Link copied!
Sign in / Sign up
0
Shares

পেটের মাধ্যমে আপনার শিশুর হৃদয়ের পথ: স্বাস্থ্যকর খাবার


বাবা-মা হিসাবে, একটি শিশু আমাদের জীবনে আসে যখন আমরা অসংখ্য মাইলফলক একটি অংশ হিসেবে পেয়ে থাকি। প্রথম হাসি, প্রথম কথোপকথন, প্রথম দাঁত, প্রথম রোল-উপর, ক্রল, হাঁটতে হাঁটা! এবং এই বিশেষ মুহূর্তগুলো ধরে রাখা বাধ্যতামূলক এবং অতএব অসাধারণ ছবি এবং ভিডিও।

একবার আপনার বাচ্চা এক বছরের পুরানো, এটি পুষ্টির উপর ফোকাস করার সময়। মায়ের যারা শিশুটিকে ছয় মাস বয়সী শিশুর জন্ম দিয়েছিল, এখন তাদের সন্তানের ক্রমবর্ধমান পুষ্টির চাহিদাগুলি নিয়ে নজর করা উচিত। এখন চর্বিযুক্ত, মিষ্টি, খাদক এবং হালকাভাবে মসলাযুক্ত বিভিন্ন রকমের পরিমাপের সাথে পরিচিত এবং খাদ্যের বর্ধিত ভোজনের জন্য এটি সক্ষম। শিশুর দাঁত থাকবে তাই নতুন, আরো পুষ্টিকর খাদ্য একটু করে চালু করুন।

সাধারনত অধিকাংশ বয়সের ছেলেমেয়েরা খেতে আসার সময় কিছুটা উত্তেজিত হয় বলে মনে হয় এবং তাদের খাওয়ানোর জন্য এটি একটি চতুর কাজ হতে পারে। এই একবছর বয়স্করা ক্ষুদ্র এবং বিশ্রামহীন এবং খাদ্য পুনরাবৃত্তিমূলক হবে যদি সহজে বিরক্ত থেকে মুক্তি পেতে চান। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা দ্বারা, আমি একটি দৈনিক খাবার পরিকল্পনা জায়গায় আরামদায়ক অনুভূত এবং এটা আমার জন্য চমত্কার কাজ। তাই আমি অনুযায়ী একটি চার্ট প্রস্তুত সুপারিশ করবে। এখন আমরা তিনটি স্কোয়ার মেজর বিন্যাসের জন্য এবং কোনও দিনে একাধিক খাবার চালু করার সুযোগ পাই। সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে এই সময়ে, যদি আপনি এখনও এটি করছেন, এই সময়ে মাত্র প্রথম সকালে বা রাত্রে স্তন খাওয়ানো সীমিত।

ব্রেকফাস্ট এর জন্য, নম্র গ্লাস দুধ ভুলবেন না। চৈতন্য বা চকোলেট দিয়ে মুরগীর গুঁড়ো দিয়ে কয়েকটি ফলের জন্য এবং কয়েকটি ফলের মধ্যে কলা হিসাবে যেমন ফলের মতো লোহা বা স্ট্রবেরি সমৃদ্ধ উৎস, যা অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ।

এখন যে একদিন বাকি ছিল, বাকিটা কিসের? নিশ্চিত যে প্রশ্ন এখন আপনার মনের মধ্যে স্থায়ী হয়। সুতরাং, আসুন কিছু অন্যান্য ধরনের খাদ্য সম্পর্কে কথা বলা যাক, যা প্রজন্মের মধ্যে পরীক্ষিত এবং পরীক্ষা করা হয়েছে। আমরা ভারতীয়দের কাছ থেকে নির্বাচন করার জন্য প্রচুর পরিমাণে খাদ্যের আশীর্বাদ পেয়েছি! পোহা বা চালানো চাল এক ধরনের খাবার। পুরু বৈচিত্র্য ব্যবহার করুন, এটি পানিতে ঘষুন, এবং আপনার পছন্দ অনুসারে প্রতিটা তেল, বাদাম, আলু ইত্যাদি দিয়ে রান্না করুন এবং আপনার বাচ্চাদেরকে তা দিন।

পরবর্তী ডোসা বা প্যানকেস যা দক্ষিণ ভারতের সমগ্র বিশ্ব জুড়ে জনপ্রিয় করেছে। যদি আপনি একজন দক্ষিণ ভারতীয় হন তাহলে বেশিরভাগই আপনি আপনার বাচ্চাকে রাগিকে সুন্দরভাবে শুরু করতে পারতেন। এখন এগিয়ে যান এবং এর মধ্যে একটি লবণ যোগ করুন, একটি ঢালু লোহা প্যানের উপর ছড়িয়ে দিন এবং আপনার ডোসা প্রস্তুত। এছাড়াও আপনি যদি সময় কম থাকে তবে বাজারে এই মুহূর্তে অনেক তাত্ক্ষণিক মিক্স পাওয়া যায়, শুধু তাদের জন্য যান।

সুগন্ধি তেল দিয়ে তৈরি ইডলিস খুব ভাল কাজ করে। এগুলি বিভিন্ন জাল মেশানো এবং তাদের একটি মিশ্রণ তৈরীর দ্বারা বর্ণময় করা যাবে। নিঃসন্দেহে আপনার সন্তানের থাকতে পারে যা স্বাস্থ্যগত এসবের খাবারের মধ্যেই একটি হ'ল ইড্লি। পোহার মতো আপনার উম্মু প্রস্তুত করুন এবং সবুজ মটর, আলু, মটরশুটি ইত্যাদি যোগ করতে ভুলবেন না।

লাঞ্চ বা ডিনারের জন্য চাল, ভাজা সবজি, ডাল এবং ভারতীয় রুটি, যেমন নান, রোটি, চাপাটি, এসবের কাজ খুব ভালো। শিশু সাধারণত নরম এবং চটকদার জিনিস পছন্দ করে থাকে। মিষ্টি গাজর, মিষ্টি আলু এবং চিকেন একটি ছোট বাটিতে দিন এবং আপনার শিশুর সহনশীলতা শুধু আপনার উদ্ভিজ্জ কুরি বা ডালের উপর ভারী সামবার রাখুন, শিশুটির খাদ্যের জন্য হালকাভাবে মশকরা করুন আলু, ফুলকপি, মটর, ইত্যাদি থেকে তৈরি প্যারাসাগুলি শিশুর প্রলোভনে সাহায্য করবে। আপনি যদি প্রয়োজন মনে করেন, আপনি একটি ফলের জ্যাম বা চকোলেট সামান্য বিট এটি স্প্রেড, যখন আপনি শিশুর খাওয়ানো

স্বাভাবিকভাবেই পাওয়া ফল এবং কাঁচা সবজি যে কোনও সময় ব্যবহার করা যেতে পারে। তারা সত্যিকারের ভাল খাবার। প্রথাগতভাবে প্রাপ্তবয়স্কদের জন্য ভাবুন। এবং মনে রাখবেন যে আপনি একজন পিতা বা মাতা হিসাবে সন্তানের কত খরচ হবে এবং যখন এটি শুধু কাজ করে এবং প্রবাহ সঙ্গে যেতে উপর খুব ব্যাহত হবে না। আপনি আপনার লক্ষ্য পৌঁছাতে হবে। একটি মায়ের কাছে ম্যারাথন চলার মতো! হাসতে থাকো এবং চালিয়ে যাও!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon