Link copied!
Sign in / Sign up
0
Shares

সন্তান জন্মের কতদিন পর আপনার রক্তপাত বন্ধ হবে?


অধিকাংশ নতুন মায়েরা তাদের জন্ম দেওয়া পরে তাদের শরীরের পরিবর্তনের ধরনের সম্পর্কে ধারণা থাকে না। যদি আপনি ভাবেন যে আপনার গর্ভাবস্থা সময়টি কেবলমাত্র আপনার শরীরকে পরিবর্তন করে, তাহলে কিছু শক পেতে প্রস্তুত থাকুন, কারণ আপনার শরীর স্বাভাবিকের দিকে ফিরে আসার জন্য কিছু সময় লাগবে!

এমন একটি বিষয় যা বাচ্চা প্রসবের পরে সবচেয়ে বেশি নতুন মায়ের উদ্বেগ করে। আপনার যোনিতে, পেট, জরায়ুতে পরিবর্তন ঘটবে এবং আপনার যোনিতে রক্তপাত হতে পারে। আপনার বাচ্চার জন্ম দেওয়ার পরে আপনি বেশ কয়েক দিন রক্তপাত হতে পারে। আপনার শিশুর জন্য প্রয়োজনীয় শরীরের অতিরিক্ত রক্ত ​​এবং টিস্যু ছড়ানোর জন্য এটি হয়।

প্রতি মাস ধরে প্যাড পরা বা রক্ত ​​প্রবাহের বিষয়ে চিন্তা না করে নয় মাস অতিবাহিত হওয়ার পরে, এটি প্রাথমিকভাবে একটি প্যাড পরিধান করতে বিরক্তিকর এবং হতাশাজনক বলে মনে হতে পারে, কিন্তু যদি আপনি আপনার পছন্দের পোষাকগুলি রঙিন অবস্থায় দেখতে না চান তবে এটি একটি ব্যথা যা আপনাকে সহ্য করতে হবে!

সুতরাং কতদিন রক্তচাপ শেষ হয়ে যাচ্ছে এবং সাধারণ রক্তপাতের পরিমাণ কত?

সাধারণত, রক্তস্রাব ৩০ দিন পর্যন্ত চলতে পারে, এবং মহিলাদের জন্ম দেওয়ার পর ৮ সপ্তাহের জন্য রক্তের উপস্থিতি দেখা দিতে পারে।

নতুন মা লাল এবং গাঢ় রঙের রক্ত ​​রক্তপাত করবে, কারণ এটি রক্তের টিস্যু হতে পারে, কিন্তু যেই দিনগুলি অতিক্রম করবে সেটি এমনকি বাদামী রং বা কমলাতেও পরিবর্তিত হতে পারে।

একটি স্যানিটারি ন্যাপকিন প্রবাহ নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে, তবে যদি আপনার প্রচুর রক্তপাত হয়, তবে আমরা আপনাকে কমপক্ষে দুটি প্যাড লাগিয়ে নিতে হবে। ভয় পাওয়ার কিছুই নেই, যেমন রক্তপাত স্বাভাবিক। কিন্তু যদি আপনি মনে করেন যে আপনার আরো রক্তপাত হতে পারে, তাহলে আপনি আপনার ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন। অনেক মহিলা জ্বর এবং এমনকি পেতে ব্যাথার অভিযোগ করে, তাদের রক্তপাতের সময়।

প্রথমবারের জন্য একটি মা হয়ে উঠছেন এমন অনেক কিছু আছে যা নতুন মায়ের সম্বন্ধে সচেতন হতে পারে না, এবং এর ফলে আপনি প্যানিক হতে পারেন। আমরা আপনাকে দৃঢ়ভাবে উপদেশ দিচ্ছি যে আপনি আপনার ডাক্তারকে প্রতিটি উন্নয়ন সম্পর্কে লুপে রাখুন, এবং যদি আপনার মনে হয় যে বিশেষত কিছু বিষয়ে তথ্য প্রয়োজন তাহলে তাদের সাথে পরামর্শ করুন।

আপনি জন্ম দেওয়া পরে রক্তপাত একটি স্বাভাবিক জিনিস, এবং এটি সম্পর্কে চিন্তা করার জন্য একেবারে কোন প্রয়োজন নেই। অন্য মায়ের সঙ্গে এটি শেয়ার করুন যদি এটি সহায়ক হয়ে থাকে এবং জ্ঞান দিয়ে তাদের সান্ত্বনা দিন!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon