Link copied!
Sign in / Sign up
2
Shares

জন্মনিয়ন্ত্রণের যত্ন: আপনার সন্তান জন্মদেবার পরে ম্যাসেজের জন্য তেল


পোস্ট বিতরণ ম্যাসেজ পোস্ট জন্মস্থান ম্যাসেজ হিসাবে পরিচিত হয়। এটি একটি ম্যাসেজ পর্যায় যা জন্ম দেবার ৪০ দিন পর্যন্ত মায়ের জন্য দেওয়া হয়। এটি সাধারণত পায়ের পাদদেশ থেকে শুরু হয়, ঊর্ধ্বমুখী একটি মাথা ম্যাসেজের মধ্যে শেষ হয় যা চলন্ত থাকে। আপনি রাজাদের এবং রানীদের আগমনের পরে পেতে কত ব্যস্ত, যাই হোক না কেন, আপনার শরীর এবং মন পুনরুজ্জীবিত করতে সাহায্য করবে এই ম্যাসেজ জন্য নিজের জন্য কিছু সময় বের করে নিন। আমাদের জীবন এত জটিল হয়ে উঠেছে কারণ কখনো কখনো শেষের বৈচিত্র্যের কারণে এই ধরনের বিশৃঙ্খলার জন্য কোন ধরণের তেল ব্যবহার করতে হয় তা নিয়ে বিভ্রান্তির একটি বড় ধারণা রয়েছে। তাই আপনার জীবন সহজ করতে নিম্নলিখিত তেলগুলি আপনি ব্যবহার করতে পারেন:

১. সরিষা তেল

সরিষা তেলকে একটি 'উষ্ণতা' তেল বলে মনে করা হয় যা রক্ত ​​সঞ্চালনে উন্নতির পাশাপাশি যৌথ ব্যথা উপশম করে। 'উষ্ণতা' প্রভাব নিরাময় প্রক্রিয়া উন্নত মনে হয়। এটি চিকিৎসা সুবিধা সহ, এটি একটি তেল যা প্রায় সব দোকানের মধ্যে সস্তা এবং সহজেই পাওয়া যায়। কিছু মানুষ জন্য তার তীব্র গন্ধ অপ্রীতিকর হতে পারে

২. আলমন্ড তেল

এই তেলের আধিপত্য সম্পত্তি এটি সহজেই চামড়া দ্বারা শোষিত হয়, যার ফলে এটি একটি ভাল তৈরীর এটি একটি এর রঙ উন্নত এবং প্রসারিত চিহ্ন হ্রাস করতে সাহায্য করে এবং এর ফলে তার জনপ্রিয়তা ক্রমবর্ধমান হয়। অনেকের জন্য এটি প্রসবোত্তর ম্যাসেজের জন্য আদর্শ তেল কিন্তু তার দাম কিছু ক্ষেত্রে বাধা হিসেবে কাজ করতে পারে।

৩. নারকেল তেল

গ্রীষ্মের মাসগুলিতে যে শীতল কাজ করে এমন ফলের মত, এটি থেকে বের করা তেল শীতল ও হাইড্রটিং প্রভাব দেয়। এটি সাধারণত এমন একটি তেল যা প্রধানত বিশেষভাবে মাথাব্যাথির জন্য ব্যবহৃত হয় কিন্তু এটি সমগ্র শরীরের জন্যও ব্যবহার করা যেতে পারে। অনন্য এবং আনন্দদায়ক গন্ধ একটি প্রশস্ত অনুভূতি যা তার ব্যাপক প্রাপ্যতা এবং সস্তা দাম দ্বারা আরও ভাল করা হয়। (এই তৈলটি কয়েকজন ডাক্তারের দ্বারা সুপারিশ করা নাও হতে পারে কারণ প্রসবোত্তর ম্যাসেজ গরম তেল দিয়ে করা উচিত।)

৪. ভেষজ তেল

ভেষজ তেলের মধ্যে আয়ুর্বেদীয় তেল অন্তর্ভুক্ত। এই তেল দিয়ে তেল মেসাজে মহিলার সার্বিক শরীর শক্তি উন্নতি লক্ষ্য করা যায়। এর সাথে সাথে এটি ত্বকের টোন আরও উন্নত করতে সহায়তা করে। এই ধরনের তেলের বিভিন্ন ধরণের এবং তাই এটি বেশ শ্রমসাধ্য পায় কারণ আপনার তৈলটি কি আপনার তৈলাক্ত সুগন্ধযুক্ত দ্রব্য এবং কি না তা নিয়ে বিশেষজ্ঞের পরামর্শ প্রয়োজন।

৫. তিল তেল

ভারতে একটি উপ-গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে, এমন কিছু অংশ রয়েছে যা বছরে কয়েক বা প্রায় সব জায়গায় অত্যন্ত উচ্চ তাপমাত্রায় ভোগে। কুলিং তেলগুলি এমন স্থানগুলিতে সত্যিই ত্রাণ ও শিথিলতার একটি বড় অনুভূতি প্রদান করতে পারে। ঠিক যেমন নারকেল তেল, তিল তেলও একটি শীতল তেল। এটা চাপ নিয়ন্ত্রণ করে থাকে এবং এটি রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। (এই তৈলটি কয়েকজন ডাক্তারের দ্বারা সুপারিশ করা নাও হতে পারে কারণ প্রসবোত্তর ম্যাসেজ গরম তেল দিয়ে করা উচিত।)

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon