Link copied!
Sign in / Sign up
1
Shares

বেরিয়ে এলো সবচেয়ে বড় রহস্য! কি কি দেখতে পান একজন মানুষ মৃত্যুর আগে?

ভারতীয় সিনেমার প্রথম মহিলা সুপারস্টার শ্রীদেবী, এই দুনিয়া থেকে বিদায় জানিয়েছেন  এবং গতকাল মুম্বাইতে তাঁর শেষ আচার অনুষ্ঠান পালন করা হল। এক দিকে, যখন সব বলিউডের সেলিব্রিটি তাঁকে দেখতে আসেন, অন্যদিকে ভক্তদের ভিড়ও তাঁকে দেখতে আসে।

এইভাবে সমস্ত মানুষ তাঁর আত্মার শান্তির জন্য কামনা করছেন। মৃত্যু এমন একটি সত্য যে কেউ সেখান থেকে পালাতে পারে না। প্রত্যেককেই এই বিশ্ব থেকে বিদায় নিতে হয়। এটি কখন এবং কিভাবে মানুষের কাছে আসে তা বলা যাবে না। 

মানুষের মনের মধ্যে মৃত্যু সম্পর্কে অনেক প্রশ্ন আছে, যার উত্তর দেওয়া যায় না। যেমন মৃত্যুর পরে আত্মা কোথায় যায়, স্বর্গে এবং নরক কি?

তাই মৃত্যু একটি রহস্যময় ঘটনা কিন্তু আপনি কি জানেন যে একজন ব্যক্তি মৃত্যুর আগে একদা এটি বুঝতে পারে? হ্যাঁ, বেশিরভাগ মানুষ বলতে পারেন তারা মরার আগে কি কি দেখছেন। এমনকি, এটি একটি গবেষণায় প্রমাণিত হয়েছে যে মানুষ মৃত্যুর আগে কি কি দেখতে পায়।

মৃত্যুর আগে কি কি দেখে মানুষ?

এই গবেষণায় জানা গেছে যে মৃত্যুর আগে অনেক ধরনের দৃষ্টিপথ নজরে আসে। এছাড়াও, তারা কিছু আবছা ছায়া লক্ষ্য করে। এটা বলা হয়েছে যে মানুষ মৃত্যুর আগে, ঘরের কোণে ছায়া দেখা শুরু করে দেয়। কিছু মানুষ তাদের পছন্দের ব্যক্তিকে সেই ছায়ায় দেখতে শুরু করে অথবা তারা একটি নির্দিষ্ট ব্যক্তির প্রতিফলন দেখতে পায়। এছাড়াও, একজন অসুস্থ বাবার ছায়াও কেউ কেউ দেখতে পায়।

কখন হয় এরকম?

গবেষণায় দেখা গেছে যে ছায়াছবিগুলি চোখের সামনে আলাদা আলাদা ফটোর মত ভেসে আসে। কিছু কিছু মানুষের সামনে তা মৃত্যুর কয়েকদিন আগে বা কয়েক ঘন্টা আগে প্রদর্শিত হবে। যদিও যাদের দুর্ঘটনা থেকে মৃত্যু হয় তাদের অবশ্য এমনটা হয়না।

ভবিষ্যতে মৃত্যুর সর্বাধিক কারণ কী হবে?

একটি নতুন গবেষণায় দেখা গেছে যে আগামী ২০২০ সালের মধ্যে, অকালে মৃত্যুর ঘটনা লিভার ও হৃদরোগের কারণেই বেশি হবে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon