Link copied!
Sign in / Sign up
0
Shares

৯টি জিনিস যা আপনি এবং আপনার শিশু একটি পৌষ্যটির থেকে শিখতে পারে!


একটি চতুর বাচ্চা বড় পশমী কুকুর, বা একটি ক্ষুদ্র মাছ সব পোষা প্রাণী আমাদের জীবন একটি মানসিক এবং সামাজিক প্রভাব ছেড়ে যে আরও একটি শারীরিক এবং মানসিক পর্যায়ে আমাদের প্রভাবিত, কিন্তু ইতিবাচক তাই! আপনি ইতিমধ্যে শুনেছেন বা অভিজ্ঞ হবে যে পোষা প্রাণী মানুষের উপর একটি শীতল প্রভাব আছে এবং উদ্বেগ, বিষণ্নতা এবং বিভিন্ন অন্যান্য অবস্থার সঙ্গে মানুষের জন্য সহায়ক কারণ তারা উল্লেখযোগ্যভাবে নিম্ন চাপ মাত্রা তারা শুধুমাত্র তাদের মানুষের সাথে বন্ধুত্বের শ্রেষ্ঠতম ফর্ম অফার করে না কিন্তু মূল্যবান জীবন পাঠও শিক্ষা দেয়, বিশেষ করে ছোট শিশুদের কি বিস্ময়কর সংখ্যা তারা এবং তাদের বিভিন্ন বেনিফিট বৈচিত্র্য আছে, এবং আমরা আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ সব জীবনের পাঠ একটি তালিকা আপনি এবং আপনার বাচ্চাদের শেখান পারেন

১. দায়িত্ব

পোষা প্রাণী আপনি এবং আপনার বাচ্চাদের দায়ী হতে শেখায়। চার্জ করা এবং অন্য কারো যত্ন নেওয়ার জন্য আপনি তাদের জন্য দায়ী বোধ করতে বাধ্য। পোষা খাদ্য বা হাঁটার জন্য তাদের গ্রহণ ছেলেদের দায়িত্ব একটি বোঝার দেয়, যা কিছু যা তাদের বাকি জীবনের জন্য তাদের সঙ্গে থাকবে

২. করুণাময়

একটি পোষা প্রাণী সবাই অনেক বেশি সহানুভূতি করতে পারেন। এটা কারণ একটি পোষা যত্ন যত্ন আপনি কৃপণ, মৃদু এবং কারো সাথে বোঝার প্রয়োজন আপনি মৌখিকভাবে সাথে যোগাযোগ করতে পারবেন না। এটি আপনার মধ্যে সহানুভূতি তুলে ধরে এবং আপনাকে আরও ধৈর্যশীল এবং জীবনের অন্যদের চাহিদাগুলি বোঝার জন্য সুসংগত করে তোলে।

৩. আনুগত্য

এটি একটি পোষা এর মত কোন প্রেম আছে যে একটি সত্য জন্য পরিচিত হয়! আপনার পোষা প্রাণী আপনি বিনাহীনভাবে প্রেম করতে হবে। তাদের সমগ্র জীবন তাদের ঘরে মানুষের চারপাশে ঘুরছে। তারা সবসময় আপনার জন্য সেখানে, যখনই আপনি দু: খিত বা খুশি, এবং তাই আপনি তাদের জন্য খুব হতে চান। অতএব, একটি পোষা আপনি জীবনের খুব তাড়াতাড়ি আনুগত্য খুব গুরুত্বপূর্ণ পাঠ শেখাতে পারেন।

৪. ট্রাস্ট

প্রায়ই ছেলেমেয়েরা তাদের পোষা প্রাণীদের সাথে কথা বলার এবং বিশ্বাস করতে সহজে বুঝে নেয় যখন তারা তাদের হৃদয়কে অন্য কারো কাছে ঢুকিয়ে দেয় না। এই তাদের উপর নির্ভর করে তোলে, যা জীবনের একটি ব্যক্তির চরিত্র এবং সম্পর্ক রুপায়নে একটি দীর্ঘ উপায় যায়

৫. যত্নশীল

একটি পোষা যত্ন যত্ন নেওয়ার একটি পোষাক ব্যক্তি এক করতে পারেন। পোষা প্রাণীগুলির যত্নশীল এবং মনোযোগের প্রয়োজন, এবং যারা তাদের জীবনে একটি পোষা হয়েছে একটি তত্ত্বাবধানকারী হচ্ছে ভাল হতে পারে

৬. ধৈর্য

খুব সৎ হতে, পোষা প্রাণীগুলি আপনার সময়ে ধৈর্য পরীক্ষা করে। কখনও কখনও এটি তারা কি চান বোঝা কঠিন এবং তাই আপনি প্রতিটি সময় একবার তাদের পর্যায় সঙ্গে করা আছে। অতএব, বেসরকারি মালিকানাধীন পশুর মালিকানাধীন পশুর মালিকদের তুলনায় সাধারণত তাদের রোগীর সংখ্যা বেশি। এছাড়াও, যখন একটি নতুন পোষা পরিবারে আসে, তখন তাদের সমন্বয় সাধন এবং তাদের সাথে পরিচিত হওয়ার জন্য সময় লাগে, যা আবার ধৈর্য তৈরির ক্ষেত্রে সাহায্য করে।

 

৭. দুঃখ

একজন ব্যক্তির জীবনের সবচেয়ে দুঃখজনক সময় হল তাদের পোষা প্রাণীটি দূরে চলে যায়। তারা খুব আনন্দিত একটি বান্ডিলের মত আপনি অনেক স্মৃতি তৈরি করেছেন এবং যেতে দেওয়া খুব কঠিন। প্রথম দিকে এটি কঠিন, কিন্তু শেষ পর্যন্ত তারা শিখতে হয় কিভাবে ব্যথা মোকাবেলা করতে হয়।

৮. শিক্ষা

ছোট বাচ্চারা প্রায়ই তাদের পোষা প্রাণীদের সাথে কথা বলে, তাদের কাছে পড়ে এবং তাদের কাছে ব্যাখ্যা করে। এই তাদের মধ্যে সাধারণভাবে পড়া এবং শেখার শিল্প মিলিয়ে মিশে থাকে।

৯. সামাজিক দক্ষতা

পেটেন্ট আপনাকে অচেনা সঙ্গে সহজে কথা বলতে সাহায্য করে এবং যদি আপনি আপনার প্রারম্ভিক বছরগুলিতে এই অভিজ্ঞতা, এটি আপনার জীবনের জুড়ে চমৎকার সামাজিক দক্ষতা দেয়। অতএব, পোষা প্রাণীদের সঙ্গে বাচ্চাদের আরও খোলা এবং সামাজিকভাবে প্রাপ্তবয়স্কতে পরিণত হয়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon