Link copied!
Sign in / Sign up
6
Shares

কোন মাসে জন্মেছে আপনার শিশু? জানুন তার ব্যক্তিত্ব


রাশিফল এবং জোতিষ এ বিসসাস করেন ?তাহলে এখন কিছু জিনিস আপনি বিশ্বাস করবেন। সাম্প্রতিক কিছু গবেষণা এখন প্রমান করেছে যে শিশুর বেক্তিত্ব তার জন্ম মাসের উপর নির্ভর করে। এবং তাই, আমরা আপনার কাছে সেই ব্যক্তিত্ব এবং চরিত্রের বৈশিষ্ট্যগুলি নিয়ে আসি যা একটি শিশু জন্মের মাসেই গ্রহণ করেছিল।

১. জানুয়ারী

এই মাসেই জন্ম নেওয়া শিশু মানসিকভাবে তাদের বয়সের থেকে কিছুটা পরিপক্ক বলে মনে হতে পারে। তারা বাইরে বেরোতে এবং খেলতে ভালোবাসে না তার বদলে ঘরে বসে তাদের বাড়ির কাজ সম্পন্ন করে। তবুও, কখনও কখনও আপনাকে তাদের লক্ষ্য নির্বাচন করতে এবং সফল হতে উৎসাহিত করতে হতে পারে। তারা স্বাভাবিকভাবেই দায়িত্ববান এবং তাদের আবেগ সহজে প্রদর্শন করবেন না। এ ছাড়াও, তারা উচ্চাভিলাষী, কঠোর পরিশ্রমী, ব্যবহারিক এবং বিনয়ী।


২.ফেব্রুয়ারী

ফেব্রুয়ারিতে জন্মগ্রহণকারী শিশু সৃজনশীল এবং কল্পনাপ্রবণ প্রকৃতির হয় । তারা খুব সত্যবান ,লোকের জন্য করতে ভালোবাসে। এরা দ্রুত শিক্ষা নিতে পারে এবং রুটিন পছন্দ করে না। তারা অন্যের দেখানো পথের অনুসরণ করার পরিবর্তে জগতে নিজেদের পথ তৈরি করতে পছন্দ করে এবং এরা বিদ্রোহীহয় । তারা অনেক অনুভব করে এবং তাদের আবেগ ভিতরে চেপে রাখে এবং এছাড়াও বিমূর্ত চিন্তাধারা, মজা করতে এবং মুহূর্তে ভালোবাসতে পারে ।

৩.মার্চ

মার্চ মাসে জন্ম নেয়া শিশুরা অন্তর্মুখী , নমনীয় , স্বজ্ঞাত এবং এছাড়াও লাজুক প্রকৃতির হয় । তারা খুব অনুভূতিপ্রবণ হয়ে , তাদের নিজস্ব কল্পনার বিশ্ব তৈরি করে এবং প্রায়ই দানব এবং ভূত এর ভয় পায় । যেহেতু তারা শান্তি ভালবাসে, তারা অন্যদের যত্ন নিতে পছন্দ করে কিন্তু প্রক্রিয়ায় তাদের নিজের স্বার্থ রক্ষা করে না। উপরের সমস্ত বৈশিষ্ট্যগুলি ছাড়াও, তারা করুণাময়, সৎ, উদার এবং সহানুভূতিশীল।


৪.এপ্রিল

এই শিশুরা ঝুঁকি গ্রহণকারী। এবং যখন তারা অল্প বয়সী, তখন তাদের সবসময় চোখে চোখে রাখতে হয় এক মুহুর্ত তারা শান্তভাবে বসবে না এবং প্রত্যেক মুহূর্ত তারা একটি প্রাচীরের উপর আরোহণ শুরু করবে। তারা নতুন এবং বিভিন্ন জিনিস চেষ্টা করে এবং এইভাবে সহজে উদাস হইয়া যায় । তারা বেশি চঞ্চল বাচ্চাদের মত এবং তারা খখন ও শান্ত থাকে না। আশাবাদী হওয়া, আত্মবিশ্বাসী এবং স্ব-প্রণোদিত এমন কিছু বিষয় যা তাদের ভিতরে গভীরভাবে থাকে । তারা অনেক কথা বলতে চায় , তাদের বুদ্ধি আছে এবং সত্যিই চতুর।

৫.মে

এরা জীবনে সংগঠিত হতে চান এবং আরো বাস্তবিক হয় , তারা যত্নশীল এবং সামঞ্জস্যপূর্ণ। তারা অত্যন্ত দায়িত্বশীল এবং আপনি আসলে তাদের অল্প বয়সে আয় উপার্জন দেখতে পারেন। তাদের আরও সৎ হওয়ার এবং উভয় পরিবার এবং বন্ধুদের সঙ্গে একটি ভাল সম্পর্ক বজায় রাখার ঝোক থাকে । তারা কখনোই তাদের কথা থেকে সরে যায় না এবং প্রায়ই তারা হতাশ হয়ে যায় । তাই তারা খুব সহজেই রাগ করে, একই গতিতে খুব শান্ত হয়ে যায়।


৬.জুন

এই বাচ্চারা হাস্যরসপূর্ণ এবং প্রাণবন্ত পূর্ণ। তারা তাদের বিনয়ী হাস্যোজ্জ্বলতা দ্বারা তাদের চারপাশের মানুষের বিনোদন করতে ভালবাসে এবং তারা কথার খেলাফ করে না । এই শিশুরা ভাল কথোপকথন করতে পারে এবং লেখার জন্য একটি স্বতন্ত্রতা থাকে । কথা বলতে ভালবাসে , তারা মহান মানুষ হতে শুরু করে এবং আপনাকে সন্তুষ্ট করতে পারেন। সামগ্রিকভাবে তারা বহির্মুখী এবং আত্মবিশ্বাসী হয়।

৭.জুলাই

জুলাইতে জন্মগ্রহণকারী বাচ্চাদের অনেক যত্নের প্রয়োজন এবংসহানুভূতিশীল বৈশিষ্ট্য রয়েছে। তাদের কল্পনা শক্তি প্রবল এবং যাদের এরা ভালোবাসে এবং এদের পরিবারের লোকজনকে রাখা রক্ষা করার জন্য এরা যতদূর সম্ভব করে থাকে . উচ্চ সহমর্মিতা থাকার কারণে, তারা মেজাজি হয় এবং এমনকি খুব সহজে এবং দীর্ঘ সময়ের জন্যও দুঃখ পেতে পারে।


৮.অগাস্ট

এই শিশুরা প্রচন্ড ভালোবাসা পেতে চায়। তারা চায় তাদের জন্য আপন সমস্ত সময়ে তা অতিবাহিত করবেন। যত সম্ভব ের আদর পেতে চায়। ের সমালোচনা ভালোবাসে না এবং তাদের কাছ থেকে সম্মান পেতে একমাত্র উপায় যদি আপনি তাদের প্রশংসা করেন । তারা প্রতিহিংসা, কৌতুকপূর্ণ এবং স্পষ্টবাদী , তাদের জন্য, বিশ্বাস একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রগত বৈশিষ্ট ।

৯.সেপ্টেম্বর

এই বাচ্চারা প্রফুল্লতাবাদী এবং তাদের আবেগ সব ক্ষেত্রে চরম হয় । তারা বয়স্কদের, অসুস্থ এবং পশুদের যত্ন নিতে ভালোবাসে কারণ তারা অন্যদের সাহায্য করার মধ্যে দিয়ে তাদের সুখ খুঁজে পায়। তারা অত্যন্ত বিশ্লেষণাত্মক এবং সমালোচনামূলক এবং প্রায়ই নিজেদের সমালোচনা করে । তারা ভ্রমণ ভালবাসেন এবং সমগ্র বিশ্বের দেখতে চান.


১০.অক্টোবর

তারা খুব বাস্তববাদী এবং নিরপেক্ষ এবং এইভাবে সিদ্ধান্ত নেওয়ার জন্য এটি একটি সামান্য কঠিন কারণ নিরীক্ষণ করে তারা সিদ্ধান্ত নেই। তারা অবিলম্বে সিদ্ধান্তের ভাল এবং খারাপ উভয় দিক দেখে । তারা সহজেই কোনো কাজে এগিয়ে আসে , নমনীয় এবং নম্র এবং সবাই তাদের সঙ্গে ভালোবাসার সম্পর্ক রাখে । তারা সব ধরনের শিল্পের প্রশংসা করে, একটি কূটনৈতিক চরিত্র আছে এবং আবেগ সম্পর্কে তারা বেশি সচেতন না ।

১১.নভেম্বর

সব থেকে প্রেয়সী ধরণের শিশু হলো এরা। কোনো বিষয়ে আগ্রহী হলে এরা সেই বিষয়ের সমস্ত অংশ না জেনে শান্ত হয়ে না। ের প্রবল আবেগপ্রবণ হয় ,কেউ এদের ক্ষতি করলেএরা প্রতিশোধ নিতে চেষ্টা করে। তারা ভিতরে এবং বাইরে উভয় সুন্দর, অত্যন্ত স্বাধীন, উত্সাহী, বন্য এবং রহস্যময়।

১২.ডিসেম্বর

সুখী বাচ্চা এরা , ডিসেম্বরে জন্মগ্রহণকারী শিশু আশাবাদী এবং কখনো উত্সাহী। তারা নতুন জিনিস শিখতে ভালোবাসে এবং স্কুলে যাওয়ার আনন্দ উপভোগ করে। তারা ভ্রমণ এবং বিভিন্ন সংস্কৃতি সম্পর্কে জানতে ভালবাসেন। তাই তারা দেশ এবং বিশ্বের বিভিন্ন অংশ থেকে বন্ধু করতে পারে। এছাড়াও, তারা খুব প্রতিযোগিতামূলক, উচ্চাভিলাষী, সংবেদনশীল এবং মর্মস্পর্শী। তারা সেরা জিনিসটা চায় এবং কখনও কখনও নির্বাচনমূলক হইয়া পরে।

মাস গুলো যাই বলুক না কোনো আমরা জানি আপনার সন্তান আপনার কাছে সর্বোত্তম। তার মধ্যে থাকা সর্বোচ্চ জিনিস টি তুলে ধরুন সে কখনোই আপনাকে হতাশ করবে না। 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon