Link copied!
Sign in / Sign up
2
Shares

মা কি গর্ভের শিশুর সুস্থ বিকাশের জন্য চিন্তা করবেন


গর্ভাশয়ে শিশুটির মা কি চিন্তা করে? হ্যাঁ, বিজ্ঞানীরা বলে যে মা এর চিন্তাভাবনা এমন শক্তি যে তিনি সরাসরি একটি শিশুর উন্নয়ন প্রভাবিত করে। এমনকি তিনি শিশুটির দুর্ভোগের উন্নতিও করতে পারেন।

এই জন্য একটি বৈজ্ঞানিক কারণ আছে। যাই হোক না কেন মাকে মনে হয়, তিনি নবজাতকের সঙ্গে সরাসরি শিশুকে পৌঁছেছেন। এবং কোন ব্যাপার কিভাবে, এই জিনিস ইতিহাস একটি সাক্ষী হয়।

মা গর্ভাবস্থায় গর্ভাবস্থায় কিভাবে গর্ভধারণ করছেন তার উপর নির্ভর করে। এটি ঈশ্বরবর্ই, বিয়ে, কাজ, স্বামী, পরিবার, স্বাস্থ্য প্রভৃতিতে নির্ভর করে।

নেতিবাচক চিন্তা গর্ভের ক্রমবর্ধমান শিশুর মনকে প্রভাবিত করে। এটি পাওয়া গেছে যে, যাদের গর্ভাবস্থা খুবই তরল, তাদের সন্তানের আচরণের পার্থক্য জানা যায়। মায়ের মধ্যে অত্যধিক চাপের কারণে, শিশুটির উন্নয়নও ত্রুটিপূর্ণ হতে দেখা যায় যেমন, তিক্ততা, কান্নাকাটি ইত্যাদি।

মায়ের চাপে থাকা, শিশুর রক্তকে প্রভাবিত করে

যখন আপনি খুশি হন তখন আপনার শরীরের একটি রাসায়নিক উত্পন্ন করে যা এনস্রোক্রিন বলে। এটি শিশুর মস্তিষ্কের উন্নয়নের জন্য ভাল।

এটি সম্পর্কে ভাবতে শিশুর সঠিক উপায় বিকাশ একটি চমৎকার উপায় আছে। প্রায়ই মানুষ এটি উপেক্ষা করে, যা শিশুর ক্ষতি করতে পারে। আপনার গর্ভাবস্থায় উপযুক্ত মনে করি এমন কিছু জিনিস সম্পর্কে জানুন

একটি শিশু তার শিশুর ভাল এবং সঠিক বিকাশের জন্য কি মনে করে

১. শিশুর বৃদ্ধি চিন্তা

এটা ১cm বা ১০cm হয় কিনা ব্যাপার না। পার্থক্য কিভাবে আপনার অভিব্যক্তি থেকে পড়া? আপনি ভাল মনে করেন মায়ের চিন্তার প্রভাব সরাসরি শিশুটির উন্নয়নে। এই কারণেই আমরা প্রস্তাব দিচ্ছি যে আপনার শিশুর ভাল প্রবৃদ্ধি সম্পর্কে আপনি ভাবছেন।

২. আপনার সুস্থ শিশু কীসের মত দেখতে পাবেন?

আপনার বাচ্চা যখন এই জগতে আসে তখন কেমন লাগবে? সে কি তোমার মত হবে? আপনি কিভাবে তাকে দেখতে চান?

৩. গর্ভের মধ্যে শিশুর কতটা স্বাস্থ্যকর তা নিয়ে ভাবুন

আপনি গর্ভের মধ্যে শিশুর খুশি মনে করতে পারেন। তিনি আপনার সাথে কথা বলতে চেষ্টা করছেন। তিনি এই জগতে আসার আগে তিনি আপনাকে একজন মা করেছেন।

৪. একটি সুস্থ শিশুর শব্দ কিভাবে মনে করেন?

আপনি কল্পনা করতে পারবেন কিভাবে তিনি আপনাকে কল করবে? একটি সুখী সন্তানের কথা বলুন এবং সে কীভাবে কথা বলবে তা সংরক্ষণ করুন।

৫. তার সুস্থ হৃদয় কাজ কিভাবে চিন্তা করুন

যত তাড়াতাড়ি শিশু আপনার গর্ভে আসে, আপনার হৃদয় এটি সংযুক্ত করা হয়। আপনি এই আঘাত একটি সুস্থ এবং পরিষ্কার হৃদয় কল্পনা শুনতে চেষ্টা করুন।

৬. কল্পনা করুন

 কিভাবে তাদের হাত চলছে যেহেতু আপনার শিশুর শরীর প্রতিদিন বিকশিত হয় আপনি আপনার ছোট বেশী হাতে কাজ কিভাবে চিন্তা। সে কীভাবে তা সরানোর চেষ্টা করছে? আপনি কি সেই সুস্থ শিশুর কথা চিন্তা করছেন?

৭. কিভাবে তাদের সুস্থ শারীরিক উন্নয়ন যাচ্ছে?

এটি একটি খুব চমৎকার উন্নয়ন। আপনার শিশু একটি তিলের বীজের উপস্থিতি নিয়ে কীভাবে মানুষের শরীরের আকার নেয় একটি স্বাস্থ্যকর ভাবে এই সব ঘটছে কিভাবে কল্পনা।

৮. তিনি গর্ভের মধ্যে হাসা কিভাবে সে সম্পর্কে চিন্তা করুন

আপনার গর্ভাবস্থায়, শিশুটি সুখী মনে করে এবং তিনি আরামদায়কভাবে হাসছেন। বিশেষ করে যখন আপনি তার সাথে কথা বলুন

আমাদের পরামর্শ দিনে ৫ মিনিট চিন্তা করে, একটি সুস্থ শিশু সম্পর্কে। এটা কি আপনার দিন বা আপনার জীবনে আপনার সমস্যা কি পয়েন্ট অতিক্রম করা হয়। আপনার বাচ্চার জন্য, দিনের কিছু মুহূর্ত দিন, তাদের ভাল বিকাশের জন্য। মনে রাখবেন, আপনার চিন্তাভাবনা সরাসরি শিশুকে প্রভাবিত করে।

জানুন ও শেয়ার করে অন্য মায়েদের সতর্ক করুন
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon