Link copied!
Sign in / Sign up
1
Shares

আপনার অনাক্রম্যতা প্রতিহত করার জন্য সম্পূর্ণরূপে দরকারী উপায়


গর্ভপাতের প্রভাবের পরে কম পরিচিত ভাইরাসগুলিকে যুদ্ধ করার জন্য শরীরের অক্ষমতা আছে। এর কারণ এই যে গর্ভাবস্থায় প্রতিরক্ষা ব্যবস্থা সংক্রমণের সাথে লড়াই করার জন্য হোয়াইট ব্লাড সেলগুলি ঢেকে রাখা হয় যাতে দেহে ভ্রূণকে বহির্বিশ্বে নিষ্ক্রিয় করা হয়। প্রকৃতপক্ষে, এর মানে হল যে গর্ভধারণের পরে, আপনি আরো ১০ গুন্ দুর্বল হওয়ার জন্য সাধারণ শীতকাল বা গলা সংক্রমণ।

এই রোগের জন্য প্রত্যেক পরিবারের একটি প্রচলিত পদ্ধতি আছে, কিন্তু এই ভাইরাস দ্বারা প্রভাবিত থেকে রক্ষা করা ৯ উপায় আছে!

১. অট্টহাস্য

গবেষণাতে দেখা গেছে যে, শরীরটি আপনার কোষ মুক্ত করার জন্য সাহায্য করে, যা আপনার শরীরকে ভাইরাসটির বিরুদ্ধে আরো সুরক্ষিত করতে পারে। সুতরাং, এগিয়ে যান এবং F.B.I.I.N.D যান। অথবা আপনার পছন্দের কৌতুকগুলি দেখুন এমনকি আপনার ডাক্তার এটি সুপারিশ করবে!

২. সামান্য সুর

এটা প্রমাণিত হয়েছে যে, সঙ্গীত শোনার বিশেষ করে তাত্ত্বিক কার্যক্রমের সময় আপনি আরও শান্ত হয়ে পড়েন, কারণ এটি ইমিউনোগ্লোবুলিনকে মুক্তি দেয়, একটি গুরুত্বপূর্ণ অ্যান্টিবডি যা ব্যাকটেরিয়া যুদ্ধ করতে সাহায্য করে।

৩. ব্যায়াম

সপ্তাহে অন্তত ৩০ মিনিট ৫ দিন ব্যায়াম, আপনি হালকা অনুভব করতে পারেন। ব্রিটিশ মেডিক্যাল জার্নাল অব স্পোর্ট মেডিসিন জানায় যে সপ্তাহে সপ্তাহে পাঁচবার কাজ করার জন্য প্রাপ্ত বয়স্করা সপ্তাহে পাঁচ দিনের জন্য কাজ করে, তবে ৪৩ শতাংশ কয়েক দিনের মধ্যেই উপরের শ্বাস প্রশ্বাসের সংস্পর্শের সংস্পর্শে আসে।

৪. টিকা

যদি আপনি মনে করেন যে শুধুমাত্র শিশুদের টিকা দেওয়া দরকার, তাহলে আপনি ভুল। পরে, আপনার শরীরের অনাক্রম্যতা খুব কম, তাই একটি দ্রুত টিকা গ্রহণ একটি সময় জন্য ভাইরাস বন্ধ করতে সাহায্য করতে পারে। আপনার ডাক্তারের সাথে কথা বলুন যে আপনার জন্য কোন টিকা সবচেয়ে ভাল।

৫. মোজা

এই মোজা আবার ফিরিয়ে আনে সময়, কারণ আপনার পায়ের শীতলতা আপনার উপরের বায়ুতে প্রবেশ করায় রক্তবর্ণকে প্রবেশ করতে দেয়, যা শ্বাসযন্ত্রের ভাইরাসের বিরুদ্ধে আপনার সুরক্ষা কমাতে পারে। আপনার পা উষ্ণ রাখা আপনার পুরো শরীর উষ্ণ রাখতে সাহায্য করে।

৬. হাত ধোয়া

আপনার স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য, আপনি অসুস্থ লোকজনের সংখ্যা ব্যাপকভাবে কমাতে পারেন। এটি বিশেষ করে যে নতুন মায়েরা ডায়াপারের চারপাশে ঘুরপাক খাচ্ছে, তাই প্রতিবার পরিবর্তনের পর আপনার হাত ধুয়ে ফেলার জন্য একটি ভাল ধারণা রয়েছে। যদি কখনও এক সময়ে সাবান দিয়ে হাত ধুতে না হয় এবং জলের বিকল্প নেই, তাহলে সায়েন্টাইজার ব্যবহার করুন

৭. খাবার

কে জানে কিভাবে ভাইরাসে আক্রান্ত হতে পারে? ভাল, সব খাবার নয়, কিন্তু আপনার কাছে অনেক সুস্বাদু, অনাক্রম্য খাবার আছে। চিনির দারিতে প্রচুর উপকারিতা রয়েছে কারণ এটি আপনার অনাক্রম্যতা বৃদ্ধি করে, রসুন, স্ট্রবেরি এবং উভয় সবুজ ও কালো চা ছাড়াও অনাক্রম্যতা বৃদ্ধি দেখা যায়।

৮. হাঁটুন ও কথা বলুন

একটি সামাজিক গোষ্ঠী যার সাথে আপনি নিয়মিতভাবে যোগাযোগ করেন, তারা অসুস্থ হওয়ার সম্ভাবনাগুলি কমাতে পারেন, সামাজিক সম্পর্ক গড়ে তুলতে পারেন, জনগণের নিয়ন্ত্রণ আরো বেশি বোঝা এবং তাদের আত্মসম্মান বৃদ্ধি পায়, যার ফলে তাদের অনাক্রম্যতা বেড়ে যায় প্রতিক্রিয়া প্রভাবিত হয়। তাই, এখানে মেয়েদের রাতকে বাদ দেওয়ার একটি অজুহাত!

৯. ঘুম

যে কোন সময় আপনার ঘুম ছেড়ে না কারণ এটি ঠান্ডা থেকে আপনাকে আরো সংবেদনশীল করতে পারে। যখন আপনি একটি শিশু আছে, তারপর এটি কঠিন, কিন্তু প্রস্তাবিত যখন প্রতি রাতে ৮ ঘন্টার ঘুম আপনার ভাল করা, সাহায্য গ্রহণ এবং আপনি যে প্রতি মুহূর্তে ঘুম নিশ্চিত করতে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon