Link copied!
Sign in / Sign up
14
Shares

মিলনের পর যোনিতে এগুলি করবেন না


যৌনতা একটি কাজ যা আপনাকে আনন্দ ও মজার সাথে ক্লান্তি দেয়। যদিও আপনার যৌনতা দ্বারা অভিজ্ঞতা নিজস্ব তাই এর ব্যাপারে বিবৃতি তৈরি করা কঠিন হবে, কিন্তু একটি জিনিস ঠিক যে আপনি যখন মিলন করছেন তখন আপনার যোনিই বেশিরভাগ কাজ করে এবং ক্ষতিরও শিকার হয়। আপনার যোনি এবং আশেপাশের ত্বকগুলি পরস্পর সম্পর্ক করার জন্য তৈরি করা হয়, কিন্তু যৌনতার পরে, আপনার যোনি বেড়ে ওঠে এবং এই অবস্থায়, তারা পার্শ্ববর্তী পরিবেশে ভিন্নভাবে প্রতিক্রিয়া দেখায়।

আমি কিছু বিষয় নীচে উল্লেখ করেছি যা যৌনতার পরে অবিলম্বে করা উচিত নয়:

১. যোনিটি ধুতে সাবান ব্যবহার করা

আপনি মনে করবেন যে এটি সাবান হল যোনি পরিষ্কার করার একটি ভাল উপায় কিন্তু এটি প্রয়োজন হয় না। যৌনতার পরে, যোনির ত্বক বেশি সংবেদনশীল হয়ে ওঠে এবং কঠিন রাসায়নিক ব্যবহার করা শুষ্কতা এবং চুলকানির সম্ভাবনা বৃদ্ধি করে। যোনি স্বয়ংক্রিয়ভাবে নিজেকে পরিষ্কার করে দেয়, তাই আপনাকে পরিষ্কার করতে বড় পদক্ষেপ নিতে হবে না। যদি আপনি পরিষ্কার মনে নাহয় তবে উষ্ণ গরম জল দিয়ে যোনিটি ধুয়ে নিন।

২. আকর্ষণীয় ব্রা প্যান্টি পরা

যৌনতা একটি খুব ক্লান্তিকর এবং ঘাম ঝরানো কাজ, এটি আপনার যোনিকে গরম এবং ভিজা করে তোলে যেহেতু ঘাম এবং শুক্রাণু ববের হয়। সিন্থেটিক আন্ডারওয়্যারের বা সেক্সি জামাকাপড় এমন পোশাক থেকে তৈরি করা হয় যা আপনার ত্বক থেকে ঘাম শুকিয়ে নিতে পারেনা। প্যান্টগুলি নাইলন, রেয়ন বা পলিয়েস্টার থেকে তৈরী হয় যা চামড়ার জন্য উপযোগী নয়। বরং শুকিয়ে যাওয়ার পরিবর্তে, এই ধরনের জামাকাপড়গুলি আপনার যোনিের আর্দ্রতা সংগ্রহ করে রাখে এবং এক স্থানে রাখে, যার ফলে এটি ফাঙ্গাসও ব্যাকটেরিয়া বাড়ানোর জন্য সঠিক স্থান হয়ে ওঠে এবং এ কারণে আপনার সংক্রমণের ঝুঁকি হয়ে যায়। আমরা সুপারিশ করি যে আপনি মিলনের পরে কাপড় পড়ুন বা কিছু সময়ের জন্যে প্যান্টি ছাড়া ঘুমোন।

৩. একসঙ্গে বাবল স্নান করা

যৌনতার পরে আপনার স্ত্রীর সঙ্গে বুদ্বুদ স্নান করার ধারণা খুব রোমান্টিক, কিন্তু বিজ্ঞানীরা এটিকে প্রত্যাখ্যান করেন। যৌনতার কারণে, আপনার ভালভটি উদ্ভাসিত হয়, যার ফলে আপনার যোনি খোলা হয় এবং যখন আপনি আপনার স্বামীকে টাবের গরম জলে নিয়ে বসেন, তখন সংক্রমণের সম্ভাবনা আরও বৃদ্ধি পায় কারণ আপনার যোনিতে আপনার স্বামীর ত্বক লাগছে। বর্তমানে ব্যাকটেরিয়াটি আক্রমণাত্মক এবং যখন আপনি জলে বসছে তখন আপনার যোনি লিঙ্গের ওপরে আরো বেশি প্রবাহিত হয় যার ফলে ব্যাকটেরিয়া বৃদ্ধি ঘটে।

৪. ভেজা কাপড় দিয়ে মোছা

এটি বিশেষ করে সেইসব মহিলাদের জন্য যাদের ত্বক খুবই সংবেদনশীল। যদি আপনার ত্বকে সেন্ট, অ্যালকোহল, গ্লিসারিন বা অন্যান্য তেলের থেকে এলার্জি হয় তবে আমরা সুপারিশ করি যে, যৌনতার পরে যোনি পরিষ্কার করার জন্য আপনি ভেজে কাপড় ব্যবহার করবেন না। অনেকগুলি ভেজা টিস্যুতে হার্ড রাসায়নিক রয়েছে, যা আপনার ত্বকের জ্বালা সৃষ্টি করতে পারে। যদি আপনি ভিজে কাপড় ব্যবহার করতে পারেন তবে প্রথমে আপনার যোনিটি নরম বা লাল হয়ে আছে কিনা তা দেখুন।

৫. যৌনতার পরে প্রস্রাব করবেন না

কোষ থেকে স্বাভাবিকভাবেই ব্যাক্টেরিয়া বের হয় যা প্রস্রাবের মাধ্যমে আপনার যোনিটি একটি ব্যাক্টেরিয়াল ঘর তৈরি করে, যা পরে ব্লাডার সংক্রমণ এবং ইউটিআই এর ঝুঁকি বাড়িয়ে দেয়। যৌনতা এবং প্রেমের পর আপনার স্বামীর সাথে ঘুমালে আপনি বিছানা থেকে উঠতে পারবেন পছন্দ করবেন না, তবে যৌনতার ১ ঘন্টাের মধ্যে আপনার আপনার প্রস্রাব করা ভালো হবে। যোনিতে প্রদাহ এবং মধ্যাকর্ষক প্রদাহের কারণে, সংক্রমণের একটি সমস্যা হতে পারে, আপনি জাগ্রত থাকার কারণে এটি বন্ধ করতে পারেন।

তাই এগিয়ে যান এবং আপনার স্বামীর সাথে মজা করুন কারণ আমাদের দেওয়া তথ্যগুলি আপনাকে নিরাপদ রাখবে, এবং এই পোস্টটি অন্যান্য মহিলাদের সাথে শেয়ার করে নিন যাতে তারা তাদের সমস্যার পরিত্রাণ পেতে পারেন।

 

যোনির ব্যাপারে ৯ টি জিনিশ যা লোকে বলতে ভয় পায়

সেক্স বা যৌন মিলনের ফলে আপনার যোনির উপর কি প্রভাব পড়ে জানুন

আপনার যোনি স্রাবের রঙ কি আপনার স্বাস্থ্য সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করে?

বাচ্চা হওয়ার পর দম্পতির যৌন জীবনের ৫টি তথ্য

 মিলনের সময় আপনার স্বামীর যৌন ইচ্ছে বাড়ানোর ১০টি সুক্ষ কৌশল

এই ৮ টি জিনিস জানলে প্রসবের পর ভালোহবে যৌন মিলন নিশ্চিত

যোনিস্রাব সম্পর্কে গর্ভাবস্থার সময়ে ও পরের অবস্থা সম্পর্কে আপনার সবকিছু জানা প্রয়োজন

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon