Link copied!
Sign in / Sign up
7
Shares

গর্ভের সন্তান ছেলে না মেয়ে এই রহস্যের পেছনে আসল সত্য জানেন?


আপনি একটি মেয়ে জন্ম দিন বা একটি পুত্র, মা একজন মা-ই হন। কিন্তু মানুষের কৌতূহল এর কোন সীমা নেই। একজন বা উভয় নারী বা পুরুষ, কখনও কখনও মহিলার গর্ভাবস্থায়, এই ধারণাটি রাখে যে তার গর্ভে জন্মগ্রহণকারী ব্যক্তি একটি মেয়ে বা একটি ছেলে!

একটি আকর্ষণীয় জিনিস এই জন্য দেখা হয়েছে। দীর্ঘদিন ধরে, এটি নারীদের মনে হয়, যে তাদের শিশুর হৃদস্পন্দন (হার্ট রেট) তার লিঙ্গ সনাক্ত করতে পারে।

এটা বলা হয় যে আপনার বাচ্চার হৃদস্পন্দন ১৪০ বি.পি.পি. এর চেয়ে কম হলে মহিলাটির ছেলে হতে যাচ্ছে। একই স্থানে যদি শিশুটির হৃদস্পন্দন ১৪০ বি.পি.ও. এর বেশি হয় তাহলে মহিলাটির একটি মেয়ে হবে।

বিজ্ঞান দৃষ্টিকোণ থেকে, শিশু এর হার্ট রেট গর্ভাবস্থার ছয় সপ্তাহ থেকে শুরু হয়। কিন্তু তার ঠিকানা আল্ট্রাসাউন্ডের চেয়ে ভাল হতে পারে।

শিশু হৃদয় বিরাট বিস্ফোরিত অবস্থায় থাকে 

নবজাতকের হৃদস্পন্দন শুরুতে ধীর গতির হয়, যেমন ৯০ থেকে ১১০ বিএমপি যা পরে বৃদ্ধি হয়। নতুন সপ্তাহে শিশুর হৃদপিণ্ড খুব দ্রুত হয়। এটি তার ত্বকের গতিতে ঘটবে। গর্ভের শিশুর হার্টের হার ১৪০ এবং ১৭০ এর মধ্যে হয় এটি মেয়ে বা ছেলেটির লিঙ্গ নির্ভর করে না।

বিভিন্ন সূত্রগুলি থেকে হয়তো আপনি বিভিন্ন জিনিস জানতে পারেন কিন্তু সত্য যে এটি মেডিকেল টেস্টগুলি থেকে শুধুমাত্র পুঙ্খানুপুঙ্খ তথ্য পাওয়া যেতে পারে।

লিঙ্গ ও লিঙ্গ পরিচয় পরীক্ষা করার জন্য একটি আইনি অপরাধ। যখন কোনও মা বা শিশু কোনও জীবন-হুমকি বা গুরুতর রোগের শিকার হতে পারে, বা বিকাশের সম্ভাবনা দেখা দেয় তখন জেন্ডার পরীক্ষা আসলে সম্পন্ন হয়। এই পরীক্ষা ডাক্তারদের রোগের চিকিৎসায় সাহায্য করে।

সত্য যে আল্ট্রাসাউন্ডে, শিশুর লিঙ্গ নির্বাচন করে শুধুমাত্র তার সঠিক পরীক্ষার জন্যে। কারণ শিশুটি এর অবস্থা এর দ্বারা জানা যায়। যদি শিশুটির হাত বা পা এমনভাবে থাকে যে শিশুর নীচের অংশটি পরিষ্কারভাবে দৃশ্যমান না হয় তাহলে পরীক্ষার ফলাফল পাওয়া যাবে না।

পুত্র ও কন্যাকে একই দৃষ্টিকোণ থেকে দেখতে ভাল হবে, কারণ উভয়ই ঈশ্বরের অসাধারণ উপহার। 

এই পোস্ট মাধ্যমে সমতার বার্তা ছড়িয়ে দেওয়া হল। ছেলে ও কন্যার মধ্যে পার্থক্য করবেন না.

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon