Link copied!
Sign in / Sign up
9
Shares

পুজোয় নারীদের সৌন্দর্যের কিছু টিপস


দূর্গা পুজোয়, মায়ের পৃথিবীতে আসে। অতএব, মাকে সুখী রাখতে, মহিলাদের তৈরি হতে হয়।

দূর্গা পুজো, বা নবরাত্রি উৎসব, যা সারা পৃথিবীটা ৯ দিন ধরে চলে, মহান শ্রদ্ধা ও আনন্দের সঙ্গে পালিত হয়। উপরন্তু, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, আসাম, ত্রিপুরা, বিহার, ঝাড়খন্ড এবং পার্শ্ববর্তী রাজ্যের দূর্গের আগমনকালে অনেক প্রস্তুতি নেওয়া হয়।

নারীদের সুন্দর লাগবে কিভাবে এখানে কিছু টিপস:
১. উত্সব এ ঐতিহ্যবাহী পোশাক

পূজা উপলক্ষে নারীদের জিন্স এবং স্কার্ট পরতে হবে না কিন্তু ভারতীয় সভ্যতা অনুযায়ী। এটি ঐ সীমাতে থাকবে এবং দেবী থাকবে।

২. উজ্জ্বল রং

গাঢ় রং থেকে বেরিয়ে নবরাতের হালকা নীল রঙ পরিধান করুন। মেজাজটি তাদের জন্য ভাল হয়ে যায় এবং ব্যক্তিটি পরিধান ও গ্রহণ করে ত্রাণ ও ইতিবাচক শক্তি দেখায়। আপনি তাদের পরিবেশন হিসাবে আপনি খাওয়ানো পাশাপাশি আপনি ভোজন হিসাবে দেখা হবে।

৩. একটি হালকা মেকআপ করুন

উত্সবের সময় অত্যধিক মেকআপ করা আপনার মুখ পুরানো দেখবেন। সুতরাং একটি সামান্য পাউডার এবং মাস্কারা দিতে পারেন। সুন্দর মেকআপ তুলনায় আর কোন মেকআপ প্রকৃত সৌন্দর্য প্রাকৃতিক

৪. হালকা গয়না পড়ুন

নবরাত্রির উপাসনায় আপনাকে প্রার্থনা ও প্রার্থনা করতে হবে, এবং যখন প্রয়োজন হবে তখন আপনাকে যেতে হবে। তাই খুব ভারী অলঙ্কার পরেন না। লাইটওয়েট চেন পরিধান করতে পারেন মনে রাখবেন যে এটি প্রচলিত ধারনা এবং আপনি হাঁটা কষ্ট না আছে।


এইগুলি ছাড়াও যেগুলি মনে রাখবেন:


মেকআপ খুব পুরানো না হয়

মেক-আপে রাসায়নিক রয়েছে। এর মেয়াদ শেষ হওয়ার তারিখটিও ঘটে। তাই মনে রাখবেন যে তারিখটি বেশি দিন পর্যন্ত হয়। মেয়াদ শেষ হলে আপনার ঠোঁট মধ্যে জ্বালা, করতে পারে। ঠোঁট কালো হতেও পারে।


পার্লর আগে যান

যদি আপনি পার্লারের কাছে যাবার পরিকল্পনা করছেন, তাহলে এক সপ্তাহ আগে যান, কারণ পরে এটি বেশ তাড়াহুড়ো হয়ে যায়।

ওভারড্রাইভ কেনাকাটা এড়িয়ে চলুন

কেনাকাটা করার সময় অত্যধিক প্রসাধনী কিনবেন না, কারন পরে এটি ব্যবহার করা হয় না এবং এটি প্রকাশ পায় না, ব্লাউজটি সেলাই করে নিন, টেইলরকে আগে থেকে তা দাও এবং তাকে দ্রুত তা সেলাই করার জন্য বলুন অথবা অন্যথায় তিনি পরে দেরি করতে পারেন।

তাই এই ছোট জিনিস মনোযোগ দিন এবং এই পোস্ট শেয়ার করুন ।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon