Link copied!
Sign in / Sign up
1
Shares

নতুন বাবা মায়ের জন্য জীবন সহজ করার ৭টি উপায়

 

 

বাবা মা হওয়া কঠিন বিশেষ করে নতুন বাবা মা হওয়া আরো বেশি কঠিন। প্রত্যেকদিন রুটিনমাফিক কাজ করা অনেকটাই কঠিন হয়ে ওঠে। প্রতিদিনের জীবনে এমন কিছু পণ্য আছে যা আপনার জীবনকে আরো সহজ করে তোলে।এখানে 7টি পণ্যের কথা বলা হলো যা আপনার জীবনকে আরো সহজ করে তুলবে।

১. ভিডিও মনিটর

আপনার সন্তানের উপর নজর রাখা খুব কঠিন জিনিস হতে পারে। কখনও কখনও এটি কাজ করে এবং কখনও কখনও করেও না।এই ধরনের সমস্যা একটি ডিভাইসের মাধ্যমে সম্ভব হতে পারে যা আপনাকে প্রকৃতপক্ষে একই জায়গায় না রেখে আপনার সন্তানের নিরীক্ষণ করতে সাহায্য করতে পারে।ঐতিহ্যগত অডিও মনিটরের মতন একটি শিশুর ভিডিও মনি-টর্চ আপনাকে আপনার শিশুকে দেখতে পাবে।ডিভাইস সাধারণত ইন্টারনেটে বন্ধুত্বপূর্ণ হয় এবং তাই কেবল বাড়িতে ব্যবহার করা যাবে, অন্য কোথাও ব্যবহার করা যাবে না।

২. নার্সিং বালিশ

আপনার সন্তনকে খাওয়ানো সবচেয়ে পছন্দের কাজ হতে পারে যা আপনি একজন অভিভাবক হিসাবে করতে পারেন। কিন্তু, খাওয়ানো বা নার্সিং কিছু চ্যালেঞ্জের মতো আসে যেমনটা আপনার বাচ্চাকে ডান দিকে রাখে। এই সমস্যাটি সমাধান করার জন্য একটি নার্সিং বালিশ আপনার সেরা উপায় হবে। নার্সিং বালিশটি আপনাকে একটি বেস বালিশ সরবরাহ করবে।যা আপনার বাচ্চার খাওয়ানোর সময় কাজে লাগবে, পসিশনিংও অনুশীলন করার কাজে উপযোগী।

৩. একটি প্যাসিফায়ের থার্মোমিটার

আপনার সন্তানের তাপমাত্রা নিরীক্ষণ করা একটি ঐতিহ্যবাহী থার্মোমিটারের সাথে ব্যথা কারণ হতে পারে।আপনার শিশুকে জাগিয়ে তোলার প্রয়োজনীয়তা এড়াতে প্যাসিফাইয়ার থার্মোমিটারটি চমৎকার। এছাড়াও, যদি পিতা বা মাতা বাচ্চার অসুস্থতা সম্পর্কে উদ্বিগ্ন থাকে, তবে এটি আপনার সর্বোত্তম পন্থা হতে পারে কারণ এটি সময় নষ্ট করে না।

৪. একটি স্তন পাম্প

আপনি যদি নার্সের সিদ্ধান্ত নেন, তাহলে আপনার স্তন পাম্প আপনার সেরা বন্ধু হতে পারে। একটি স্তন পাম্প কেবল আপনার বাচ্চার খাওয়ানোর সাথে সাহায্য করতে পারে না কিন্তু এমন সময় রয়েছে যখন আপনি একটি দীর্ঘ দিন পরে বিরতি প্রয়োজন থাকতে পারে। এমন সময় হতে পারে যখন আপনি কখন উত্পাদন করতে পারবেন না বা যখন আপনার শিশুটি ঘুমিয়ে পড়ে, তবে সে সময়ে স্তনের পাম্পটি অত্যন্ত সাহায্য করতে পারে।

৫. শিশুর অ্যাপস

জীবনযাপনের আয়োজনে আজকের দিনের প্রজন্মের শিশুর অ্যাপস অ্যাপ্লিকেশন একটি গুরুত্বপূর্ণ অংশ।সবচেয়ে গুরুত্বপূর্ণ শিশুর অ্যাপসগুলির মধ্যে একটি হলো খাদ্যের খাওয়ানো, ঘুমান এবং পরিবর্তনের সময় একটি বিস্তারিত সময়সূচী। সময়টি পূরণ করুন এবং আপনার শিশুর ভোজন বা পরিবর্তন করতে ভুলবেন না। এটি আপনার শিশুর দিন সংগঠিত করার একটি নিখুঁত উপায়।

৬. মুভমেন্ট মনিটর

এটি একটি অনোন্নতম জিনিস।আপনি শারীরিকভাবে উপস্থিত থাকাকালীন শিশুকে মনিটরিং করা কঠিন হতে পারে।এই পরিমাপ করতে, আন্দোলন মনিটর আপনার শিশুর মুভমেন্ট পরীক্ষা করে শিশুর ডায়পার সাথে সংযুক্ত করা যেতে পারে।কিছু মনে হলে, একটি বাজার সেট আপ করা যেতে পারে যা আপনাকে নোটিশ করতে সাহায্য করবে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon