Link copied!
Sign in / Sign up
0
Shares

নবজাতকের জন্য হেপাটাইটিস বি টিকা কতটা গুরুত্বপূর্ণ?

 


লিভার, সবচেয়ে বড় অভ্যন্তরীণ অঙ্গ এবং সবচেয়ে জটিল। ৫০০ টিরও বেশি ফাংশনগুলি সঞ্চালন করে, যা এখনও অধিকাংশই আজকে আমাদের ধাবমান। কিন্তু এখানে জাদু শব্দ রক্ত, হ্যাঁ আমাদের রক্তের প্রায় ১০% সব সময়ে যকৃতে উপস্থিত হয়। হেপাটাইটিস বি ভাইরাসের এই ১ কেজি ভালত্ব, লিভার, লক্ষ্যমাত্রা না থাকায় যকৃতের স্ফুলিঙ্গ না হওয়া পর্যন্ত এটি বন্ধ হয় না।

হেপাটাইটিস-বি, সব যকৃতের রোগের সবচেয়ে খারাপ একটি অংশ হতে পারে। আমাদের জগতে এত ফোঁড়া দিয়ে একটি রোগ যার ফলে প্রতিবছর প্রায় ৬ লাখ মানুষ মারা যায়! তাই হেপাটাইটিস বি কি? যাইহোক বেশ সহজভাবে বলা যেতে পারে, যা আপনার লিভার ফাংশন এর শেষ প্রারম্ভে হয়। হেপাটাইটিস-বি ভাইরাসের ভাইরাস এইচবিভি (হেপাটাইটিস বি ভাইরাস) দ্বারা সংক্রামক রোগে আক্রান্ত ব্যক্তিরা প্রথম দিকে হালকা উপসর্গ প্রদর্শন করে, যখন ভাইরাস আরামদায়ক হয়। এই ভাইরাসটি যকৃতের আক্রমণ করে এবং ৬ মাসের মধ্যে শিকার করে, যা দীর্ঘস্থায়ী হেপাটাইটিস বি নামে পরিচিত।

ক্রনিক হেপাটাইটিস বি একটি ব্যথার একটি কর্মী চক্র। লিভার সিরোসিসের শুরুতে বা কিছু ক্ষেত্রে লিভারের ক্যান্সার (হেপটোকেলুলার কার্সিনোমা) সহ শিকারের জন্য এটি একটি মোটামুটি ভয়ঙ্কর মোড় নিতে পারে। সিরোসিস একটি শর্ত যেখানে ত্বক টিস্যু নামে পরিচিত সুস্থ যকৃতের টিস্যু প্রতিস্থাপিত হয়। এই অস্বাভাবিক টিস্যু ব্লক রক্ত ​​সঞ্চালন থেকে এবং যকৃত থেকে, প্রবাহ বন্ধ। দীর্ঘস্থায়ী কেবল অবশেষ বা আনমন মানে এবং যে এটি সত্যিই কি। লক্ষণ হালকা থেকে অসহনীয় যান। উন্নত ক্ষেত্রে, যখন লিভার শরীরের কাজকর্ম করতে অক্ষম, কোমা একটি সম্ভাবনা। এই ছাড়াও, জন্ডিস, কিডনি ব্যর্থতা এবং বর্ধিত প্লীহা ক্রনিক হপ বি রোগীদের মধ্যে সাধারণ।

একবার অজ্ঞাত ব্যক্তি একজন সংক্রামিত ব্যক্তির শারীরিক তরল সঙ্গে যোগাযোগ আসে একবার হেপাটাইটিস বি এর সংকোচন প্রভাব নেয়। হেপাটাইটিস-বি ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের রক্তচাপ, সিজারির সিরঞ্জ এবং সন্তান প্রসবের সময় একটি দুর্বল মায়ের থেকে তার শিশু পর্যন্ত এগুলি দ্রুত সনাক্তকরণ এবং ওষুধের কারণে বেশিরভাগ ক্ষেত্রেই বেঁচে থাকে। ছোট্ট শিশুরা ৫০ ভাগেরও বেশি ভাগের সাথে ভাগ্যবান নয়। শিশুরা প্রায় কখনোই বেঁচে থাকতে পারে না।

হেপাটাইটিস বি টিকা একটি অলৌকিক ঘটনা ড্রাগ এবং তার মাথায় এই রোগ ফ্লিপ করার সম্ভাবনা রয়েছে। একবারে হেপাটাইটিস বি ভাইরাসটি লিভারে আক্রান্ত হয়! একটি নিছক ২০০ টাকা আপনার বাচ্চার জীবনের জন্য অর্থ প্রদান করা একটি ছোট পরিমাণ, আপনি কি মনে করেন না? আপনার সন্তানের ৬ সপ্তাহ বয়সী এবং তারপর আবার ৬ মাসে একবার টিকা দেওয়া হয় এবং এটি, আপনার শিশুর জীবনের জন্য বাছাই করা হয় যা আপনার শিশুর হিপ বি মাধ্যমে ভোগ করতে হবে না।

হেপাটাইটিস বি একটি সমস্যা, যা হাত এর নাগাল থেকে ধীরে ধীরে বের হচ্ছে। এটা আপনার হাতের নাগালের মধ্যে আছে যা আপনার সামান্য এক দীর্ঘ এবং সুস্থ জীবনযাপন তৈরী করে দিতে পারে, তবে আপনাকে হেপ বি পরিষ্কার করতে হবে। আজকে সঠিক পদক্ষেপে একটি পদক্ষেপ নিন এবং আপনার শিশুর হেপাটাইটিস বি টিকাটি গ্রহণ করুন। পিতামাতা জন্য সুভেচ্ছা রইলো!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon