Link copied!
Sign in / Sign up
0
Shares

শিশুদের জন্য প্রযুক্তি: হ্যাঁ অথবা না?


প্রযুক্তি সবাই জীবনের একটি অংশ। আমরা এটা স্বীকার করি বা না করি আমরা এটা ছাড়া বাঁচতে পারব না। হিসাবে প্রজন্মের দ্বারা চলে গেছে, প্রযুক্তি আমাদের জীবনের একটি বড় অংশ হয়ে গেছে এবং, আজ, বাচ্চারা মোবাইল ফোনে ব্যবহার করছে।

কেন এটা খারাপ জিনিস নয়?

যখন আপনার সন্তানের একটি খেলা খেলতে নিমজ্জিত হয়, তিনি আসলে খুব জটিল এবং প্রয়োজনীয় দক্ষতা অনুশীলন করা হয়। এটি দেখা গেছে যে ঘন ঘন ভিডিও গেম খেলোয়াড়দের তীক্ষ্ণ দৃষ্টি, দ্রুত প্রতিক্রিয়া বার, এবং মাল্টিটাস্কিং এ ভাল এবং সহজে বিভ্রান্ত করে না। পর্দা সময় অন্যান্য শিশুদের সাথে সংযোগ এবং ঘনিষ্ঠতা তৈরি করতে পারেন এটা দেখানো হয়েছে যে সোশ্যাল মিডিয়ার সাইটগুলিতে শিশুদের আরও ভার্চুয়াল সহানুভূতি প্রদর্শন করা হয়। এর মানে হল যে তারা সমর্থন এবং উত্সাহ প্রকাশের সম্ভাবনা বেশি।

যখন প্রযুক্তিটি একটি সমস্যা হয়ে যায়?

আরো ঘন্টা বাচ্চাদের একটি ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে ব্যয় করা, তাদের মানসিক বন্ধন তাদের পিতামাতা সঙ্গে হয়ে এটি শিশুর ওষুধের আর্কাইভ এবং কিশোর-কিশোরী মেডিসিনে প্রকাশিত একটি গবেষণার ফলাফল। এছাড়াও, স্ক্রীনের সময় ব্যায়ামের অভাব এবং ভিডিও গেম খেলার সময় ব্যয় করার সময় শিশুকে ওজন করা যায়। তারা টিভির সামনে যখন বেশি খেতে থাকে এবং খুব বেশি স্ক্রিন ব্যবহার ঘুমের সাথেও হস্তক্ষেপ করে। এই প্রভাবগুলি সন্তানদের জাগিয়ে তুলতে এবং কম মাপসই করতে পারে, এমনকি যদি তারা শারীরিকভাবে অন্যভাবে সক্রিয় থাকে। এটা দেখানো হয়েছে যে, যারা কম্পিউটার ব্যবহার করে প্রতিদিন তিন থেকে চার ঘণ্টা বেশি সময় ধরে কম্পিউটার ব্যবহার করে, তারা প্রায়শই ৫0% বেশি ঝুঁকিপূর্ণ আচরণ যেমন, মদ্যপান, ধূমপান, মাদকদ্রব্যের ব্যবহার এবং অরক্ষিত যৌনতা কম বাচ্চাদের সাথে তুলনা করা যায়। পরিমাণ। যাইহোক, কিনা এই ফলাফলগুলি সত্য বা মিথ্যা, টিভির সামনে অনেক ঘন্টা পরেই আপনার সন্তানের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হবে।

এই সব মানে কি? ইলেকট্রনিক্স ভাল নাকি বাচ্চাদের জন্য খারাপ? সুতরাং, জীবনের সমস্ত জিনিসগুলির মতো, পর্দার সময় এবং সময়ের মধ্যে একটি ব্যালেন্স থাকা উচিত যেমন অন্যের কাজ করা যেমন, পড়া, বাইরে এবং কল্পনাপ্রবণ এসবকিছুই। অন্যথায়, আপনি একটি সন্তানের এই প্রযুক্তির পাগল বিশ্বের বা অন্যদের মধ্যে স্বাস্থ্য সমস্যার অনেক সঙ্গে একটি শিশু জন্য প্রস্তুত করা হবে না।

তাই আপনি কি মনে করেন? প্রযুক্তি ভাল না খারাপ? আমাদের মন্তব্য জানাতে ভুলবেন না!
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon