Link copied!
Sign in / Sign up
0
Shares

প্রাপ্তবয়স্কদের জন্যও অবশ্যই প্রয়োজন রং করার বই


আসুন এটি সম্মুখীন করা যাক, একটি প্রাপ্তবয়স্ক হওয়া অত্যন্ত চাপ হতে পারে। কাজের চাপ এবং পিতা বা মাতার চাহিদাপূর্ণ কাজের সাথে, নিজেকে ত্রাণ-মুক্ত রাখার জন্য কঠিন। আমরা কি সবাই চাইনা যেদিন আপনি একজন নিছক বাচ্চা এবং দায়িত্ব থেকে মুক্ত থাকবেন? আশ্চর্যজনকভাবে আমরা যথেষ্টভাবে একটি বাচ্চা হিসেবে সম্পূর্ণরূপে ব্যবহৃত হয়ে থাকি যার কার্যক্রম বিশ্বের নিযুক্ত করার জন্য ফিরে আনা হয়েছে বইয়ের বিভিন্ন রূপ হিসেবে!

১. বিশ্রামের একটি উপায়

সারা বিশ্বের মানুষ এই রঙিন বই এর সুবিধার উপযোগিতা গুলি রিপোর্ট করেছেন কেউ কেউ ধ্যানের বিকল্প হিসাবে ব্যবহার করার জন্য এটিকে আরো কাছে নিয়ে এসেছেন। যদিও ধ্যান-ধারণা, অধিকাংশ মানুষের চিন্তা এবং থামানোর জন্য এটি কঠিন। অন্যদিকে, রঙিন বইগুলি আপনাকে সেই অবচেতনভাবে কাজ করতে সক্ষম করে। রং করার সময়, আপনি বন্ধ করতে সক্ষম হবেন এবং শুধুমাত্র লাইনের মধ্যে রং করা বা পরবর্তী রঙটি নির্বাচন করার জন্য ফোকাস করতে পারবেন, যেটা আপনাকে সাহায্য করবে অনেকভাবেই।

২. একটি চাপ ছাড়াই

প্রথম বিন্দু একটি এক্সটেনশান হিসাবে, কোনো চাপ ছাড়াই এই রং বই আরেকটি সুবিধা এনে দিয়েছে। যদিও যোগব্যায়াম, ধ্যান, ব্যায়াম এবং অন্যান্য থেরাপিউটিক ব্যবস্থাগুলি পুনরায় নিজেকে পুনরুদ্ধার করার একটি ভাল উপায়, এটি রঙিন হিসাবে সহজ হতে পারে না। যারা জটিল ডিজাইনগুলি আঁকতে সাহায্য করে আপনি অন্যান্য জিনিসগুলি থেকে আপনার মনোসংযোগ আরো বেশি পেতে সাহায্য করে। কয়েক মিনিট বা ঘন্টার জন্য, আপনার মন সপ্তাহের জন্য আপনার যে সমস্ত কাজের জন্য ফোকাস করে না, আপনি যে কাজগুলি প্রয়োজন সেগুলি পূরণ করতে পারেন। আপনার সমস্ত ফোকাস রঙিন হয়।

৩. মনোযোগ নিবদ্ধ করার আপনার ক্ষমতা উন্নত

এখন পর্যন্ত, আমরা এই প্রযুক্তির চাবি কাঠি যা রং সঙ্গে তাদের খালি স্পেস পূরণ করার জন্য আপনার ঘনত্ব পুনর্চালনা করার ক্ষমতা রাখে। এই পদ্ধতিটি আপনার ফোকাস এবং ভাল মনোযোগ কেন্দ্রীভূত করার ক্ষমতা উন্নত করতে সাহায্য করে। প্রাপ্তবয়স্ক রঙের বইগুলিতে মণ্ডলগুলির মত অত্যন্ত জটিল ডিজাইন রয়েছে যা চেনাশোনা বা অন্যান্য জটিল বিশ্লেষণের মাধ্যমে রঙের নকশা তৈরি করে। রঙের সঙ্গে এই বিবরণ পূরণ করুন, নিশ্চিত করার জন্য ঘনত্বের বেশ কিছু প্রয়োজন যাতে এটি লাইনের মধ্যে সব পূরণ হয়ে থাকে।

৪. একটি সহজ সময় আপনি গ্রহণ করুন

মনস্তাত্ত্বিক স্কুলে মনোবিজ্ঞানের পর, রঙিন রঙিনতা আপনার শৈশবে একটি সময়ে আপনাকে ফিরিয়ে নেয় যখন আপনি রঙিন হয়ে থাকেন। এটি আপনাকে একটি পরিবেশ অনুভব করতে সহায়তা করে যেখানে আপনি খুব উদ্বেগজনক পর্যায়ে কোন উদ্বিগ্নতা বা দায়িত্ব না রেখে আপনাকে সেই একই যত্নহীন অনুভূতিগুলির অনুকরণ করে।

৫. আপনি উদ্বেগ পূরণ আপনি নিজেই জানেন না

আপনি যদি চিন্তামগ্ন মায়েদের মধ্যে একজন হন, যারা আপনার সন্তানদের সম্পর্কে ক্রমাগত চিন্তিত বা একটি ছোট জিনিস সম্পর্কে উদ্বিগ্ন হয়ে থাকেন, একটি রঙ্গিন বই সেই উদ্বেগ উপশম করতে সাহায্য করতে পারে। উপরে উল্লিখিত এই নীতির পিছনে আপনার ফোকাস পুনঃনির্দেশিত করতেই এই রঙের বইগুলি সাহায্য করে থাকে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon