Link copied!
Sign in / Sign up
3
Shares

রোজ কোন কোন ক্রিয়া করলে আপনার ডেলিভারি কম যন্ত্রণাদায়ক হতে পারে ভিডিও সমেত দেখতে চান?


ব্যায়াম করা আপনার ডেলিভারি অনেক সহজ এবং কম বেদনাদায়ক করে তোলে, এটি আপনার পেশীগুলিকে প্রসারিত করে এবং প্রসবের আন্দোলনের জন্যে প্রস্তুত করে। আমরা আপনাকে কয়েকটি ব্যায়াম সম্পর্কে বলব, যেগুলি অনুসরণ করলে উপকারিতা পাবেন প্রচুর।

কিন্তু এগিয়ে যাওয়ার আগে, আমরা আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে এটি একটি সাধারণপরামর্শ। প্রত্যেক মহিলার গর্ভাবস্থা ভিন্ন, তাই আপনার ব্যায়ামের জন্যে এগিয়ে যাওয়ার আগে ডাক্তারের সাথে পরামর্শ করুন এবং তাদের সম্মতি নিন।

- আপনার গর্ভাবস্থার পর্যায় অনুযায়ী ব্যায়াম - সপ্তাহ এবং মাস দ্বারা নির্বাচন করতে হবে কারণ শিশুর ক্রমবর্ধমান ওজন থাকার কারণে, আপনার দৈনন্দিন ব্যায়াম করা কঠিন হতে পারে।

- আপনার চতুর্থ মাসের গর্ভাবস্থা পর্যন্ত আপনার পায়ে শুয়ে ব্যায়াম করতে পারেন। এটি করার জন্য, প্রথমে আপনাকে সোজা হয়ে শুতে হবে, আপনার উভয় হাত আপনার পাশে রাখুন এবং আপনার সামনে আপনার পা সোজা করে ছড়িয়ে দিন। তারপর আপনার আসল অবস্থানে ফিরে আসুন।

- এই ব্যায়াম দিনে ৩ থেকে ৫ বার করার চেষ্টা করুন। এই ব্যায়াম দৈনন্দিন করলে আপনার পেটের পেশী শক্তিশালী হবে।

- আরেকটি ব্যায়াম আপনি করতে পারেন যেখানে সরাসরি মাটিতে শুয়ে আপনার হাঁটু আপনার কাছাকাছি টেনে আনতে হবে। এই ব্যায়াম পুনরাবৃত্তি ৪ দিনে ৫ বার করুন। আপনার গর্ভাবস্থায় ৫-৬মাস পর, মাটিতে শুয়ে থাকার পরিবর্তে, দেয়ালটি ব্যবহার করুন।

গর্ভাবস্থায় ব্যায়ামের উপকারিতা

- অনেক গর্ভবতী মায়েরা ভুল বোঝেনা যে গর্ভাবস্থায় ব্যায়াম তাদের বাচ্চার জন্য ক্ষতিকারক, কিন্তু আসলে নিয়মিত ব্যায়াম করলে তাহলে মা ও শিশু উভয়রই স্বাস্থ্য ভাল ও ফিট থাকে।

- আপনার গর্ভাবস্থায় আপনার পেট পেশীগুলি সুস্থ রাখা গুরুত্বপূর্ণ, কারণ এটি আপনার সন্তানকে যত্ন নিতে সাহায্য করে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon