় ব্যয় করবেন না। চলন্ত রাখুন এই সঙ্গে, রক্ত ​​সঞ্চালন দ্রুত হবে এবং শরীর উপযুক্ত হবে। এবং শিশুর উপযুক্ত হবে।

এই প্রতিকারগুলি স্বাভাবিক স্বাভাবিক ডেলিভারি আপনাকে সাহায্য করবে, তবে আপনি আপনার পরিচর্যা জিজ্ঞাসা করা উচিত, যা স্বাভাবিক প্রতিকার স্বাভাবিক হতে পারে। এই প্রবন্ধে গর্ভবতী নারীদের সাথে ভাগাভাগি করে মহিলাদের গর্ভবতী হয়ে যায়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon