Link copied!
Sign in / Sign up
0
Shares

পারফেক্ট মা হয়ে ওঠার কর্ষ এবং এটি কিভাবে আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে


কানাডার ইয়ার্ক বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য মনোবিজ্ঞানের অধ্যাপক গর্ডন ফ্লেট বলেছেন, "আপনার জীবনের মতো কোনও ক্ষেত্রে আপনার জীবনের একটি অংশে পূর্ণতাবাদী হতে চায়"।কিন্তু যখন একটি নিখুঁত কাজ, শিশু, সম্পর্ক, ভারসাম্য এবং শরীরের জন্য অত্যধিক প্রয়োজন হয়ে ওঠে তখন এটি প্রচণ্ড চাপ সৃষ্টি করে এবং শুধুমাত্র সম্পর্ককে প্রভাবিত করে না এমনকি আপনার স্বাস্থ্যও প্রভাবিত করে।

মাতাপিতা তাদের বাচ্চাদের জন্য সেরা জিনিস দিতে চান। একটি নিখুঁত মা হওয়ার প্রচেষ্টায় আপনি নিজের উপর চাপ দিতে পারেন, যা অনিদ্রা, হৃদরোগ এবং এমনকী প্রাথমিক মৃত্যুর কারণ হিসেবে কিছু গুরুতর রোগ সৃষ্টি করতে পারে।

শিশুরা দাবি করে থাকে এবং তাদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ করে।যখন তারা বড় হয়, তখন তারা তাদের মাকে খেলার মাঠের বাইরে নিয়ে যেতে চায়। তাদের খাবার থেকে তাদের ঘুম থেকে, তাদের খেলার সময়, মায়ের সবকিছু যত্ন নিতে হবে। এই সব মাঝখানে, মা খুব কমই নিজেদের জন্য বিশ্রাম এর জন্য মুহুর্ত খুঁজে পান।এটা প্রয়োজনীয় যে আপনি আপনার স্বাস্থ্য সম্পর্কে ভুলবেন না যদিও বা আপনি কোনো নিখুঁত লক্ষ্য করার চেষ্টা করে থাকুন না কেন।

সমাজে তাদের পিতা মাতাদের পদ্ধতির অনুমোদন না হলে অনেক লোক চাপ ও উদ্বেগ সৃষ্টি করে থাকে। তারা বরং সমাজের ভিত্তিতে বেঞ্চমার্ক স্থাপন করবে এবং নিজেকে প্রমাণ করতে এবং সমাজকে গ্রহণ করতে ইচ্ছুক এমন একটি চিত্র তৈরি করার জন্য কিছু করার চেষ্টা করবে। অন্যদিকে, সামাজিক সহায়তা এবং আপনি যে সম্প্রদায়টি বসবাস করছেন তার বেশ কয়েকটি গবেষণায় স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলির জন্য একটি প্রধান অবদানকারী হিসেবে উল্লেখ করবেন।

ভালো প্যারেন্টিং তখনই হয় যখন আপনি আপনার সন্তানের ওপর সংবেদনশীল, তাদের পরিপূর্ণ এবং তাদের স্বাধীন করতে সাহায্য করবেন।আত্মবিশ্বাসের অভাব এবং প্যারেন্টিং সম্পর্কে জোর এটি সংবেদনশীল, উষ্ণ এবং সামঞ্জস্যপূর্ণ হয়ে নাও উঠতে পারে বা কঠিন হতে পারে। এটা শান্তির বিষয় জিনিস ব্যাখ্যা করার পরিবর্তে তাদের ওপর ঝোঁক বজায় রাখুন। আপনার রাগ এবং হতাশার শিকার হতে দেবেন না।

সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলি ভাল প্যারেন্টিং এর জন্য মহান অবদানকারী, এবং পরিপূর্ণত্বের একটি সংজ্ঞা দিয়েছে এবং সেটাপের মানদণ্ড সেট করেছে। মানুষ নিখুঁতভাবে এই প্যারেন্টিং শৈলী আদর্শ এবং অনুসরণ করার চেষ্টা করে যাতে তারা নিখুঁত বাবা মা হয়েছে সেটা বলা যায়।ওয়েবসাইটে থেকে পরামর্শ গ্রহণ করা সবসময় ভাল, কিন্তু আপনার"সেরা" বিবেচনা তারা বিবেচনা করতে পারে না।

আপনি একজন পিতা বা মাতা হিসাবে ত্রুটিগুলি বোঝেন, কিন্তু আপনার স্বাস্থ্যকে নষ্ট করার জন্য এটি একটি কারণ হতে পারে না।আপনাকে স্ব সমালোচনা ছাড়া ব্যর্থতা গ্রহণ করতে হবে। গর্বিত পিতা মাতা হউন কারণ আমরা জানি যে আপনি আপনার সন্তনকে ভালোবাসেন।

"ব্লগ এবং অলাভজনক পোস্টপার্টাম অগ্রগতির প্রতিষ্ঠাতা ক্যাথারিন স্টোন বলেন," আমাদের ধারণা যে আমাদের বাচ্চাদের জন্য সব কিছু করা উচিত যেটা প্রকৃতপক্ষে উচিত নয় কারণ আমাদের বাবা মায়েরা খুব ভালো হবেই এটা আমরা মনে করে থাকি।“সংগঠন মাতৃত্বকালীন মানসিক অসুস্থতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য সর্বদা সচেতন থাকতে হবে।তিনি বলেন, "সুখী এবং সুস্থ হচ্ছে আপনার সন্তানদের জন্য অনেক ভালো, আপনি প্রমাণ করতে চেষ্টা করছেন যে আপনি পুরোপুরি সবকিছু করতে পারেন।"

সবসময় আপনার প্যারেন্টিং আনন্দদায়ক এবং স্মরণীয় করতে চেষ্টা করুন, চাপ এবং বিষণ্ণতা থেকে মুক্ত থাকুন। নিজেকে অসিদ্ধ করার অনুমতি দিন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon