Link copied!
Sign in / Sign up
0
Shares

৭ টি জিনিস যা আমি আমার বাচ্চাদের কাছ থেকে শিখেছি


একজন মাতাপিতা হিসাবে, আপনার সন্তানদেরকে অনেকগুলি ভিন্ন বিষয় শেখানোর একটি বিশেষ সুযোগ রয়েছে, কিন্তু আপনি যা উপলব্ধি করেন না তা হল মূল্যবান জীবন পাঠ যা তারা আপনাকে অজ্ঞাতসারে শেখায়। এই সম্পূর্ণ নতুন জিনিস নয় বরং ছোট ছেলেমেয়েদের আপনি তাদের প্রফুল্লিত চোখের মাধ্যমে জিনিস দেখতে যখন অনেক পুরাতন পাঠ পড়তে আপনাকে সাহায্য করে। শিশুদের আরো আত্মবিশ্বাসী, আরো সাহসী এবং প্রাপ্তবয়স্কদের তুলনায় অনেক বেশি প্রাণবন্ত জীবন উপভোগ করে। আপনি আপনার শিশু প্রতি একটু বেশি সংবেদনশীল এবং অনুভবক্ষম দ্বারা আরো স্পষ্টতা এবং আনন্দ আনতে পারেন:

১. জীবনের সেই মুহূর্ত

শিশুরা আপনাকে শেখাবে প্রতিদিন নতুন চোখ দিয়ে দেখা, মুহুর্তে বাস করে এবং উত্তেজনা সহ নতুন দিনগুলি শেখায়। যখন আপনি তরুণ, প্রতিদিন অনন্তকালের মতো মনে হয় এবং একটি নতুন দিন নতুন বন্ধুদের নতুন সুযোগ তৈরি, নতুন কিছু আবিষ্কার, নতুন জিনিস শিখতে সুযোগ সৃষ্টি করে। শিশুরা একদিন থেকে পরবর্তীতে জিনিসপত্র বহন করে না। তারা নূতন শুরু, সবসময়।

২. ছোট্ট জিনিষ অনেক আনন্দ নিয়ে আসে

ছেলেমেয়েরা ছোট্ট জিনিসগুলিতে সহজে সুখ খুঁজে পায়। তাদের সুখী হওয়ার জন্য অভিনব খেলনা বা সম্প্রসারিত জন্মদিনের দলগুলির প্রয়োজন নেই, তাদের বাচ্চাদের থাকার জায়গা এবং খেলার জন্য প্রয়োজন। আপনার কি কি আছে এবং জীবন সরলতা আলিঙ্গন সঙ্গে বিষয়বস্তু হতে একটি অনুস্মারক। এটা সত্যিকারের সামান্য জিনিস যা জীবনের যাদুকর তৈরি করে।

 ৩. নিঃশর্ত ভালোবাসা

বাচ্চারা দেখেন না কে দেখছে বা কিভাবে নিরীহ তারা এটা করছে, তারা পরিত্যাগ করে ভালবাসে। তারা ভালোবাসামাখা আলিঙ্গন এবং ক্রন্দনরত চুম্বন দিতে এবং তাদের স্নেহ ভাগাভাগি সম্পর্কে একেবারে কোন সংশয় নেই। তারা বন্ধুত্বের লালন পালন করে এবং অপ্রত্যাশিত বয়স্কদের মধ্যে ছোটোখাটো পার্থক্য হ'ল না যে তারা নিন্দা সহ্য করে।

৪. আপনার ভুল থেকে শিখুন

জীবনের সবকিছু একটি ছোট জন্য একটি শেখার অভিজ্ঞতা। তারা বুঝতে পারে যে ভুল করা ঠিক এবং এটা আমরা কিভাবে শিখব। কি শিশুরা স্বীকার করে যে ভুলগুলি দুর্বলতার লক্ষণ নয় বরং শক্তি এবং বেঁচে থাকার একটি চিহ্ন, একটি গল্প বলতে ।

৫. সাহসী হও

একটি শিশু এর জীবন মনে হয় সীমাহীন কারণ তারা ব্যর্থতা বা অপমানের ভয় দ্বারা সীমাবদ্ধ নয়। তারা আশা এবং দৃঢ়তার সঙ্গে এগিয়ে যায়, তারা কখনো পরিশ্রান্ত হয় পিছিয়ে আসে না, তারা ব্যর্থতা অভিজ্ঞতা হয় নি। তারা জীবন আলিঙ্গন এবং সব এটি খোলা হাত দিয়ে প্রস্তাব আছে।

৬. ছোট কৃতিত্বের জন্য নিজেকে প্রশংসা করুন

যেহেতু আমরা অহংকারী বা অহংকারী হিসাবে অনুভূত হতে চাই না, আমরা আমাদের সাফল্য এবং অর্জনের অনুপস্থিতি করার চেষ্টা করি। কিন্তু এটি করার সময়, আমরা প্রায়ই অন্যদেরকে আরও ভাল করতে বা আরো বর্ণনাযোগ্য হতে নিজেদেরকে নিচে নামাই। মৃদুতা একটি প্রশংসনীয় মানের হয়ে ওঠে এবং আমরা আমাদের নিজস্ব মধ্যম অবস্থায় নিজেদের সন্তুষ্ট করি। তবে, একটি শিশু সবসময় তার গল্পের নায়ক হবে।

৭. শিখুন জিনিষ চলে যাক

বাচ্চারা সাধারণভাবে প্রাপ্তবয়স্কদের চেয়ে বেশি সুখী, সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির মধ্যে অন্যতম হচ্ছে তাদের সাথে সংযুক্তির অভাবের কারণে। তাদের কোন স্বপ্ন নেই, কোন লক্ষ্য নেই এবং প্রত্যাশা নেই। এবং এমনকি যদি তারা করে, তারা দ্রুত এটা থেকে বেরিয়ে আসবে কোনো প্রতাশা ছাড়াই। তারা এখনও জিনিসগুলি মানসিকভাবে নিজেদের সাথে সংযুক্ত করতে শিখেছে না এবং এভাবে প্রাপ্ত বয়স্কদের মধ্যে দেখা যায় এমন কিছু সংযুক্তি রয়েছে। এবং ফলস্বরূপ, তারা একটি পাখি হিসাবে মুক্তভাবে বসবাস করে। জিনিসগুলি যে আপনি অসুখী বা একটি তিক্ত স্বাদ ছেড়ে যাতে আপনি অন্তরঙ্গ শান্তি অর্জন করতে পারেন ছেড়ে দিতে শিখতে ।

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon