Link copied!
Sign in / Sign up
8
Shares

জানেন, শিশুকে বেশি রুটি ও বিস্কুট খাইয়ে ক্ষতি করছেন!


সকাল বিকেল রুটি? যখন তখন মুঠো মুঠো বিস্কুট? ব্রেকফাস্ট মানেই ব্রেড? বাচ্চার টিফিনে কেক? মারাত্মক বিপদ ডেকে আনছেন শিশুর জন্য। চটজলদি খাবার জন্য ভাতের বিকল্প হিসেবে অনেকেই আটা বা ময়দার খাবার বেছে নেন। কিন্তু এই সব খাবারে বাড়ছে ক্ষতির সম্ভাবনা।

রোজকার খাদ্য তালিকা থেকে গম জাতীয় খাদ্য বাদ দিলে বদলে যাবে জীবন। কারণ নিয়মিত গমজাত খাবার খেলে হৃদরোগ, ডায়াবেটিস, ওবেসিটির সম্ভাবনা বাড়ে। গমের খাবার বাড়িয়ে দেয় ব্লাড সুগার। গমে বেশি পরিমাণে থাকে প্রোটিন গ্লিয়াডিন। গ্লিয়াডিন খিদে বাড়ায়। ফলে গম জাত খাবার খেলে খিদে পায় বেশি। যাঁরা গমের খাবারের ওপরেই থাকেন, তাঁরা অন্যদের চেয়ে দিনে ৪০০ ক্যালোরি বেশি ইনটেক করেন।

ফলে গম এখন মারাত্মক। রোজকার খাদ্য তালিকা থেকে ব্রেড, পাস্তা, চাপাটি বাদ দেওয়া হোক। ওজন কমাতে গম এড়িয়ে মুরগির মাংস আর ভাত খেতে পারেন! অতিরিক্ত খিদের কারণে ক্যালোরি ইনটেক বাড়বে না।

খাদ্য তালিকা থেকে গম বাদ দিলে কী উপকার পাবেন

১. কয়েক মাসে ওজন হ্রাস

২. ব্লাড সুগার কমে যাওয়া

৩. অ্যাজমা থেকে মুক্তি

৪. মাইগ্রেন, অ্যাসিডিটি কম

৫. কোলাইটিস ও রিউম্যাটয়েড আর্থারাইটিস দূর।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon