Link copied!
Sign in / Sign up
5
Shares

সেক্স বা যৌন মিলনের ফলে আপনার যোনির উপর কি প্রভাব পড়ে জানুন


মিলনের ফলে আমরা আপনার যোনির ওপর যা প্রভাব পড়তে পারে তার সম্পর্কে সাধারণভাবে বলতে চাই যার জন্যে আপনি বিরক্ত হবেন না।

ফুলে যাওয়া

যৌনতার পরে আপনার যোনি ফুলে যাওয়া স্বাভাবিক, এবং এটি শুধুমাত্র কিছু সময়ের জন্যই থাকে। এটি আপনার যোনি স্রাবের কারণে হয়। লিঙ্গের কিছু স্পংজি গঠন আছে যা রক্তে পূর্ণ থাকে এবং যার ফলে উৎপাদক উৎপন্ন হয়। নারীদের ক্ষেত্রে এটাই হয়ে থাকে, কিন্তু তাদের স্পনজি কাঠামোটি যৌনাঙ্গের পিছনে থাকে। যখন মিলনের সময়ে রক্ত ​​প্রবাহিত হয়, যোনিটি ফুলে ওঠে; কিন্তু এটি প্রাকৃতিক। যোনিটি আবার তার প্রথম অবস্থায় ফিরে আসে, তবে যদি আপনার সমস্যা হয় আপনি গরম জল দিয়ে হালকা করে ধুয়ে সেক দিতে পারেন।

চুলকানো

যদি মিলনের পরে আপনার যৌনাঙ্গ চুলকোয়, তবে এটি একটি সমস্যা হতে পারে কারণ হতে পারে অর্থাৎ ব্যাকটেরিয়া বা সংক্রমণের কারণে আপনার চুলকুনি হচ্ছে। তবে এটি খুব শীঘ্রই নিরাময় করা যায়। বেশিরভাগ নারীরই এটি হতে পারে কিন্তু সময়ের সাথেসাথে এই সমস্যা হ্রাস পায়। এর ফলেই কনডম এলার্জি হতে পারে।

অস্বস্তি

কখনও কখনও আপনি যৌনতার পরে অবিলম্বে প্রস্রাব করার পর যোনিতেঅস্বস্তি হতে পারে। যদি আপনি ইউটিআই এর শিকার হন তবে এটি আপনার জন্য একটু সতর্কবাণী কারণ এটি কোন একটি রোগের চিহ্ন হতে পারে। কিন্তু যখন আপনার যৌন মিলনের ফলে কোনো কাটা বা জ্বালা হয়, তার ফলেও এটা ঘটতে পারে। এই ছোট কাটাগুলি আপনার যোনিতে লিঙ্গ ছোট ছোট ব্রণ সৃষ্টি করার কারণে চুলকোতে থাকে এবং আপনার অস্বস্তি হয়। এটার ভয়ের কোনো কারণ নেই, ধীরে ধীরে ঠিক হয়ে যায়।

এটির উপর আরো মনোযোগ দিতে, আপনার যোনিতে আস্তে আস্তে হাত বোলান তবে বেশি জোরে জোরে ঘষবেননা। আস্তে আস্তে হাত বোলালে আপনি আরাম বোধ করবেন এবং কোনো ক্ষতি হবেনা। কখনও কখনও আপনি হালকা রক্তপাত দেখতে পাবেন কিন্তু জীবাণুবিদ্যা করার সময় যদি আপনার আরও জ্বালা থাকে তবে পরিষ্কার করার সময় আপনার যোনিতে উষ্ণ গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে এসিডের প্রভাব শেষ হবে এবং আপনার কষ্ট হবেনা।

যৌনতার পরে যোনিতে চুলকোনো কোনো উদ্বেগজনক বিষয় নয়, তবে আপনি কিছু সমস্যা দেখলে সেটি নিজের চেষ্টাতেই রোধ করে দিতে পারেন।

অন্য মহিলাদের সাথে এই পোস্টটি শেয়ার করুন যাতে আপনি তাদের সমস্যার সমাধান করতে পারেন।

PCOD নিয়ে জানতে এখানে ক্লিক করুন
গর্ভাবস্থায় বা তার পরে যোনিস্রাব জড়িত তথ্য জানতে এখানে ক্লিক করুন
জেনোটাইপ (hymen) সম্পর্কে জানতে জানতে এখানে ক্লিক করুন
হিউম্যানাল করুনাল সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon