Link copied!
Sign in / Sign up
3
Shares

সন্তান হবার পর ওজন হ্রাস সম্পর্কে আপনার সবকিছু জানা প্রয়োজন


গর্ভাবস্থার ৯ মাসের মধ্যে ওজন বৃদ্ধির দিকে অবশ্যই আপনার মন দেবার প্রয়োজন। স্বীকার করে নেওয়াই ভালো, এটা অবাস্তব আশা করা যে একলাফে কিছু দিনের মধ্যেই মাতৃত্ব কালীন ঢোলা প্যান্ট থেকে মোটামুটি ভাল কলেজ জিন্স এ চলে যাবেন।

একটি নতুন মা এর ওজন হারাতে চাওয়া পুরোপুরি ন্যায়সঙ্গত। অতিরিক্ত গর্ভাবস্থার ওজন ধরে রাখা স্বাস্থ্য সমস্যা হতে পারে। কিছু ক্ষেত্রে, এটি ভবিষ্যতে গর্ভাবস্থায় সমস্যা হতে পারে।

বেশিরভাগ মহিলারা স্বাভাবিকভাবে তাদের জীবনধারায় একটি স্থানান্তর ছাড়াই স্বাভাবিকভাবে গর্ভাবস্থায় ওজন হারান। অন্যদের জন্য, ওজন কমানোর উপায় আছে এবং যারা প্রাক গর্ভাবস্থা জামাকাপড় মধ্যে ফিরে আসতে পারেন। সবচেয়ে বৈজ্ঞানিক গবেষণায় দেখা যায় যে পুষ্টিগত এবং শারীরিক কার্যকলাপের কৌশলগুলি সর্বোত্তম ফলাফল নিয়ে আসে।

খাবার অনুসারে মেডিটেররানিয়ান খাদ্য আকৃতিতে ফিরে যাওয়ার সর্বোত্তম উপায়। এটি অপরিহার্য পুষ্টি এবং ভিটামিনের সাথে আপস করার ছাড়াই ওজন হারানোর একটি সুস্থ উপায়। খাদ্যতে স্বাভাবিক খাবার খাওয়ার সংমিশ্রণ, অস্বাস্থ্যকর ফ্যাট এবং অতিরিক্ত লাল মাংস এড়ান। ফল, শাকসবজি, শস্য, মাছ, ডিম, দুধ (সংশোধিত) এবং জলপাই তেলে আপনি বেশি পরিমানে করুন।

পরবর্তী উপায় হলো ব্যায়াম । গর্ভাবস্থায় ব্যায়াম শরীরের সক্রিয় রাখে এবং গর্ভাবস্থার পরে এবং পরে কোন জটিল জটিলতা প্রতিরোধ করে তা জানতে নারীদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। সক্রিয় এবং দ্রুত হাঁটা গর্ভাবস্থার সময় আপনি ফিট রাখার উপায়।

যদিও মায়ের জন্য ডেলিভারির পরে যত তাড়াতাড়ি সম্ভব হাঁটা এটি অপরিহার্য, যদি আপনি ঠিক মত ব্যায়াম করতে চান তবে আপনার ডাক্তার থেকে অনুমতি নিয়ে হাঁটা শুরু করা উচিত, বিশেষজ্ঞ অনুযায়ী, নতুন মায়ের কিছু ব্যায়াম একটি দুর্দান্ত উপায়। ধীরে ধীরে আপনার সময়টি বাড়িয়ে দিন এবং আপনি প্রতিটা দিনের জন্য হাঁটার সময় বাড়ান। এমনকি হাঁটার সময় আপনার শিশুকেও একটু ঘুরিয়ে আনতে পারেন!

জগিং, সাইক্লিং, যোগব্যায়াম, এবং সাঁতারের অনুশীলন ব্যায়াম করার অন্য কিছু দুর্দান্ত উপায়। অনেক অন্যান্য পারিবারিক কার্যক্রমগুলি রয়েছে যা কিছু ওজন হারাতে পারে। বাড়ি পরিষ্কার করা, রান্না করা এবং মুদিখানা কেনাকাটা ছোট কাজ যা আপনার দৈনন্দিন কাজকর্মের মধ্যে শারীরিক কার্যকলাপের উত্সাহিত করে এবং এই অতিরিক্ত ওজন হারানোর সাহায্যে জিম আঘাত না করে সহায়তা করে।

আপনি জানবেন যে বুননকার্য প্রায় ১০০ ক্যালোরি প্রতি ঘন্টায় ঝরায়! এটি কিছু চর্বি ঝরানোর সবচেয়ে চাপ মুক্ত উপায়। তাই মহিলা, আপনার সামান্য কিছু বাচ্চার জন্য উষ্ণ কাপড় বুনে যান!

আপনি যদি বাড়িতে একাকী মনে করেন,নাচের চেষ্টা করুন এই অতিরিক্ত ফ্যাট ঝরাতে। নাচ আপনার সঙ্গীর সাথে পুনরায় সংযোগ স্থাপন করতে সহায়তা করবে, এবং আপনাকে তাজা, আত্মবিশ্বাসী ও পুনর্বিবেচনা করতে সহায়তা করবে।

প্রচুর পরিমাণে জল খান। এটি টক্সিনকে ধুয়ে ফেলতে সহায়তা করে এবং আপনার বিপাকিকে দ্রুত গতিতে সাহায্য করে।

একটি যথেষ্ট পরিমাণ ঘুম উপরের সমস্ত আলোচনার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ এবং একটি নতুন মায়ের রুটিন একটি অপরিহার্য অংশ হওয়া উচিত। ঘুম, খাদ্য, ব্যায়াম, এবং পরিবারের ক্রিয়াকলাপের জন্য আপনাকে মানসিক ও শারীরিক শক্তি প্রদান করে, যার মানে আপনি আপনার লক্ষ্য ওজন অর্জনের জন্য আপনার পথ ভাল করেছেন।

Tinystep Baby-Safe Natural Toxin-Free Floor Cleaner

Dear Mommy,

We hope you enjoyed reading our article. Thank you for your continued love, support and trust in Tinystep. If you are new here, welcome to Tinystep!

Recently, we launched a baby-safe, natural and toxin-free floor cleaner. Recommended by moms and doctors all over India, this floor-cleaner liquid gets rid of germs and stains without adding harmful toxins to the floor. Click here to buy it and let us know if you liked it.

Stay tuned for our future product launches - we plan to launch a range of homecare products that will keep your little explorer healthy, safe and happy!

Click here for the best in baby advice
What do you think?
100%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon