Link copied!
Sign in / Sign up
2
Shares

বল দিয়ে দূর করুন শরীরে ব্যাথা


টেনিস বলের মতো হ্যান্ডি জিনিস রাখতে পারেন নিজের ট্রাভেল ব্যাগেও। স্ট্রেসের কারণে কখনও পা, কখনও কোমর, কাঁধে ব্যথা খুবই সাধারণ সমস্যা। ব্যথা বাড়তে থাকলে পেন কিলার বা রিলিফ স্প্রে-র সাহায্য নিয়ে থাকি আমরা। ওষুধের উপর নির্ভরশীল না হয়ে শুধুমাত্র একটি টেনিস বলের সাহায্যেও কমিয়ে ফেলতে পারেন ব্যথা।

১. গোড়ালি

পায়ের পাতা বা গোড়ালিতে ব্যথা হলে পায়ের পাতার নীচে টেনিস বল রেখে পায়ে চাপ দিয়ে রোল করতে থাকুন। ধীরে ধীরে ব্যথা কমে যাবে।

২. কব্জি

কব্জির ব্যথা কমানোর জন্য হাতের মুঠোর মধ্যে বল নিয়ে সব আঙুল দিয়ে চাপ দিয়ে ম্যাসাজ করুন। এতে রক্ত সঞ্চালন বেড়ে ব্যথা কমবে।

৩. কোমর, পিঠ ও কাঁধ

বলের উপর শুয়ে রোল করতে পারেন পিঠ, কাঁধ, ঘাড়ে। ১৫ মিনিট ম্যাসাজ করলে উপকার পাবেন। ড্রাইভিং সিটে বসেও পিঠ ও সিটের মাঝেও বল রেখে ম্যাসাজ করতে পারেন।

৪. থাই

টেনিস বলের উপর বসে বা পায়ের উপরে রেখে হাঁটু থেকে থাইয়ের উপরের দিকে বল রোল করে চাপ দিয়ে ম্যাসাজ করুন।

৫. পা ও মাসল

একই ভাবে টেনিস বল গোড়ালি থেকে হাঁটু পর্যন্ত হালকা চাপ দিয়ে উপরের দিকে রোল করুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon