Link copied!
Sign in / Sign up
2
Shares

সন্তান জন্মের পর এই ৮টি জিনিস জানলে আপনার যৌনমিলনের সুবিধে হবে


একটি দীর্ঘ সময়ের জন্য একটি মানসিক এবং শারীরিক রোলার কোস্টার যা সেক্স সম্পর্কিত সেটা ঘনিষ্ঠ হওয়ার ভয় দেখানো হতে পারে। পোস্টপরটাম সেক্স ভিন্ন এবং এতে কিছুটা সময় লাগতে পারে। এটাকে আরো ভালো করে আনন্দদায়ক করুন এটা নিষিদ্ধ করা উচিত নয়।

১. লুব্রিকেটিং

বাচ্চার জন্মের পরে যোনী শুষ্কতা এবং ব্যথা স্বাভাবিক। প্রাকৃতিক তৈলাক্তকরণ কাজ না করে lলুব্রিকেটিং জেল সুপারিশ করা হয়। আপনি স্বাভাবিকভাবেই আর্দ্র (কৃত্রিম লুব্রিকেন্ট ব্যবহার না করে) এটি সাহায্য নিয়ে যদি আপনি শরীরের জন্য প্রস্তুত হন তবে আপনি সফল। সর্বোপরি, আপনি আপনার সঙ্গীর যৌন সঙ্গীকে বঞ্চিত করছেন এমন দোষী মনে করা গুরুত্বপূর্ণ। চরম ব্যথা হলে ডাক্তারের সাথে পরামর্শ করুন।

২. এটি ব্যাথা হলে বন্ধ করুন

প্রসবের পরে প্যাটার্নেটিক সেক্স বেশ বেদনাদায়ক হতে পারে। মৌখিক উদ্দীপনা এবং উত্তেজনার অনেক প্রস্তাব দেওয়া হয়। একটি শিশুর থাকার পর যৌন সংকট তৈরি করতে হবে। অবস্থানের সাথে পরীক্ষা এবং আপনি সবচেয়ে আরামদায়ক খুঁজে পাওয়ার জন্য অবিরত। কেজেল ব্যায়াম আপনার স্ফুলিঙ্গ তল এবং তীব্র ওর্গাসমস শক্তিশালীকরণ এর জন্য পরামর্শ দেওয়া হয়। আবার, চরম ব্যথার ক্ষেত্রে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

৩. অন্তরঙ্গতা

লিঙ্গ যদি কোন ধরণের চাপ বা অস্বস্তি বোধ করে, তবে তা লিপিবদ্ধ করবেন না। লিবিডো, গর্ভাবস্থা, আগের চেয়ে শক্তিশালী হয়ে উঠবে। জেনেটিকাল সেক্সের সাথে ঘনিষ্ঠ হওয়ার জন্য কেবলমাত্র একমাত্র কাজ করা উচিত নয়। জীবিত রোম্যান্স পালন করা শিশুর যত্ন হিসাবে সবচেয়ে কঠিন অংশ যা আপনি অপ্রতিরোধ্যভাবে পেতে পারেন।

৪. একটি ব্রা পড়ুন

এটি আপনার স্তনগুলিকে সঠিক জায়গা ধরে রাখতে সাহায্য করে, বিশেষ করে যখন তারা বড় হয়ে থাকে। আপনি সম্ভবত চান তাদের বুকের দুধ খাওয়ানোর পরেই একা করে রাখতে। তাকে বলুন যে তারা কতটা সংবেদনশীল এবং কতগুলি স্পর্শকে পরিচালনা করা যেতে পারে।

৫. উচ্চ প্রত্যাশা

যৌনতা সম্ভবত ডেলিভারি পরে প্রথমবার ক্ষতিগ্রস্ত হবে কিন্তু যথেষ্ট ভাল ফল পাবেন। আপনার স্বামীকে মৃদু হতে বলুন, তাকে বুঝিয়ে দিন যে এটি কেমন লাগতে পারে। উচ্চ প্রত্যাশা থাকলে এই অভিজ্ঞতা ধ্বংস করে। লিঙ্গ উপর অন্তরঙ্গতা জোরদার করার জন্য বাস্তব অনুপ্রবেশের আগে একটি প্রচণ্ড উত্তেজনা থাকা খুব সাহায্য করবে।

৬. শিশু

শিশুর জন্মের সময়কালে গুণমানের পরিমাণের ওপর ফোকাস বেশি। এটি নিশ্চিত করুন যেন শিশুটি কাজ করার আগে জেগে উঠতে না পারে, এবং সে ভালভাবে খাওয়াদাওয়া করেছে এবং আরামদায়ক অবস্থায় আছে। এছাড়াও, পূর্বের বাচ্চা হওয়ার মত যৌনতা যেন না হয়ে থাকে।

৭. আপনার সময় নিন

হরমোনের ভারসাম্যতার কারণে লিপ্তির ক্ষতি হ'ল প্রাকৃতিক ঘটনা। যখন আপনি এটির জন্য মানসিক এবং শারীরিকভাবে প্রস্তুত হন তখনই কেবল যৌন সংযোগ করুন। আপনার স্বামীর জন্য খারাপ মনে করবেন না কারণ কোনো সময়ে এটি এক বছর বা তার বেশি সময় লাগতে পারে। ভাগ্যবান তখনি হবেন যদি আপনি তাড়াতাড়ি প্রস্তুত হন অবশ্যই, ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

৮. জন্ম নিয়ন্ত্রণ

এটি মোটামুটি সুস্পষ্ট, জন্মনিয়ন্ত্রণ পিল বা সুরক্ষা লিঙ্গ সময় প্রস্তাব করা হয়ে থাকে। অবিলম্বে আপনি নিশ্চই কোনো অবাস্তব অভিজ্ঞতার মাধ্যম পছন্দ করবেন না।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon