Link copied!
Sign in / Sign up
5
Shares

স্তনপান করানোর সময় আপনাকে কি কি খেতে হবে !


আপনি ল্যাক্টটিং করছেন। যার মানে আপনি আপনার শিশুর জন্য খাদ্য হিসাবে দেওয়া হবে দুধ উত্পাদন, এবং আপনার শিশুর সম্পূর্ণরূপে এটি উপর নির্ভর করে! সুতরাং, এটি এমন নারীদের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ যে, তাদের স্বাস্থ্য এবং পুষ্টিকর স্বাস্থ্যের সুষ্ঠু বিকাশের লক্ষ্যে ল্যাক্টটিং করা হয়, যাতে তারা নিজেদের এবং তাদের শিশুকে সুস্থ রাখতে পারে। আপনি কি খাওয়া আপনার স্তন দুধ প্রভাবিত, এবং ঘুরিয়ে আপনার শিশুর বৃদ্ধি এবং উন্নয়ন প্রভাবিত।

এটা খাওয়া এবং না খাওয়া কোন খাবার খেতে এবং চয়ন করতে সত্যিই বিভ্রান্তিকর হতে পারে - আপনি আরো ক্যালোরি খাওয়া? আমি জাঙ্ক ফুড উপর কাটা কি? আমি আরো ফল খাওয়া? এছাড়াও, যেহেতু আপনাকে দুইজনের জন্য খেতে হবে - নিজেকে এবং বাচ্চা - এমনকি সাধারণ খাদ্যের চেয়েও আপনি আরও বেশি খাদ্য খাওয়াতে পারেন!

এই সব আপনার মনের মধ্যে চলমান হতে পারে, যা এখনও চিন্তা করার কোন কারণ নেই। এখানে সুস্বাস্থ্যের জন্য আপনার শিশুর সুস্থ থাকার জন্য আমরা আপনাকে খাওয়ানোর এমন খাবারের একটি তালিকা তৈরী করেছি। 

১. অতিরিক্ত ক্যালোরি!

ভাল, আপনার অবশ্যই আপনার সিস্টেমে আরো বেশি শক্তি থাকা প্রয়োজন যদি আপনার দুইজনকে ভোজন করতে হয়। এই জন্য, আমরা মাখন বা পনির, কলা বা আপেল মত ফল, এবং ক্রিম এবং দই সঙ্গে রুটি যেমন পুষ্টিকর সমৃদ্ধ খাবার জন্য নির্বাচন সুপারিশ

২. প্রোটিন!

আপনার দুধের উৎপাদন বাড়ানোর জন্য আপনাকে যে সব প্রোটিন পেতে হবে তা প্রয়োজন। প্রোটিন শিশুর বৃদ্ধিতে সহায়তা করে এবং মমিজে আত্ম-নিরাময়কে উৎসাহ দেয়। মাংস, দুগ্ধজাত দ্রব্য, ডিম, মটরশুঁটি, মটরশুঁটি ও সমুদ্রের মত প্রোটিন সমৃদ্ধ খাবারের জন্য যান! সমগ্র শস্য এবং ফল এবং সব্জি গুলিও সাহায্য করবে। ভিটামিনও অপরিহার্য।

৩ পানীয়!

অনেক পানীয় পান করা হয়ে থাকে, আপনার বুকের দুধ খাওয়ানোর আগে এবং পরে প্রচুর পরিমাণ পানীয় জিনিস খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনার প্রস্রাব গাঢ় হলুদ রং বলে মনে হয়, তবে আরও জল পান করুন। কিন্তু রস খাওয়ার সময় সতর্কতা অবলম্বন করুন, ক্যাফেইনযুক্ত এবং চিনিযুক্ত পানীয়, কারণ অনেকগুলি তরল আপনাকে ওজন অর্জন করতে হবে।

৪. লোহা এবং ক্যালসিয়াম!

হাঁ, শক্তিশালী হাড় একটি শক্তিশালী শিশুর করা এবং লোহা এবং ক্যালসিয়াম-সমৃদ্ধ খাবার আপনার শিশুকে তার শরীরের পর্যাপ্ত লোহা এবং ক্যালসিয়াম পায় তা নিশ্চিত করতে সহায়তা করে। লোহা সমৃদ্ধ খাদ্য যেমন দই, সমৃদ্ধ শস্য, পুরো শস্য পণ্য, মটর, গাঢ় সবুজ সবজি এবং শুকনো ফল। ক্যালসিয়াম ভাল উত্স দুগ্ধ পণ্য এবং গাঢ় সবুজ সবজি হয়।

Tinystep Baby-Safe Natural Toxin-Free Floor Cleaner

Dear Mommy,

We hope you enjoyed reading our article. Thank you for your continued love, support and trust in Tinystep. If you are new here, welcome to Tinystep!

Recently, we launched a baby-safe, natural and toxin-free floor cleaner. Recommended by moms and doctors all over India, this floor-cleaner liquid gets rid of germs and stains without adding harmful toxins to the floor. Click here to buy it and let us know if you liked it.

Stay tuned for our future product launches - we plan to launch a range of homecare products that will keep your little explorer healthy, safe and happy!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon