Link copied!
Sign in / Sign up
0
Shares

৭টি জিনিস যা আপনাকে শিশু জন্ম দেওয়ার সম্পর্কে কেউ বলেনি


যদি আপনি প্রথমবার মা হন, একটি নতুন বাচ্চা থাকা সবসময় আশ্চর্য হয়ে থাকে। এটি যদি কোনও সি-সেকশন অনুসরণ করে আপনি আপনার নিজের বাড়িতে গোপনীয়তা উপভোগ করছেন তাহলে আপনার সন্তানকে প্রথমবারের একটি অভিজ্ঞতা যা বর্ণনা করা যাবে না। যাইহোক, যে বিশেষ মুহূর্ত শ্রম এবং ডেলিভারি বেদনাদায়ক প্রক্রিয়া মাধ্যমে আপনি ভোগ করেছেন সেটা না বললেই নয়।

এখানে ৭ টি জিনিস যা আপনি জানেন না, কিন্তু প্রথম বারের জন্য জন্ম দেওয়ার বিষয়ে প্রয়োজন।

১. তারিখগুলি সবসময় সঠিক নয়

নারী গর্ভধারণের সময় একটি শেষ তারিখ থাকে। এটা কয়েক ঘন্টার মধ্যে পেতে সাহায্য করে যখন আশা আছে যে এটি কিছু দিন পরেই শেষ হবে। যাইহোক, সত্য হল যে শুধুমাত্র ৭ শতাংশ মহিলা তাদের নির্ধারিত তারিখগুলিতে জন্ম দেয়। অতএব, আশ্চর্য হবেন না, যদি আপনি আপনার বাচ্চাকে পরিকল্পিত দিনে বিতরণ না করে থাকেন।

২. একটি অধ্যায়িক হওয়া যা আপনি সম্পূর্ণরূপে নিষিত হন

একটি অধ্যায়িক একটি ব্যথার ত্রাণ ফর্ম যা একটি মহিলার নিম্ন শরীর স্তব্ধ হতে পারে। এটি আপনার পিছনে একটি সুচ এর মাধ্যমে স্থান পেতে পারে। যাইহোক, অধ্যায়িক হওয়া মানে আপনার শরীর শ্রম ব্যথা থেকে উদাস হয়ে যাবে। কিছু নারী তাদের পায়ে অসম্মানিত অজুহাত দিয়ে শেষ করে থাকে যখন অন্যরা তাদের পেটে একইরকম অভিজ্ঞতা করে থাকে। এটি শুধুমাত্র ব্যথা সংকোচন করতে সাহায্য করে থাকে।

৩. আপনি অধ্যায়িক হলে খাওয়া বা পানীয় অনুমতি দেওয়া হয় না

এটি একটি কঠিন সত্য কারণ জন্ম দেওয়ার জন্য অনেক প্রচেষ্টা করা হয়, যার জন্য খালি পেট জন্ম দান অনেক কঠিন হয়ে থাকে। সুতরাং, আপনি একটি অধ্যায়িক পরিকল্পনা করে থাকলে হাসপাতালে ভাল খাবার খেয়ে যাওয়াই ভালো। কিছু হাসপাতাল আপনাকে শ্রমের সময় স্বাদযুক্ত বরফের চিপগুলিতে চিবোতে দিতে পারে, তবে আপনার পেটকে উপভোগ করতে সামান্য কিছু অংশ হিসেবে কাজ করবে।

৪. আপনি প্রসবের সময় বিছানা নিতে পারেন

এটি একটি বিশেষত অসুখী ঘটনা যা অধিকাংশ মায়েরা মেনে নেবে কারণ এটি প্রায়ই ঘটে থাকে। এটা আপনার ক্ষেত্রে ঘটলে, বিব্রত বোধ করবেন না। এটা অভিজ্ঞ নার্স এর দ্বারা প্রশমিত করা যেতে পারে।

৫. বাচ্চা বেরিয়ে গেলেও তখনও পর্যন্ত ডেলিভারি বন্ধ হয় না

আপনি শিশুর জন্ম দেয়ার পরে প্লাসেন্টা প্রদান করতে হবে, তাই কিছু আরো ধাক্কা জন্য প্রস্তুত হতে হবে। এমনকি যদি আপনি ভাগ্যবান হন তবে এটি খুব দ্রুত এবং বেদনাদায়কমুক্ত বিতরণ করা হতে পারে।

৬. শিশুরা দেখতে হতে পারে যেন তারা লোমে ঢাকা

না, আপনার বাচ্চার ত্বক চটকদার পনিরের মত সাদা চামড়ায় স্থায়ী নয়। এই আচ্ছাদন, ভার্নিক্স কেসোসা নামে পরিচিত, আপনার গর্ভ অবস্থায় আপনার শিশু এই ত্বক মাধ্যমে সুরক্ষিত থেকে থাকে। এটি ৪০ সপ্তাহের আগে জন্মগ্রহণকারী শিশুদের মধ্যে সাধারণ।

৭. শিশুরা অনেক লোমযুক্ত হতে পারে সেটা মাথা ছাড়াও হতে পারে

যদি আপনার বাচ্চাটি মানুষের চেয়ে বেশি বানরের মতো হয়ে থাকে তবে বিস্মিত হবে না, এটা স্বাভাবিক। কিছু শিশু বেশ লোমযুক্ত হতে পারে। আপনি তাদের হাত, কাঁধ এবং সম্ভবত এমনকি পিছনেও লোমকূপ পেতে পারেন। এছাড়াও, সময়ের সঙ্গে এটি বিবর্ণ হবে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon