Link copied!
Sign in / Sign up
6
Shares

প্রাচীন ভারতের এই ধরণের যৌনতা কি আপনার জানা ছিল?

এক রহস্যময় কর্ম হল যৌনতা। মানুষ খাওয়া দাওয়া, মুখ ধোয়া, স্নান করার মতোই কিন্তু যৌন সঙ্গম করতে অনায়াসেই পারে কিন্তু তাও আমাদের দেশে অন্যান্য বিষয়ের মত এই বিষয়টি নিয়ে আলোচনা বা চর্চা করতে অতটা স্বাচ্ছন্দ্য বোধ করেন না। শুধু তাই নয়, এই যৌন কর্ম নিয়ে কম রহস্যও নেই। বিশেষ করে আমরা যদি এখন প্রাচীন ভারতের ইতিহাস ঘেটে দেখি, তাহলে অনেক এমন তথ্য জানতে পারবো। ভারতবর্ষ এমন এক দেশ যেখানে বিয়ের আগে কুমারীত্ব, সমকামিতা, বা নিজের রক্তের সম্পর্কের মধ্যে যৌন সঙ্গম করা অপরাধ বা পাপ বলে গণ্য করা হয়; কিন্তু তবুও এই দেশে ধর্ষণ বা শ্লীলতাহানির কোনো অন্ত নেই। প্রাচীনকালের সবচেয়ে বড় গ্রন্থ বেদ বা পুরান ঘেটে পাওয়া যাওয়া যৌনতার কাহিনী বা অসমের কামাখ্যা মন্দিরের ঘটনা জানলে যা ফুটে ওঠে তা জানুন।

১. ভারতের  ধর্মগ্রন্থে মুনি ঋষি বা অপ্সরাদের যৌন সঙ্গমের কথা খোলা আকাশের তলাতেই হত বলে ব্যাখ্যা পাওয়া যায়। এমনকি, বাজার ভর্তি লোকের সনে নারী পুরুষের যৌন সঙ্গম অতি সহজেই হয়েছে এমনও জানা যায়, অথচ আজকের যুগে আমরা জানি যে এটি একটি খুবই গোপন ক্রিয়া কর্ম যা বন্ধ দরজার ভেতরেই করা শ্রেয়। মহারাজ রঞ্জিত সিং: উনি  মানুষের সামনে যৌনতায় যা উত্তেজনা ভোগ করতেন তা বন্ধ ঘরে করতে পারতেন না

২. এবারে খেলাধুলার কথায় আসা যাক। ভারতে সেই সময় যে সমস্ত খেলাধুলা ছিল সেগুলিও নাকি বেশিটাই ছিল যৌনতায় ভরপুর; যেমন, ‘ঘাটকাঞ্চুকি’। এই খেলায় নারী ও পুরুষ উভয়কেই অংশগ্রহণ করতে হাত ও প্রত্যেককেই একে অপরের সাথে সঙ্গে করতে হাত। 

৩. নিজের রক্তের সম্পর্ক, এমনকি বাবা মেয়ে, ভাই বোন, ইত্যাদি অনেক এমন সম্পর্কে যৌনতার কথা উল্লেখ আচে যা এই যুগে মানুষ ভাবলেও রক্ত রেগে আগুন হয়ে যায় ও পাপ বলে ব্যাখ্যা করা হয়! যেমন, দেবর্ষি নারীদের জন্ম। কথিত আচে যে নারীদের দিদিমা তাঁর মেয়ে অর্থাৎ নারীদের মায়ের যৌনমিলন তাঁর ঠাকুরদার সাথে হতে সক্ষম করিয়েছিলেন যার ফলস্বরূপ জন্ম নেন দেবর্ষি নারদ।

৪. বর্তমানে অবিবাহিতা নারীর যৌন মিলনে লিপ্ত হওয়া পাপ বলে মনে করা হয়, কিন্তু প্রাচীন ভারতে অবিবাহিতা নারী কোনো পুরুষের কাছে গিয়ে যৌনমিলনের কামনা করলে তার কামনা পূরণ করতেই হত যা না করলে ধর্মভ্রষ্ট হতেন সেই পুরুষ। এছাড়া পরকীয়া ব্যাপারটি ছিল খুবই স্বাভাবিক এবং এটিকে কোনোরকম অধর্ম বলে মনে করা হাত না।

৫. একটি বিষয় অর্থাৎ নারী ও শিশু পাচার যা আজও আমাদের দেশের এক জঘন্যতম লজ্জাজনক অপরাধ,  প্রাচীনকালের এক উপভোগ্য বিষয়।  

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon