Link copied!
Sign in / Sign up
0
Shares

৫ টি অসাধারণ জিনিস যা মায়েরা করে থাকেন


মায়েরা যা কিছু করে থাকেন সেগুলিই শ্রেষ্ঠ। আপনি কি একমত নন? তাদের বিশেষ দক্ষতা যে তারা কেউ হতে পারে সঙ্গে প্রতিভাবান  হয়। এখানে তারা কিভাবে চমৎকার করে থাকেন তার একটি অনুস্মারক দেওয়া হলো!

১. সুপার ক্লিনার্স

মাটিতে কি? চা! আপনার বিছানা উপর কর্ন ফ্লেক্স? চিন্তা করবেন না, আপনার মা সবসময় সেখানে দিন সংরক্ষণ করতে থাকেন। আপনি আপনার জগাখিচুড়ি পরিষ্কার করতে মায়ের একটি দিন কল্পনা করতে পারেন? রান্নাঘরের সিংক খাবারের সাথে ওভারফ্লো হবে এবং লন্ড্রি ঝুড়ি পরিস্কার করতে এই সব বাড়ির কাজ সব মায়ের দাড়াই স্মরণ করিয়ে দেওয়া হয়ে থাকে? আমরা এই সত্যকে অস্বীকার করতে পারি না যে, মায়েরা অতি পরিষ্কার শক্তি পাওয়ার অধিকারী এবং হ্যাঁ তারা এটির মূল্যবান।

২. ধৈর্যভাবে শ্রবণকারী

তার আমার চেয়ে ভাল জুতা আছে। আমারও খুব দরকার! এখন! আপনি কি বার বার সেটা জিজ্ঞাসা করেছেন? তৃতীয় বা একশবার সময় হলেও মা কোন উত্তর দেবে না (তার ধৈর্য পরীক্ষা সত্বেও)। তিনি সবসময় শুনতে থাকেন এবং সেটা দেবার চেষ্টা করে থাকেন এবং আপনি জানেন যে সে আপনার উপদেষ্টা, যে কোনও ব্যাপারেই এবং যদি কিছু সঠিক হয় তবে সে প্রথম ব্যক্তি হিসেবে মনে করা হয়ে থাকে। এমনকি যদি আপনি যতই বয়স্ক হন না কেন এবং বাড়িতে থেকে দূরে থাকেন না কেন তবে আপনি জানেন যে মা শুধুমাত্র একটি ডাকের অপেক্ষা রাখেন। আপনি তার উপর গণনা করতে পারেন এবং তিনি আপনার জন্য, যে কোনও সময়, কোন স্থানে উপস্থিত থাকবেন।

৩. কিছু হারিয়েছেন? তোমার মাকে জিজ্ঞেস করো!

মা! তুমি কি আমার নীল মোজা জোড়া দেখেছ? এটা এমন দিন হতে পারে যে আপনি যে লাল সালওয়ার অনুসন্ধান করছেন, বা সংগঠক আপনাকে স্কুলে যেতে হবে। আপনি কোনও বিষয় যেখানে আপনি ঐগুলি ত্যাগ করেছেন, অথবা গত সপ্তাহে আপনি যে সোনার কানের দুলটি কিনেছিলেন তার সবটাই আপনার মায়ের জানা উচিত। পরের বার যখন আপনি কিছু হারিয়ে ফেলেন তখন প্যানিক না নিয়ে মায়ের কথা চিন্তা করুন!

৪. বিছানা থেকে দেরী

আজকে লঞ্চের জন্য ম্যাকারোনি এবং পনির দরকার এটা আমার সেরা খাবার এমনকি যদি আপনার সামান্য ভাইবোন সারা রাত জেগে থাকে, সে নিশ্চিত করে যে, ব্রেকফাস্টটি সময়মতো পেয়ে গেছে, এইসবই মায়ের ভালবাসাতেই সম্ভভ! তিনি কর্মক্ষেত্রে পরের দিন প্রস্তুতির জন্য রাতে জাগ্রত থাকতে পারেন, তবে তাড়াতাড়ি উঠতে সেই মায়ের ডাক তাই আবশ্যক। তিনি একজন সর্বকাজের মানুষ এবং একটি কঠোর পরিশ্রমকারী। ওনাকে ইতিমধ্যেই একটি পুরস্কার দিন!

৫. মনস্ত্বতবিদ

আপনি ক্ষুধার্ত, তাই না? কখনো এমন অবস্থায় রয়েছেন যেখানে তিনি আপনাকে জিজ্ঞেস করেছিলেন ঠিক কি ভাবছেন? তিনি জানেন আপনার নিঃশ্বাসের কারণ। যখন আপনি ক্ষুধার্ত হন তখন মাই বুঝতে পারেন কেন তার বাচ্চা কাঁদছে। তিনি সহানুভূতিশীল এবং মনস্ত্বতবিদ হিসেবে কাজ করে থাকেন। আপনি যা করতে চাইছেন তার আগে মায়েরা আপনি যা বলতে চান তা পড়তে পারেন। তিনি সর্বোত্তম।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon