Link copied!
Sign in / Sign up
7
Shares

শিশুরোগ বিশেষজ্ঞ সমন্ধে ৯ টি জিনিস আপনি জানতে চান


আমরা প্যানিক এর প্রতিটি সামান্য বিষয় এর উপর আমাদের শিশুরোগের সাহায্য চাইতে যাই। সব পরে, যখন এটা শিশুদের আসে, তখন আপনি খুব সতর্কতা অবলম্বন করতে পারেন না। যাইহোক, ক্লিনিকে প্রত্যেক যায়, আপনার মন উদ্বেগ সঙ্গে উদ্দীপ্ত করা হয় যখন, চিন্তা এবং বিব্রত, আপনাকে আশ্চর্য করে না। আপনার ডাক্তার কি ভাবছেন? এখানে শিশুরোগ বিশেষজ্ঞ আপনি কি জানতে চান উপর কিছু কথা।

১. উত্তরগুলির জন্য ইন্টারনেট খোঁজা বন্ধ করুন

সবকিছুই আপনার সামান্য হাতের মধ্যে যা করতে চান তা প্রথম হতে পারেন। এবং আমার বিশ্বাস, আমরা আপনার উদ্বেগ বুঝতে এবং ইন্টারনেট থেকে উত্তর পেয়ে সহজে বুঝতে পারেন যাইহোক, ইন্টারনেট প্রায়ই লক্ষণগুলি অতিরঞ্জিত করে, যার ফলে আরো উদ্বেগ হয়। উপরন্তু, একটি সঠিক চেক আপ ছাড়া অনেক খুঁজে পাওয়া যাবে না। সুতরাং, নেটের সমাধান করার চেষ্টা করার পরিবর্তে, আমরা যদি ক্লিনিকে যাই এবং একজন ডাক্তারের সাথে কথা বলি , তাহলে আমরা ঠিক করব।

২. এন্টিবায়োটিকগুলি সবসময় সমাধান নয়

ভাইরাল ইনফ্লুয়েঁজা বা সংক্রমণের বেশিরভাগ ক্ষেত্রে, এটি যতটা সম্ভব সামান্য ঔষধ হিসাবে তার কোর্স চালাই। আমরা বুঝতে পারি যে এটি নিরাময় প্রক্রিয়ার গতি বাড়িয়ে দেবে, তবে আমরা আপনাকে জানাতে চাই যে ব্যাকটেরিয়া সংক্রমণের সাথে কেবলমাত্র সম্ভব।

৩. জ্বর অনুমান করবেন না

বাচ্চাদের জ্বর হলে পিতামাতা ভয় পায়। যাইহোক, অধিকাংশ সময়, জ্বর উদ্বেগের কারণ হয় না এবং এটি একটি লক্ষণ অন্যান লক্ষন গুলির মতো যেমন সর্দি। নবজাতকের ব্যতিক্রম ছাড়াও, জ্বর হতে পারে এমন ভয়ঙ্কর কারণ এটি নয়। আমরা শুধুমাত্র শিশুকে ডিহাইড্রেশন এবং অস্বস্তিকরতার সম্ভাবনা কমাতে জ্বরের চিকিৎসা করি। বেশিরভাগ ক্ষেত্রেই, অন্য উপসর্গের সাথে মিলিত না হওয়া পর্যন্ত জ্বরগুলি বিপজ্জনক নয়, যা আপনার শিশুরোগ বিশেষজ্ঞকে জানাতে হবে।

৪. টিকার উপর বিশ্বাস রাখুন

এটি আপনার কাছ থেকে অর্থের নষ্ট করে না এবং এটি অটিজম এর সাথে সম্পর্কিত নয়। আমরা ক্ষেত্রের অধ্যয়ন করেছি এবং সত্যই আপনার সন্তানের সুস্থতার জন্য কাজ করছি। যখন আমরা আপনাকে আপনার বাচ্চাকে টিকা দেওয়ার পরামর্শ দিই, তখন এটি তাদের নিজের জন্য।

৫. আপনার শিশুদের উপর Q- টিপস ব্যবহার বন্ধ করুন

আমরা স্বাস্থ্যবিধি বিশ্বাসে উত্থাপিত হয়েছিলাম এবং সেইজন্য আপনার কানটিও পরিষ্কার করা প্রয়োজন মনে করা অসম্ভব নয়। যাইহোক, পরিষ্কারভাবে কান পরিষ্কার করে, বিশেষ করে তরুণ শিশুদের, Q- টিপস সঙ্গে ভাল থেকে আরো ক্ষতি করতে পারেন। কানের বাইরে পরিষ্কার করা ভাল করে দরকার। সুতরাং, বাচ্চাদের Q- টিপস ব্যবহার করবেন না। এটি কেবল ভিতরের কানের ক্ষতি করে।

৬. শিশুরোগ বিশেষজ্ঞরা রাত্রি ৩ তের সময় ডাকলেও কিছু মনে করবে না

আমরা এই পেশা প্রত্যাশা এই প্রবেশ। আমরা আপনার সন্তানের ব্যাপারে উদ্বিগ্ন এবং চিন্তিত বোধ করি। অতএব, প্রায়ই আমাদের ক্লিনিক মধ্যে আসা বা এমনকি রাতে আমাদের ডাকা সম্পূর্ণরূপে ঠিক আছে। আমরা আপনার সন্তানের যত্ন নি যতটা আপনি নেন। সুতরাং, যদি আপনার মনে হয় যে আপনার সন্তানের বিপদ হয় তাহলে আমাদের একটি ডাক দিতে দ্বিধা করবেন না।

৭. নিয়মিত চেক আপ এর জন্য আসা যাক

ব্যস্ত সময়সূচী সঙ্গে আপনি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা উপেক্ষা করেন যে আমরা বুঝতে পারি। এমনকি আপনার মনে হতে পারে তাদের অপ্রাসঙ্গিক হিসাবে। যাইহোক, আমরা শুধুমাত্র এই উত্সাহিত করি কারণ আমরা বিশ্বাস করি যে নীতি 'প্রতিরোধ প্রতিকারের চেয়ে ভালো।' আমরা সবসময় আপনার সন্তানের সাথে কি ঘটছে তা দেখার চেষ্টা করি, এমনকি যদি সে পুরোপুরি ভালও মনে হয়।

৮.আমরা আপনাকে চিন্তা মুক্ত রাখতে চাই

শিশুদের জন্য, উদ্বেগ স্বাভাবিক। আমরা সবসময় পিতামাতাকে তাদের অল্পবয়স্কদের সম্পর্কে কম চিন্তা করার পরামর্শ দিই। এটা কঠিন, পিতা বা মাতার কিন্তু উদ্বিগ্ন না হওয়া উচিত যখন এটা প্রত্যেকের জন্য ভাল। আপনি ভাল চিন্তা করতে সক্ষম হবেন এবং আপনার সন্তানের ভালো প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবে যখন আপনার কোনো ধকল থাকবে না।

৯. আমরা সত্যিই আপনার বাচ্চাদের ভালোবাসি

কোন শিশুরোগ বিশেষজ্ঞ এই ক্ষেত্রে যোগদান করার জন্য তাদের শীর্ষ ৩ টি কারণ হিসাবে বাচ্চাদের জন্য তাদের ভালবাসা উল্লেখ করবে। আপনার সন্তানের অসুস্থ হয়, আপনার মতো আমরাও চিন্তিত হই। এমনকি যখন আপনার শিশু আমাদের ক্লিনিকগুলির মধ্যে ঘুরতে ঘুরতে কোনো জিনিস ভেঙে ফেলে অথবা যখন আমরা কিছু বলি তখন আমাদের কথা শোনে না, আমরা তাদের ভালোবাসি। বাবা-মায়েরা কি ভাবছেন, আমরা আসলেই সব শিশুদের, বিশেষ করে শিশুকে ভালোবাসি, যারা আমাদের ক্লিনিকতে প্রবেশ করে তাদের জন্য সেরাটাই শুধু মাত্র দিতে চাই।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon