Link copied!
Sign in / Sign up
17
Shares

চিড়ের পোহা আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ?


আপনাদের কাছে পোহা খাবারটি কতটা প্রিয়? আমাদের মধ্যে প্রায় প্রতিটি বাড়িতে পোহা তৈরি করা হয়। এবং আপনি কি এটি সম্পর্কে বিশেষ কিছু বিষয় জানতে চান? পোহা খাবারটি ব্রেকফাস্ট-এর জন্য তৈরি করা। এই খাবারটি যে কোন সময় এবং লাইটওয়েট এবং হজম সুবিধাজনক। শরীরের লোহা বা অ্যানিমিয়ায় ঘাটতির ঝুঁকি কমাতে পারে এই খাবার। শুধু বাচ্চাদের জন্য নয়, এটি পুষ্টিকর খাবার এটি খাওয়ার জন্য গর্ভবতী মহিলাদের এবং ক্রীড়াবিদদের জন্য উপকারী। প্রস্রাবের কারণে হিমোগ্লোবিন উৎপন্ন করে এবং রক্তে অক্সিজেনের পরিমাণ বৃদ্ধির মাধ্যমে ইমিউন সিস্টেম উন্নত করে। পোহা তৈরির পর, লেবুর রস ভালোভাবে শোষিত হতে পারে।

শরীরের লোহা বা অ্যানিমিয়ায় ঘাটতির ঝুঁকি কমাতে পারে পোহা। শরীর ১০০ গ্রাম পোহা থেকে ২০ মিলিগ্রাম লোহা পায়। গর্ভবতী শিশুদের মত, গর্ভবতী মহিলাদের এবং ক্রীড়াবিদ খাবার খেয়ে উপকার লাভ করে। প্রস্রাবের কারণে হিমোগ্লোবিন উৎপন্ন করে এবং রক্তে অক্সিজেনের পরিমাণ বৃদ্ধির মাধ্যমে ইমিউন সিস্টেম উন্নত করে।

পোহা পুষ্টিকর এবং হজম

পোহার মধ্যে শাকসব্জির থাকার কারণে, ভিটামিন, খনিজ ও ফাইবারের পরিমাণ বৃদ্ধি পায়। পছন্দসই মনে ডাল, সয়াবিন, চিনাবাদাম, ডিম মিশিয়ে প্রোটিন পরিমাণ বাড়ানো যায়। শরীরের পুষ্টি বাড়ানোর জন্য পোহা একটি উপযোগী খাবার।

কার্বোহাইড্রেট উপলব্ধ

পোহা থেকে শরীরের যথেষ্ট পরিমাণে কার্বোহাইড্রেট পাওয়া যায়। এটি ব্রেকফাস্ট জন্য একটি মহান পছন্দ। কার্বোহাইড্রেট শরীরের শক্তি উৎপন্ন করতে সাহায্য করে। অতএব, চিপস বা বিস্কুট খাওয়াবার পরিবর্তে, শিশুদের জন্য সময় উপভোগের ক্ষুধা নিয়ন্ত্রণের জন্য খুবই সুস্থ খাবার।

গ্লাইকেশন অনুপাত কম

ডায়াবেটিস জন্য পোহা একটি খুব পুষ্টিকর ব্রেকফাস্ট বিকল্প। যেহেতু রক্তে শর্করার পরিমাণ খাবারের কারণে ক্রমশ বৃদ্ধি পায়। পোহা খাওয়ার দ্বারা একটি দীর্ঘ সময়ের জন্য এটি নিয়ন্ত্রণ রাখাও দরকারী। শরীরের পুষ্টি বৃদ্ধির জন্য ডায়াবেটিক মানুষের জন্য সোয়া ব্যবহার করা উচিত।

তাই বাড়িতেই বানান এই সুস্বাদু পোহা। কি ভাবে বানাবেন এই সুস্বাদু পোহা,জানুন এই ভিডিও-তে। 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon