Link copied!
Sign in / Sign up
0
Shares

৫টি সহজ স্ব-প্রতিরক্ষা যা প্রতিটি নারীর জেনে রাখা উচিত

যদি আপনি একজন মহিলা হন, তাহলে আপনি সম্ভবত একটি স্নায়বিক, ডুবন্ত অনুভূতির সম্মুখীন হয়েছেন যখন রাতে একাকী হাঁটছেন, ভয়ংকর অন্ধকারের কোণে লুকিয়ে আছেন কি না। আপনি যখন অনুমান করেছিলেন যে আপনার অনুসরণ করা হচ্ছে- বা খারাপ, সম্ভবত আপনার অনুসরণ করা হয়েছিল এবং সম্ভবত এমনকি আক্রমণ করা হয়েছে তখন আপনার হৃদস্পন্দন গতির গতি অনুভব করেছি এমন একটি ভাল সুযোগও রয়েছে।

# ১ সোজা মুষ্ট্যাঘাত

যদি কেউ আপনার সামনে থাকে এবং আপনি আপনার ব্যক্তিগত স্থান থেকে এই ব্যক্তি খুঁজে পেতে চেষ্টা মৌখিক যোগাযোগ ব্যবহার করেছি, বা তার হাত তার আপনি হয়, একটি সোজা মুষ্ট্যাঘাত খুব কার্যকর হতে পারে। ক্যাম্পবেল বলে, আপনার পাদদেশের বল থেকে ধাক্কা এবং একই সময়ে আপনার হিপ এবং ফিশ ফোল্ড করুন, যা আপনার শক্তি বাড়িয়ে তুলবে। এছাড়াও, মনে রাখবেন যে একটি ঝুঁকিপূর্ণ এলাকা জন্য আপনার মুষ্ট্যাঘাত লক্ষ্য - উদাহরণস্বরূপ, আপনার আক্রমণকারী এর চোখ, নাক, বা গলা- সবচেয়ে কার্যকর হবে, ক্যাম্পবেল বলে।

# ২ ফ্রন্ট কেক গলানো থেকে

সোজা পঞ্চম অনুরূপ, জৃম্ভমান সম্মুখ কাক একটি ঝুঁকিপূর্ণ স্পট একটি শক্তিশালী পদক্ষেপ যা আপনাকে আক্রমণাত্মক উপর যেতে সাহায্য করতে পারেন, ক্যাম্পবেল বলে এই লাথিটি চালানোর জন্য, আপনার হাঁটু বাঁক এবং হিল পিছনে সঙ্গে আপনার হিপস এগিয়ে ড্রাইভ, তারপর বল সঙ্গে আপনার আক্রমণকারী এর সঙ্গে যোগাযোগ তৈরীর, বল সঙ্গে আপনার হাঁটু এবং পা প্রসারিত করুন। কল্পনা করুন যে আপনার আক্রমণটি আক্রমণকারীর শরীরে এবং তার মাথার উপরের দিকে যেতে পারে ", ক্যাম্পবেল বলেন," যদি আপনি সেই ব্যক্তিটিকে দুটোতে গর্ত থেকে বের করে দিতে চান। " পাদদেশটিকে যত দ্রুত সম্ভব তার মূল অবস্থানের দিকে ফিরিয়ে আনতে হবে।

# ৩ হাঁটু লাথি

যদি আপনার শরীরের নিকটবর্তী ব্যক্তিটি হয়, তাহলে সরাসরি প্যাচ ছুঁড়তে আপনার আক্রমণকারী খুব কাছাকাছি হতে পারে। যদি এই ক্ষেত্রে, আপনার হাঁটু সঙ্গে লাঠি খুব কার্যকর হতে পারে, ক্যাম্পবেল বলে। এটি ব্যবহার করুন যদি কেউ আপনার সামনে থাকে, আপনার ব্যক্তিগত স্থান ভিতরে, এবং শক্তভাবে আপনার হাঁটু ড্রাইভ আপনার আক্রমণকারী এর কণ্ঠস্বর আঘাত করতে। যদি সম্ভব হয়, আপনি হাঁটু ফেলার আগে, ব্যক্তির ঘাড় এবং কাঁধের মধ্যে আপনার আক্রমণকারী দখল করার চেষ্টা করুন, এবং যতটা সম্ভব চামড়া, পেশী, বা পোষক ধরে রাখা। এটি আপনাকে হাঁটু-লাথি আরও বেশি লিভারেজ দেবে।

# ৪ আবেগ কবজ প্রতিরক্ষা রাখুন

আপনার প্রথম প্রতিক্রিয়া হয়তো তাকে ধরতে পারে যদি আপনার আক্রমণকারী "আঙুলের আড়াল" করার চেষ্টা করে এটি আক্রমণের সময় একটি পুরুষ আক্রমণ করে, আপনার শরীর থেকে দূরে অস্ত্র করার চেষ্টা করবেন। যাইহোক, আপনার সেরা প্রতিরক্ষা আপনার আক্রমণকারী এর থেকে যতটা আপনি যতটা মাটির দিকে যেতে পারেন।

# ৫ চেপে প্রতিরক্ষা

যদি আপনার আক্রমণকারী আপনাকে চেপে ধরতে শুরু করে, তাহলে আপনার ঘাড়ের দিকে আপনার হাত সরানোর জন্য একটি ভাল সুযোগ রয়েছে। যাইহোক, আপনার ঘাড় বন্ধ আক্রমণকারী এর হাত টান চেষ্টা করার পরিবর্তে- একটি কৃতিত্ব আপনি সফল করতে অসম্ভাব্য, বিশেষ করে যদি আপনি আপনার আক্রমণকারী চেয়ে ছোট হয় - হুক মত আপনার হাত ব্যবহার করুন এবং আপনার আক্রমণকারী এর অঙ্গুষ্ঠিতে যদি সম্ভব হয়, তাহলে একই সময়ে লাফালাফি করুন। আপনি যদি আপনার আক্রমণকারীর আঙুল কেটে ফেলতে সক্ষম হন, তাহলে তাকে আবার আঘাত করতে এবং ঘুমাতে সময় দেওয়ার জন্য তাকে চেঁচিয়ে রাখুন। অক্সিজেন হারাতে শুরু করবার আগেই আপনার গলা থেকে আপনার আক্রমণকারীর হাতটি পেতে ৩-৪ সেকেন্ডের মধ্যে থাকা মাত্রই মনে রাখবেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon