Link copied!
Sign in / Sign up
4
Shares

স্তনের দুধ খাওয়ানো মায়েদের জন্য ৬টি সেরা নার্সিং ব্রা


১. আন্ডারওয়্যার নার্সিং ব্রা

এটি সবচেয়ে ব্যাপকভাবে ব্যবহৃত নার্সিং ব্রা এবং আপনি এটিকে প্রয়োজন মত স্থাপন করতে পারেন কারণ এটি এমন সেভাবেই ডিজাইন করা হয়। এছাড়াও, এটি পড়লে আপনি মনে করবেন যেন আপনি একটি নিয়মিতভাবে যেমন ব্রা পরে থাকেন তেমনই কিছু পরে আছেন। যাইহোক, এটি স্বাভাবিক ব্রা এর তুলনায় ভিন্ন কারণ এটির ক্লিপ উপস্থিতি এমনই যে আপনি ব্রা কাপ খোলা বা বন্ধ করতে পারেন এবং স্তন্যপান সহজ এক্সেস সহজ করতে পারবেন। যাইহোক, বেশিরভাগ মহিলা এই ব্রা কিনতে এড়াতে চান কারণ তারা বিশ্বাস করে যে এতে স্তনে পিন্ড বা দলা হতে পারে, তবে এটি একেবারেই ভুল ধারণা। বরং বর্তমানে এর ডিজাইন আরো উন্নত হয়ে গেছে।

২. নরম কাপ নার্সিং ব্রা

নরম কাপ নার্সিং ব্রা সবচেয়ে জনপ্রিয় ধরনের ব্রা। এটি ব্যবহার করলে আপনার স্তন আরামদায়ক বোধ করে এবং এর প্রচেষ্টায় বুকের দুধ খাওয়ানোর কাজ আরো সহজ হয়ে যায়। এটির বিশেষ ডিজাইন এটিই যে এই ব্রা এর কাঁধের ফিতে হুক থেকে এমন ভাবেই অবস্থিত যে আপনি সহজে কাপ কমিয়ে বা বাড়িয়ে দিতে পারেন আপনার স্তনের মাপ অনুযায়ী। এর হুঁকের বিশেষ ব্যবস্থার জন্যে আপনার নিজের স্তনের জায়গাটি বন্দি মনে হবেনা।

৩. নার্সিং স্লীপ ব্রা

যদিও এই ধরণের ব্রা আগের গুলির মত অতটা মসৃন বা আরামদায়ক নয় তবে রাত্রিবেলায় শিশুকে স্তন্যপান করানোর সময় এটি যথেষ্ট আরামদায়ক। এগুলি সেইসং মায়েদের জন্যে খুব উপকারী যাঁরা ডিজাইন বা স্তনকে সূর্থন করে রাখার চেয়ে আরামের জন্যে বেশি চিন্তিত।

৪. ট্যাঁক টপ নার্সিং ব্রা

এই ব্রাটির মধ্যে একটি বিশেষত্ব হল এই যে এটির আকারে একটি ট্যাঁক টপ থাকে আবার তার সাথে আরামের জন্যে কাপ ও থাকে যার ফলে আপনি নিজের মত এই সময় স্তন্যপান করাতে পারেন। এটি পরে আপনি ঘরে বা ঘরের সামান্য বাইরেও হাঁটাচলা করতে পারেন।

৫. ব্রেস্ট পাম্পিং ব্রা

ব্রেস্ট পাম্পিং ব্রা, যেহেতু নামটি সুপারিশ করা হয়, সেগুলি মায়ের দুধ পাম্প করার ক্ষেত্রে অন্যান্য সুবিধাজনক করতে সক্ষম। এটি অন্য সব ব্রা এর ডিজাইনকে হার মানিয়ে দায়ে কারণ এই ধরণের ব্রা যা নামের থেকেই বোঝা যে, দুধ পাম্প করতে সাহায্য করে।

৬. স্পোর্টি নার্সিং ব্রা

যেসব মায়েরা খুব স্বক্রিয় ও মাতৃত্বের পর জিমে যেতে পছন্দ করবেন তাদের জন্যে এই ব্রা খুব উপকারী। এই ধরণের ব্রা এর মধ্যে নাইলন ও স্পনডিক্স মেলানো থাকে যা আপনাকে ঘর্মাক্ত অবস্থাতেও খুব আরাম দায়ে ও আপনি শিশুর সাথেও বিভিন্ন বিষয় অংশগ্রহণ অর্থে পারেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon