Link copied!
Sign in / Sign up
2
Shares

মহিলাদের যৌনাঙ্গ সুরক্ষিত রাখতে এই খাদ্যগুলির অবদান


সাজগোজ, পোশাক-আশাকের উপর নজর দিলেও, মেয়েরা যৌনাঙ্গের দিকে নজর দেয় না। কিন্তু জেনে রাখা দরকার, নারীর যৌনাঙ্গে সংক্রমণের সম্ভাবনা সারাদেহের মধ্যে সবচেয়ে বেশি। অথচ এসব নিয়ে ভাবনাচিন্তা, আলোচনা এড়িয়ে যেতেই মহিলারা পছন্দ করেন।

নারীর যৌনাঙ্গকে জীবাণুর আক্রমণ থেকে বাঁচাতে কী করা উচিত, তা নিয়ে পরে আলোচনা করা হবে। আপাতত আজ থাকছে, কী কী খেলে নারীর যৌনাঙ্গ ভালো থাকে। সংক্রমণ কম হয়। এবং সুস্থ-স্বাভাবিক থাকে।

ক্র্যানবেরি জুস 

খারাপ জীবাণুদের তাড়াতে সহায়ক ক্র্যানবেরির অ্যাসিড কমপাউন্ড।

টক দই 

যৌনাঙ্গের চঐ-লেভেল বজায় রাখতে সাহায্য করে টক দই।

রসুন 

অ্যান্টিমাইক্রোবিয়াল পদার্থে ভরপুর রসুন। এই উপাদান ফাঙ্গাস দূর করতে সাহায্য করে।

সয় 

ফাইটোজেনে ভরপুর সয় বা সয়া (ঝড়ুধ) যৌনাঙ্গ মসৃণ রাখে।

মিষ্টি আলু 

ভিটামিন অ সমৃদ্ধ মিষ্টি আলু এমন হরমোন নিঃসরণে সাহায্য করে, যা যৌনাঙ্গ মসৃণ রাখে।

ডার্ক চকোলেট 

ফ্ল্যাভনয়েডে পরিপূর্ণ, অ্যান্টিঅক্সিডেন্টসে সমৃদ্ধ ডার্ক চকোলেট যৌনমিলনের ইচ্ছে বাড়ায়। স্নায়ুকে শান্ত করে। মন ভালো রাখে।

তাজা ফল 

সেক্সে করার সময় যন্ত্রণা ও পিরিয়ডের সময় পেট ব্যথা থেকে বাঁচাতে পারে মিনারেলে ভরপুর তাজা ফল।

জল 

শরীরের স্বাস্থ্য বজায় রাখার পাশাপাশি নারী যৌনাঙ্গকেও আর্দ্র রাখতে সাহায্য করে জল। যৌনাঙ্গের দুর্গন্ধ দূর করে।

অ্যাভাকাডো 

পুষ্টিকর ফ্যাটে পরিপূর্ণ অ্যাভাকাডোয় রয়েছে ই৬ ও পটাশিয়াম। মিলেচ্ছা বাড়ায়।

ফ্ল্যাকসিড 

ফাইটোজেনে ভরপুর ফ্ল্যাকসিডে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড। এসট্রোজেন হরমোনের বৃদ্ধিতে সাহায্য করে। যৌনাঙ্গের শুষ্কতা মেটায়।

বিভিন্ন ধরনের বাদাম 

ওয়াল নাট, হেজ়েল নাট, সূর্যমুখী বীজ, আমন্ডে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন E। যৌনাঙ্গের শুষ্কতা মেটাকে এই বাদামগুলি কার্যকরী।

আমাদের এই পোস্টটি পড়ার জন্যে ধন্যবাদ। 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon