Link copied!
Sign in / Sign up
2
Shares

সন্তান থাকার পর ডিটক্স হবার শ্রেষ্ঠ ৫টি উপায়

 


আপনি যদি নতুন মা হন, তবে আপনি সম্ভবত ক্লান্ত এবং পরিশ্রান্ত অনুভব করছেন। প্রথম চিন্তা শরীরের ডিটক্স হবার এবং অতিরিক্ত ওজন পরিত্রাণ পেতে একটি দ্রুত উপায় খুঁজে বের করা হয়। এবং তারপর দ্রুততম সমাধান জন্য সময় আসে। কিন্তু এই সময় অনেক যত্নের সাথে সব কাজ করা উচিত কারণ শরীর এখনও বেশ সংবেদনশীল।

গর্ভাবস্থার পরে আপনার শরীরের ডিটক্স করার অনেক উপায় আছে। এখানে সবচেয়ে সহজ এবং সবচেয়ে নির্ভরযোগ্য উপায় পাঁচটি:

১. লেবু শক্তি

গর্ভাবস্থার ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে আপনার শরীরের যেসব বিষাক্ত পদার্থ আছে, সেগুলি দূর করাতে পারেন লিম্ফনের জল পান করার মাধ্যমে। এটি আপনার শরীরের ডিটক্স একটি নিরাপদ এবং প্রাকৃতিক উপায়। প্রতিদিন সকালে, একটি বড় গ্লাসে জল নিন এবং অর্ধেক পাতিলেবুর রস জলের মধ্যে মেশান। এই সরাসরি বিষাক্ত পদার্থ বার করে দীপ্ত করতে সাহায্য করে।

২. চিনি কম ব্যবহার

এই মুহুর্তে, চিনি আপনার ফ্রেনাময় হিসাবে আচরণ করা উচিত। এটা আপনার বন্ধু হওয়া উচিত, কিন্তু এটি এখন আপনার শত্রু করতে হবে, আপনার চিনির পরিমাণ হ্রাস করুন। তবে প্রয়োজনীয় পরিমাণে এটি উপর উদ্যম ওজন লাভ প্রক্রিয়াতে একটি অনুঘটক হিসাবে কাজ করে। তাই চর্বি পরিত্রাণ পেতে এবং, বিষক্রিয়াগত মাথাব্যথা, আপনার চিনির আহার কমাতে হবে।

৩. ব্যায়াম একটি আবশ্যক

শরীরের ডিটক্স-এর সেরা উপায় এক নিয়মিত ব্যায়াম হয়। এটি আপনি প্রাক গর্ভাবস্থা আবিষ্ট যে সুস্থ শরীর দ্রুততম এবং সেরা উপায় ফিরে পেতে হয়। ব্যায়াম আপনার ক্যালোরি বার্ন করে। যার ফলে ফ্যাট হ্রাস নিশ্চিত, এবং শরীরের বিষক্রিয়াগত মাথাব্যথা বিদায় সাহায্য করে।

৪. আপনার খাদ্য পরিষ্কার করুন

খাদ্য সঠিক নির্ণয় করার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল আপনার খাদ্যকে পরিষ্কার রাখা। আপনার খাদ্য তালিকাতে পুষ্টিকর খাবার অন্তর্ভুক্ত করুন। খাবারগুলি স্বাভাবিকভাবেই রান্না করা উচিত। রোস্ট বা বাষ্পৃত খাবার আরো কিছু অন্তর্ভুক্ত করুন। প্রক্রিয়াকৃত এবং সংরক্ষিত খাবারকে দূরে রাখতে হবে। এই সময়ে, প্রক্রিয়াকৃত এবং সংরক্ষিত খাবার আপনার শরীরের চর্বি বা বিষক্রিয়াজনিত ক্ষয় কমাতে সাহায্য করে না।

৫. তিন ঘন্টা খাদ্যাভ্যাস

তিন ঘণ্টার খাদ্যটি দ্রুত, সহজ এবং নিরাপদ অক্সিজেনের জন্য অন্য একটি কার্যকর খাদ্য পরিকল্পনা। পরিকল্পনাটি প্রতি তিন ঘন্টার মধ্যে কিছু খাওয়া উচিত। এটি আপনার ক্ষুধা মেটায় এবং ওজন হারাতে সাহায্য করে। একটি ভারী ব্রেকফাস্ট পরে তিন ঘন্টা আপনি ফল খেতে পারেন এবং অন্য একটি ব্যবধানের পরে শুধু একটি গ্লাস রস। কিন্তু আপনার যা কিছু তা নিশ্চিত করুন, সুস্থ থাকুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon