Link copied!
Sign in / Sign up
0
Shares

প্রসব পূর্ব ব্যাথা কমাতে ৫টি পরামর্শ জানতে চান?


শিশু এবং বিশেষ করে বাচ্ছারা বিশ্বের সেরা জিনিসগুলির মধ্যে একটি। শুধু তারা সুন্দর নয় কিন্তু তারা তাদের সাথে আমাদের আশা, শুভেচ্ছা এবং উচ্চাকাঙ্ক্ষা বহন করে। এইভাবে, গর্ভাবস্থায়, তার ছোট বাচ্চার যত্ন নিতে মায়ের জন্য এটি আরো গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তবুও, কখনও কখনও কিছু হুমকি আপনার বাচ্চার জন্য আসতে পারে এমনকি যখন সে গর্ভের মধ্যে থাকে যা থেকে একটি প্রসব পূর্ব  শ্রম হতে পারে।

আমরা আপনাকে সাহায্য করার জন্য কিছু টিপস নীচে উল্লেখ করলামঃ

১. ঝুঁকি সম্পর্কে জানুন

গরভাবস্তায় বিভিন্ন সময়ের মধ্যে দিয়ে মানুষ যায়। সামগ্রিক প্রক্রিয়া সবার জন্য বেশিরভাগই একইরকম, তবে আপনার গর্ভাবস্থার জন্য কিছু ঝুঁকি রয়েছে। সুতরাং, এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার সমস্ত গবেষণা সম্পূর্ণভাবে সম্পন্ন করেছেন এবং আপনার জন্য কি সঠিক তা আপনি জানেন।

২. নিয়মিতভাবে পরীক্ষাগুলি করুন

গর্ভাবস্থায় যে কোনও জটিলতা বা প্রসবের শ্রমে প্রতিরোধ করার জন্য নিয়মিতভাবে পরীক্ষা করা উচিত। এটি কেবল আপনার ভিতরে যা কিছু ঘটছে তা সম্পর্কে আপনাকে অবগত করবে না কিন্তু ফলাফলগুলি কী কী ফলপ্রসূ হবে তার উপর ভিত্তি করে ডাক্তার সঠিক পরামর্শ দিতে পারবেন। এই পরীক্ষাগুলি আপনার বাচ্চার সুস্থতা সম্পর্কে আপনাকে আশ্বস্ত করবে।

৩. আপনার ওজনের দিকে খেয়াল রাখুন

গর্ভবতী হওয়ার পর মহিলাদের প্রায়ই কিছু পরিমাণ ওজন বৃদ্ধি। যে পুরোপুরি স্বাভাবিক হয় তবুও, আপনি কতটা ওজন লাভ করেন তার কিছু নিয়ন্ত্রণ থাকা উচিত। গর্ভাবস্থায় আরও ওজন অর্জনের ক্ষেত্রে জটিলতা দেখা দিতে পারে এবং এমনকি প্রসবকালীন শ্রমও হতে পারে যা অবশেষে শিশুটির খারাপ স্বাস্থ্যের দিকে পরিচালিত করবে।

৪. আপনার সমস্ত ডাক্তারের যোগাযোগ রাখুন

ডাক্তাররা হ'ল যারা আপনার যত্ন নেবে এবং আপনার কোন সমস্যা হলে আপনাকে চিকিত্সা করবে। এইভাবে, আপনার গর্ভাবস্থায় সঠিকভাবে স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য আপনি নিয়মিত ডাক্তারের কাছে যান। আপনি যদি আপনার ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টগুলি রাখেন তবে এটি সম্ভবত আপনার এবং আপনার বাচ্চার নিখুঁত স্বাস্থ্যের জন্য ভাল।

৫. একটি স্বাস্থ্যকর খাদ্য তালিকা

মহিলারা প্রায়ই তাদের গর্ভকালীন সময়েও তাদের খাদ্যের সাথে আপস করতে চান। গর্ভাবস্থা একটি সময় যখন আপনার পুষ্টি এবং যত্ন অনেক প্রয়োজন এবং গর্ভাবস্থায় উদ্ভূত যেকোনো ধরনের জটিলতার প্রতিরোধ করার জন্য আপনার জন্য উপযুক্ত এবং স্বাস্থ্যকর খাদ্য তালিকা থাকা দরকার।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon