Link copied!
Sign in / Sign up
2
Shares

প্রথম জন্ম - শাপগ্রস্ত?


কে প্রথম জন্ম নেবে ?

ট্রিল ব্রেকার্স সবসময় তাদের মা বাবা নতুন নেতৃস্থানীয় পদপ্রাপ্ত হয়ে থাকেন।

পরিবারের প্রথম সন্তান সব দিক থেকে প্রশিক্ষিত হতে হবে।

প্রথমে স্কুলে যেতে হবে।

কিশোর বয়সে প্রথম স্থানান্তর এর জন্য টিক চিহ্ন দিন।

উন্নয়নের প্রতিটি পর্যায়ে বাবা-মায়েরদের একসাথে থাকা অতি প্রয়োজনীয়। এটা খুব সামান্য আশ্চর্যের বিষয় যে পরিবারে প্রতি পরবর্তী সন্তান তাদের পিতামাতার বিরূদ্ধে তাদের বড় ভাইয়ের কাছে তাদের চিঠি লিখে থাকে !

প্রথম জন্মগ্রহণের একটি বড় চুক্তি আশা করা হয়

মাতাপিতাগুলি নিয়মের সাথে কঠোর এবং শিশুদের জন্মের অন্যতম জন্মতারিখ থেকে শিশুদের জন্মের প্রথম স্তরের আচরণের উচ্চতর মানদণ্ডগুলি দাবি করে থাকে। বাবা-মায়েরা তাদের দায়িত্বশীল, পারিবারিক মানদণ্ডকারীর প্রথম সন্তানএর থেকে অনেক বেশি আশা করে থাকে। দায়িত্বশীলতা বোরো ভাই বোনেদের পথ ত্বরান্বিত করে কারণ তারা আশা করে যে তারা তরুণ ভাইবোনদের সন্ধান করবে, বাড়ির চারপাশে সাহায্য করবে এবং বাকী পরিবারের জন্য ভালো ভূমিকা রাখবে। যদি তারা অপব্যবহার করে, তাহলে দ্রুত পরিবার বিশেষ সমস্যায় পড়তে পারে। প্রথম সন্তানের তুলনায় কম বয়সের ছেলে মেয়েদের অনেক বেশি স্বাধীনতা দেওয়া হয়।

তারা ঝুঁকি-প্রতিকূল

তারা তাদের পিতা-মাতার জন্য একটি পথিমধ্যে আলো জ্বালাতে পারে কিন্তু তারা জীবনের ঝুঁকি নিতে পারে না। তারা সব সময়ে জীবনের চেষ্টা এবং সত্য উপায়ে যে কোনো প্রতিকূলতা কাটিয়ে উঠতে পারে। তারা খুব অল্প বয়স থেকে অনুমোদনের সাথে বসবাস করে, তাই তারা এমন আচরণ করে যা অন্যদেরকে আনন্দদায়ক করে রাখতে পারে,তাই তারা এমন সব প্রচেষ্টা করে যেখানে তারা শ্রেষ্ঠত্ব নাও পেতে পারে। তাই তারা ব্যর্থতার সম্ভাবনা সহজেই এড়াতে পারে, এবং ঝুঁকিও নিতে পারে।

প্রথম জন্মদাতা চাপের সাথে জীবনযাপন করে থাকে

অল্প বয়স থেকেই তারা গর্বিত বাবা-মা এবং দাদু ঠাকুমাদের দ্বারা একইভাবে পরিচালিত হয়ে থাকে। পরিবারের সব প্রত্যাশা চাপ নিয়ে থাকে এবং তারা সব থেকে ভালো ভাইবোন হয়ে ওঠে।

একটি ছোট্ট শিশু এর ফটো অ্যালবাম তাদের নিজস্ব ছবির প্রতিফলনকে আরো উজ্জ্বল করার জন্য সবসময় ছবির প্রতি আকর্ষিত হয়ে থাকে। বাবা-মা যখন তাদের ছবি তুলতে বিরক্ত বোধ করে তখনই এর প্রতি আসক্তি আরো বেড়ে যায়।

স্পটলাইট এর মধ্যে চিরতরে

কিন্তু প্রথম জন্মগ্রহণ কখনও কখনও বেনামী হয়। তারা দায়ী হয়ে থাকে শিশুদের ওপর যারা তাদের বিস্তৃত কাঁধে পরিবারের প্রত্যাশা বহন করে। আমরা তাদের কাছ থেকে এত আশা করি যে চাপ টা তারা নিতে সক্ষম হয়ে উঠতে পারে না। এটা সব সময় ভাল শিশুদের জন্য যদি তাদের একটু বিরতি দেওয়া যায়। কিন্তু তাদের উচ্চ কাজের নীতিগত নিশ্চিত করে যে তাদের সময় খুব কমই নষ্ট হয়ে যায়। তারা সবসময় ব্যস্ত এবং উত্পাদনশীল হওয়ার চেষ্টা করে থাকে।

এবং তারা যখন পিতামাতা হয়ে ওঠে তখনও এই একই রীতি বজায় রাখে, তবে তারা শপথ করে যে তারা তাদের পিতামাতার মতো সেই কাজগুলি তাদের সন্তানের সাথে করবে না।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon