Link copied!
Sign in / Sign up
0
Shares

৫টি বৈদেশিক ভাষা যা আপনার শিশুটি শিখতে পারে

ভারতে বেশিরভাগ স্কুলে প্রথম ভাষা সাধারণত ইংরাজী হয় এবং হিন্দি একটি আঞ্চলিক ভাষা। স্পষ্টতই, এইগুলি আপনার সন্তানের বৃদ্ধির জন্য মূল্যবান। কিন্তু এটি কি যথেষ্ট? গবেষকরা বিশ্বাস করেন ৩ থেকে ৭ বছর বয়সের একটি শিশুকে লালন-পালন করার শক্তিটি বিশাল। এটি একটি বয়স্কদের তুলনায় বিস্ময়করভাবে উচ্চতর কি শিখতে কয়েক মাস লাগে, একটি শিশু দিনে সহজে শিখতে হবে। এটি একটি প্রাথমিক যুগে শিশুর মস্তিষ্ক নিউরোলিক উপাদানের সমৃদ্ধ এবং সক্রিয়ভাবে আরও সংযোগ তৈরি করে।

১. স্প্যানিশ

স্প্যানিশ বিশ্বের সবচেয়ে মধুর ভাষা হিসাবে ঘোষণা করা হয় যে ছাড়াও, এটি ইংরেজি অনুরূপ। সুতরাং যদি আপনার সন্তান ইতিমধ্যেই তার স্কুলে ইংরেজী শিখছে, তাহলে স্প্যানিশ শেখা আক্ষরিকভাবে একটি শিশু এর খেলা হবে। এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভাষা এবং বিশ্বের ২৩ টি দেশের দ্বারা কথিত। যদি আপনার সন্তানকে স্প্যানিশ শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি প্রবেশ করতে না দেওয়া যথেষ্ট কারণ না থাকে, তবে আরেকটি যোগসূত্র যুক্ত করা যেতে পারে ভাষা শিখতে মাত্র ৫ মাস সময় লাগে।

২. ম্যান্ডারিন

মেনার্ডিন বর্তমান দৃশ্যকল্পে সারা বিশ্ব জুড়ে সর্বাধিক জনপ্রিয় ভাষা। চীন মধ্যে বিকাশ সুযোগ সঙ্গে, ম্যান্ডারিন নিঃসন্দেহে আপনার তালিকায় হতে হবে। বিশ্বের জনসংখ্যার এক-পঞ্চমাংশের পাশাপাশি ইতিমধ্যেই ভাষা বলতে গেলে, প্রতি দিন হাজার হাজার মানুষ যাদের মাতৃভাষা ম্যান্ডারিন নয়, তারা এই প্রাচীন ভাষা শিখতে নিজেদেরকে নথিভুক্ত করছে।

৩. ফরাসি

শুধু স্প্যানিশ মত, ফরাসি শেখার অসুবিধা মাত্রা মোটামুটি সহজ। ফোর্বস মতে, ২০৫০ সন প্রায়। ৭৫০ মিলিয়ন মানুষ ফরাসি কথা বলতে হবে। আপনি স্পষ্টভাবে এই ভবিষ্যদ্বাণী জন্য আপনার শিশুটি প্রস্তুত করতে চান। ফ্রান্স ইতিমধ্যেই ইউরোপ এবং আফ্রিকা কয়েকটি অংশ জুড়ে ব্যাপকভাবে কথা বলা হয়। প্রেমের ভাষা হিসাবে ট্যাগ করা সত্ত্বেও, এটি বিশ্বব্যাপী ব্যবসায়িক জন্য একটি প্রধান ভাষা।

৪. আরবী

আরবি ভাষা বিশ্বব্যাপী পঞ্চম সবচেয়ে কথ্য ভাষা। এটি সমস্ত মধ্যপ্রাচ্য দেশগুলির পাশাপাশি উত্তর আফ্রিকার প্রাথমিক ভাষা। যদিও ভাষাটি কঠিন বলে মনে হলেও, এটি অবশ্যই ব্যর্থ হবে না। আরবি স্পিকারগুলি বর্তমানে একটি উচ্চ চাহিদা আছে।

৫. জার্মান

 

যদিও এটি ব্যাপকভাবে ব্যবহৃত হয় না, জার্মান জার্মানির অফিসিয়াল ভাষা। এটি ইউরোপের অন্যান্য দেশেও ব্যবহৃত হয়। দেশে চাকরি বা উচ্চতর শিক্ষার জন্য জার্মান শিখতে বাধ্যতামূলক। জার্মান হচ্ছে অটোমোবাইল শিল্পের হাব এবং পাশাপাশি মেডিক্যাল রিসার্চ এটি অবশ্যই শিখতে হবে বিষয়। উপভাষাটি ইংরেজির মত নয় এবং এটি শিখতে একটু কঠিন বলে মনে করা হলেও এটি বিশ্বব্যাপী হাজার হাজার লোকের দ্বারা শিখেছে। জার্মান শেখা আপনার সন্তানের জন্য একটি প্রতিযোগিতামূলক প্রান্ত প্রদান করবে।

এখন আপনি বিশ্বব্যাপী এবং তাদের অসুবিধা স্তরের ভাষা ব্যবহার করে জানেন যে, আপনার বাচ্চার শৈশব নষ্ট করবেন না এবং অবিলম্বে তাকে নথিভুক্ত করুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon