Link copied!
Sign in / Sign up
1
Shares

সন্তান হওয়ার সময় কি কি আশা করবেন


আপনি হয়তো এই ৯ মাস অনেক কিছুই আশা করে থাকবেন,বা হয়তো মনে মনে অনেক নতুন কিছু চিন্তা করে থাকবেন যে কি করবেন বা কি করা উচিত ইত্যাদি ইত্যাদি। যাইহোক ৯মাস অবস্থায় চিন্তা করার থেকে আনন্দে থাকাটাই ভালো।

তাই আপনি কি আশা করতে পারেন? এটা শুধু একটি বাঁক ছিল যেখানে কিছুই চিন্তা করার ছিল না। এখানে কয়েকটি জিনিস আশা করা উচিত যেগুলি আপনাকে প্রত্যাশীত করবে।

১. ভালবাসা সম্পর্ক

প্রথম কয়েক সপ্তাহের মধ্যে, আপনি অনেক গুরুত্বপূর্ণ পরিবর্তন দেখতে ব্যর্থ হবেন কিন্তু আপনার শরীর হরমোনের একটি বজ্রধ্বনি অনুভব করে, আপনার শরীরকে অনুমোদিত করার জন্য ছোট্ট একটিকে পুষ্ট করা হয়ে থাকে। প্রথম প্রধান পরিবর্তন যে আপনি সরাসরি বুঝতে সক্ষম হবেন সেটা হলো আপনার স্তন বড়ো হতে থাকবে,সম্ভবত এটি একটি অতিরঞ্জিতবা একটি প্রেম ঘৃণা সম্পর্ক থাকতে পারে।

২. ব্যথার আনন্দ

আপনার গর্ভাবস্থা অগ্রগতি হিসাবে, আপনি অনায়াসে আপনি নিজে ক্লান্ত অনুভব করতে পারেন। একটি ধ্রুব অস্বস্তি হতে পারে, আপনার জীবনধারা এইসময় কিন্তু আপনার বাচ্চা এর ছোট পায়ের আঙ্গুল এর মতো হয়ে থাকে যা খুবই মূল্যবান, আপনি কি মনে করেন না?

৩. হঠাৎ তুমি বড় হবে!

আপনার দ্বিতীয় ত্রৈমাসিকের সময়, আপনার গর্ভাশয়ে যখন আলোকের গতিতে ক্রমবর্ধমান হয় তখন আপনার প্রস্রাব প্রসারিত হয় এবং এইভাবে, শিশুর বাম্প দ্রবীভূত হতে পারে। আপনি আপনার গর্ভের মধ্যে তাকে উদাসীন হতে দেবেন না যেটা আপনার কারণে হতে পারে। এই সময় আপনি আল্ট্রাসাউন্ড করে থাকেন, হার্টবিট শুনতে চান এবং আপনার গুরুত্বপূর্ণ অন্যান্য তৈরি অলৌকিক প্রথম চেহারা তৈরী করে থাকেন।

৪. বাঁচার জন্য খাওয়া দাওয়া করুন

তৃতীয় পর্যায়ে আপনি সাধারণত একটু দুর্বল অনুভূত করে থাকবেন। ২টোর সময় এ আইসক্রীম অথবা ৩টেই পেঁয়াজ বা আঁচার। এসব ছোটোখাটো আপেক্ষিক ক্ষুদা আপনার শরীরের বৃদ্ধি, এবং আপনার ছোট অন্ত্র উপর চাপ, হজম প্রধান কমান্ডার হতে পারে। ফলস্বরূপ আপনি বারবার শ্বাস প্রশ্বাসের অভিজ্ঞতা পেতে পারেন। আপনার মূত্রাশয় চাপ সৃষ্টি হতে পারে। যদিও এসবগুলি আপনার শিশুটির জন্য ক্ষতিকারক হতে পারে।

৫. প্রচেষ্টার ফলশ্রুতি

আপনার গর্ভধারণের সময় আপনার বাচ্চার ডেলিভারির জন্য নিযুক্ত হওয়া সত্ত্বেও, আবেগ এবং অভিজ্ঞতার একটি বেলন কোস্টার থাকতো। আপনার আশা ভেঙ্গে যাবে এবং প্যানিকের একটি ঢেউ আপনাকে গ্রাস করবে। এসব চিন্তাধারা গুলি আপনার শীঘ্রই সংকোচন করে দেবে। একটি সি - অধ্যায় বা একটি স্বাভাবিক প্রসবের, যাই হোক না কেন আপনার উপায় হিসেবে নিদারুণ হবে কিন্তু শেষ পর্যন্ত, আপনার জীবন সুখ এর সাথে অতিক্রম করা যাবে, গর্ব ধরণের সময় বিভিন্ন অভিজ্ঞতা পেতে পারেন, এমনকি লালন পালনের কোথাও আপনাকে এই সময় থেকেই ভাবতে হবে ।

সব মতভেদ এর বিরুদ্ধে আপনার গর্ভাবস্থা নিজেই একটি অলৌকিক ঘটনা, যা আপনার কাছে আপনার শিশুকে কাছে নিয়ে আসে। আপনার শিশুর প্রত্যেকটি শ্বাস, তার অস্তিত্ব, জাদু এবং আপনি, আপনার স্থিতিশীল, শক্তিশালী এবং সুন্দর আত্ম বিশ্বের জন্য এটি চ্যানেল হতেহিসেবে বিশেষাধিকার প্রাপ্তি করবে। আপনার গর্ভাবস্থা এক ধরনের মহিমান্বিত, এটা ঐশ্বরিক কিছু সংক্ষিপ্ত নয়। প্রতিটি মুহুর্ত খুব ভাল করে তুলুন যেন একটি সামান্য আশ্চর্য আপনার ভিতরে, একটি অনুরূপ অভিজ্ঞতার সৃষ্টি না করে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon