Link copied!
Sign in / Sign up
0
Shares

প্যারেন্টিং মানে আপনি অযৌক্তিক ভীতির অনেকটা অর্জন করেছেন যা আগে কখনো করেননি


চিন্তা পিতামাতার অন্ধকার পথে চলার একটি অংশ হয়ে থাকে, উল্টো দিকে যা সুখ, আনন্দ এবং সিদ্ধি হয়ে থাকে। এই প্যারেন্টিং এর পক্ষ থেকে যে কেউ আপনাকে সম্পর্ক নিয়ে সতর্ক করে থাকে এবং সত্য যে এখন আপনি যে আপনার নিজের মৃত্যুর চেয়ে খারাপ খবর শুনতে চাইবেন না! উদ্বিগ্ন মূলত একটি পিতা বা মাতা হচ্ছে কাজের বিবরণ তৈরী করার একটি অন্যতম অংশ হিসেবে কাজ করে থাকে।

এই পরিস্থিতিতে কী কী হয় তা উদ্বেজক এবং আবেগপূর্ণ সম্পর্কের মধ্যে লাইন আঁকতে হবে। বাবা-মায়ের উদ্বিগ্নতা তাদের সন্তানকে নিরাপদ রাখতে সাহায্য করবে, সদ্বিবেচনা নিয়ে তাদের অনুপস্থিতি বজায় রাখতে পারবে না।

গঠনমূলক উদ্বেগের একটি অ্যালার্ম সিস্টেমের মত। এটি আপনার জন্মের আগে বিপদ সনাক্ত করতে সাহায্য করে যাতে আপনি ঝুঁকি কমাতে পারেন। যাইহোক, অত্যধিক উদ্বেজক একটি গাড়ী বিপদাশঙ্কা যে শ্বাসরোধ বন্ধ করবে না। অনুপযুক্ত চিন্তার অন্যান্য লক্ষণগুলি আপনার সন্তানের ঝুঁকির মুখে পড়তে পারে এমন কোনও পরিস্থিতি এড়িয়ে চলতে পারে (যেমন আপনার ৫-বছর-বয়সী খেলার ফুটবলকে হারানো নয় কারণ আপনি ভয় পাচ্ছেন) এবং বিপর্যয়মূলক চিন্তাভাবনা হচ্ছে যখন আপনি সবসময় ঘুরে বেড়াবেন এবং সবচেয়ে খারাপ উপসংহার হবে।

কারণ প্রতিটি ব্যক্তির জন্য অনন্য যে কারণে উদ্বেজক এই ধরণের এক প্রকার সেট। অতীত অভিজ্ঞতা ও জ্ঞান প্রধান কারণ বলে মনে করা হয়ে থাকে। আপনি আপনার পরিবারে কি ঘটতে দেখেছেন বা শুনেছেন তা আপনাকে প্রভাবিত করবে এবং আপনার উদ্বেগ বা আবেগকে আরও সহজ করে তুলবে।

কিভাবে কম চিন্তা করবেন:

১. এইটি করার জন্য প্রথম ধাপটি আপনাকে জিজ্ঞাসা করা হয়ে থাকে যে সমস্যার সমাধান হওয়া সম্ভব কিনা। আপনি যদি পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ রাখেন, তাহলে চিন্তাভাবনা কীভাবে সমাধান করা যায় তা চিন্তা করার জন্য আপনাকে চিন্তা করতে হবে। যদি না হয়, তাহলে সচেতনভাবে আপনার মনকে সমস্যা থেকে দূরে রাখুন।

২. অনিশ্চয়তা গ্রহণ করার জন্য আপনি কম চিন্তা করতে সাহায্য করার জন্য পরবর্তী উপায় গ্রহণ করুন। এই কাজ তুলনায় সহজ, তাই আপনি আপনার ভবিষ্যদ্বাণী করতে পারবেন না যা শর্তাবলী সম্পর্কিত হয়, কিন্তু তারা আবার নাও ঘটতে পারে। এবং শেষ পর্যন্ত, মাথায় মাতালতা অনুশীলন এর জন্য, এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার উদ্বেগ এবং উদ্বেগ স্বীকার করে থাকেন। বর্তমান এসকল প্রক্রিয়া দ্বারা ফোকাস শিখুন।

৩. এবং শেষ পর্যন্ত, মনস্তাত্ত্বিক অনুশীলন। এই জন্য, এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার উদ্বেগ স্বীকার করেন, এবং তাদের যেতে দিতে পারেন। যোগব্যায়াম এবং ধ্যান অনুশীলন বা আপনি শিথিল যে অন্য কোন কার্যকলাপ অনুশীলন দ্বারা বর্তমান উপর ফোকাস করতে শিখুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon