Link copied!
Sign in / Sign up
2
Shares

সরস্বতী পুজোয় আপনার পছন্দের শাড়ির সাথে মানানসই অ্যাকসেসরিস কিভাবে বেঁচে নেবেন দেখুন


সুন্দর নারী,পরনে শাড়ি—এই কম্বিনেশন কিন্তু জিন্স,ক্রপ টপ,ড্রেস বা কুর্তা সব কিছুর থেকেই অনেক বেশি ভালো তা নিশ্চয়ই সকলেই একবাক্যে স্বীকার করবেন। আর সেই জন্যই যে কোনো অনুষ্ঠানে কিন্তু মহিলারা শাড়ি পরতেই বেশি পছন্দ করে থাকেন। তার ওপর সরস্বতী পুজো হল বাঙালিদের বিশেষ এক উৎসব যা শাড়ি ছাড়া ভাবাই যায়না। প্রায় মাসের শুরু থেকেই হয়তোআপনারা ভেবে ফেলেছেন কোন শাড়িটি পড়বেন আবার তার সাথে মানানসই ঠিক কোন গয়না, জুতো বা ব্যাগ পড়া যায়। আজকে আপনাদের এই ইচ্ছেকে আরেকটু বেশি বাড়িয়ে দেব। আজ থাকছে শাড়ির সাথে মানানসই সাজের কিছু টিপস যা আপনার শাড়ি লুক করে তুলবে বোল্ড অ্যান্ড বিউটিফুল। তাই আপনিও যদি শাড়ি পরে হতে চান অনন্যা তাহলে আপনাকে ফলো করতেই হবে আমাদের টিপস।


ব্লাউজ

আজকাল বাজারে নানা ধরনের শাড়ির সম্ভার। তার সাথে থাকে ব্লাউজ পিসও। তবে ওই ব্লাউজ পিস দিয়েই যে আপনাকে শাড়ি পরতে হবে তার কিন্তু কোনই মানে নেই। আজকাল কিন্তু ট্রেন্ড চলছে মিসম্যাচ। যেমন ধরুন শাড়ি বেশ জমকালো তাহলে কিন্তু ব্লাউজ হওয়া চাই প্লেইন। কিন্তু যদি শাড়ি হালকা রঙের বা এক রঙা হয় তাহলে কিন্তু আপনি ব্লাউজ বাছুন বেশ জমকালো। এক্ষেত্রে ডিজাইনার ব্লাউজ বা ফ্লোরাল প্রিন্টেড ব্লাউজ বা গামছা প্রিন্টেড ব্লাউজ কিন্তু বেশ মানাবে। কালার কম্বিনেশন কিন্তু আপনি নিজের ইচ্ছে মত পছন্দ করতেই পারেন। যেমন লাল রঙের শাড়ির ব্লাউজ কিন্তু শুধু সোনালী নয়, নীল বা সবুজও হতেই পারে। সুতরাং ম্যাচিং স্টাফ কিন্তু খুব গুরুত্বপূর্ণ।


মেকআপ

শাড়ি মানেই যে একেবারে মেকআপ বাক্স নিয়ে বসে পড়তে হবে তা মোটেও নয়। হালকা সাজও কিন্তু শাড়ির সাথে ভালো লাগে। হালকা মেকআপ আর ছোট্ট টিপ। আর অবশ্যই চোখে বেশ করে কাজল। টিপ অবশ্য আপনি বড়ও পরতে পারেন। রাতের শাড়ির সাথে একটু বোল্ড মেকআপ বেশি ভালো লাগে। তবে এক্ষেত্রে চোখ ও ঠোঁট কে সাজান ডার্ক মেকআপে।

জুয়েলারী

শাড়ির সাথে যে সব সময় সোনার গয়নাই পরতে হবে তার কিন্তু কোনো লিখিত নিয়ম নেই। তাই আজকাল যে সব জাঙ্ক জুয়েলারীর আকর্ষণীয় সম্ভার রয়েছে সেগুলি ব্যবহার করুন নিজেকে সাজিয়ে তুলতে। তবে আপনার শাড়ি অনুযায়ী বেছে নিন গয়না। বেশি জমকালো শাড়ি হলে কানে জুয়েলারী পরুন,গলায় না পরলেও চলবে। আবার কখনো গলায় বেশ জমকালো একটি নেকপিস বা হার পরুন, সেক্ষেত্রে কানের দুলের কোনো প্রয়োজন পরবে না। গলা এবং কানের মত হাতের জন্যও কিছু বেছে নিন। ব্যাস এতেই কিন্তু দারুণ জমে যাবে।


ব্যাগ ও জুতো

শাড়ির সাথে যদি ব্যাগ আর পাদুকা ম্যাচিং হয়ে যায় তাহলে তো ষোলো কলা পূর্ণ। আজকাল নানা ধরণের সুন্দর সুন্দর ব্যাগ পাওয়া যায়। চাইলে অ্যামাজন বা ফ্লিপকার্ট থেকে কিনে ফেলতেই পারেন। একটা ব্যাগ না হয় আমরা পছন্দ করেই দিলাম।

শাড়িতে নারী কিন্তু সব সময়েই সুন্দর।আর আজকের এই টিপস আপনার শাড়ি অবতারকে করে তুলবে আরো বেশি আকর্ষণীয়। তাই সামনে কোনো অনুষ্ঠান থাকলে আজকের টিপস ফলো করে নিজেকে সাজিয়ে তুলেই দেখুন না, আপনার সাজে মুগ্ধ হবে সবাই।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon