Link copied!
Sign in / Sign up
1
Shares

মৌমাছি ভয় পান! তবে দেখুন এই অবাক কান্ড


এমিলি নামের মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ওই গর্ভবতি মহিলা গর্ভবতী হবার আনন্দে এমন কাজ করেছেন। তিনি এবার চতুর্থ সন্তানের জন্ম দিচ্ছেন। তিনি একটি মৌমাছি সংরক্ষণ করে এমন সংস্থার মালিক। এমন করার কারণ মৌমাছিদের সাথে ছবি তোলা। কারণ তিনি মনে করেন মৌমাছি আমাদের পরিবেশের একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে।

হঠাৎ এই দৃশ্য দেখলে চমকে যেতে হয়। এক সাথে প্রায় হাজার হাজার মৌমাছি বসে রয়েছে একটি গর্ভবতী মহিলার পেটের উপর। কিন্তু তার মুখে কোনো ভয়ের কারণ নেই, বরং তিনি আনন্দ পাচ্ছেন। তবে মন দিয়ে দেখলে বুজবেন যে মৌমাছিগুলিকে ওই মহিলাই বসতে দিয়েছেন তাঁর পেটের উপর।

তিনি জানিয়েছে “আমার ইতিমধ্যেই তিনবার মিসক্যারেজ হয়েছে। যে সন্তানরা পৃথিবীর আলো দেখার আগেই চলে গিয়েছে, তাদের কথা মনে রেখেই এই ছবিগুলো তুললাম।”


এতগুলি মৌমাছি একসাথে কেমন লাগল এমিলির?

এই উত্তরে তিনি বলেছেন, ‘‘গর্ভের উপর যখন মৌমাছিরা বসেছিল, সেটা সম্পূর্ণ অন্যরকম অনুভূতি। যা সবটা হয়তো মুখে ব্যাখ্যা করা যায় না।’’

এতগুলি মৌমাছির একসাথে নিয়ে ছবি তোলা যে বিপদ, তা অবশ্য মানতে চাননা এমিলি। তিনি বলেন, ‘‘আমি মানুষকে বোঝাতে চাইছি যে মৌমাছি ক্ষতিকারক নয়। ওরা আমাদের বন্ধু, এতে যদি মানুষ বোঝেন তবে মৌমাছি সংরক্ষণ হবে যা প্রাকৃতিক ভাবে লাভজনক”।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon