Link copied!
Sign in / Sign up
1
Shares

অন্য ঘরের মতোই আপনার প্রিয় রান্নাঘর কিভাবে সাজাবেন?

জীবনের সবকিছুই সুন্দর হওয়া উচিত। কারণ আমাদের শোবার ঘর, বসার ঘর বা খাবার ঘর সব কিছুই আমরা সুন্দর করে গুছিয়ে রাখি, তার সাথে গুছিয়ে রাখা প্রয়োজন আপনার রান্নাঘরটি। তাই সেটিই হয়ে উঠুক আপনার মনের মতন। দিনের শেষে শুধু রান্না ঘরই থেকে যায় অগোছালো। অথচ আপনি কর্মজীবী কিংবা গৃহিণী, আপনার দিনের বেশিরভাগ সময় কাটে রান্নাঘরে। আর অগোছালো রান্না ঘরে আপনি কতক্ষণ স্বতঃস্ফূর্ত থাকতে পারবেন?

আপনি কি জানেন একটি সুন্দর পরিবেশই পারে মানুষের মনকে সজীব রাখতে। আপনি যদি সতেজ থাকেন তাহলেই তো সুস্থ ও সুন্দর থাকবে আপনার সম্পূর্ণ পরিবার। তাই আপনার রান্নাঘর সুন্দর ও গুছিয়ে রাখা সবচেয়ে বেশি জরুরী।

রান্নাঘর গুছিয়ে রাখার জন্য আপনাকেই প্রথমে বেশ কিছু প্লাস্টিক ও কাঁচের কৌটো কিনতে হবে। প্রতিটি শুকনো খাবার, বিভিন্ন ধরণের মশলা ইত্যাদির রাখার জন্য আপনার প্রয়োজন বুঝে বিভিন্ন মাপের কৌটো কিনে খাবার রাখুন। যদি আপনার কাছে আগের ব্যাবহার করা সুন্দর কৌটো থাকে আপনি সেগুলো ব্যবহার করতে পারেন। তবে বাইরে থেকে দেখা যায় এমন পাত্রে প্রয়োজনীয় রাখলে আপনার কোন জিনিস সহজে খুঁজে পাবেন।

হলুদ, লঙ্কা, ধনেগুঁড়ো, জিরা এই সব ধরনের মশলার কৌটো গুলো এক জায়গায় গুছিয়ে রাখুন। এতে রান্না করার সময় খুঁজে পেতে অসুবিধা হবে না। রান্না ঘরে কিচেন হ্যাঙ্গার লাগিয়ে নিন। এতে ফ্রাই- প্যান, তাওয়া, ছাকুনি, ছুরি, মগ ইত্যাদি ঝুলিয়ে রাখতে পারবেন। এতে আপনার কাজ করতে অনেক সুবিধা হবে তেমনি আপনার রান্নাঘরটি ও দেখতে অনেক পরিপাটি লাগবে। আপনার রান্নাঘরকে সুন্দর ও স্বাস্থ্যসম্মত রাখতে রান্নাঘরের সিঙ্ক এর পাশে সাবান দিয়ে হাত ধোয়ার একটি সুন্দর বোতল রাখতে পারেন।

আপনি যদি গাছ ভালো বাসেন তবে রান্নাঘরের এক কোণে লাগিয়ে নিন একটি বা দুটি সেলফ। আর তাতে রাখুন আপনার পছন্দের কোন গাছ কিংবা হার্বস-এর গাছ, যেমন ধনেপাতা, লেটুস, পুদিনাপাতা, ইত্যাদি। এবার দেখুন আপনার সেই চিরাচরিত রান্নাঘরটিকে আপনিই চিনতে পারছেন না। আর কি! এখন শুধু অপেক্ষা করুন আপনার কোন বান্ধবী কিংবা অফিস কলিগ বেড়াতে এসে আপনার রান্নাঘরটি দেখে কি বলে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon