Link copied!
Sign in / Sign up
0
Shares

বর্তমান সমাজ ব্যবস্থার ৫ রকম উক্তি যা প্রমান করে যে মেয়েদের জন্যে এই দেশ কোনোদিনই উন্নত হবেনা!

জীবনের নিষ্ঠুর বাস্তবতা হল যে নারীরা যতই উচ্চমানের কাজ করুক না কেন পুরুষরা তাদের বিচার করবেই। এর কারণ হল মহিলারা যে সত্যিই পুরুষদের থেকেও অনেক বেশি এগিয়ে যেতে পারে একথা কেউ বিশ্বাসই করতে পারেনা। গ্রামাঞ্চলে বা অনুন্নত জায়গাজিলিকে ছেড়ে দিন, অভিষিক্ত এবং শিক্ষিত সমাজেও নারীদের গ্রহণ এবং তাদের প্রশংসা করার সময় একটি ধারাবাহিকভাবে তুচ্ছ করার প্রমান হয়ে এসেছে

বেশি কিছু নয়, আপনি অল্প কিছু করলেই যদি দেখেন কেউ আপনাকে ঠুকে কথা বলছে তাহলেই বুঝবেন আপনি কোনকিছুতে সফল হয়েছেন যা অনেকেই মেনে নিতে পারেননি, এবং ফলস্বরূপ আপনাকে ছোট করে আনন্দ পাওয়া যায়। এমন অবস্থা আজও আমাদের ভারতবর্ষে দৃশ্যমান। তাহলে কিভাবে বলা যায় যে দেশ মহিলাদের জন্যে উন্নত হচ্ছে? নিচের ৫টি এমন উক্তি দেখলেই বুঝবেন।

১। ও মেয়ে বলে ওর প্রমোশন হয়েছে

যদি একজন মহিলা তার কর্মজীবনে ভাল কাজ করতে পরিচিত হন, তবে পুরুষদের স্পষ্টতই মনে হয় যে সে কেবল উন্নতি করতে পারছে কারণ সে একজন নারী। এবং একটি মহিলা হিসাবে তিনি মালিকদের মনে ছাপ ফেলার জন্যে এক্সপার্ট। আগ্রহের বিষয় হল, তার মহিলা সহকর্মীরা মনে করেন যে তার সাফল্যের জন্য ক্রেডিট তার স্বামী, পারিবার বা বাবা-মা যারা নাকি তার সন্তানের জন্য স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে।

২। মেয়েটি মদ্যপান করছে মানেই তাকে বিছানায় পাওয়া যাবে 

মহিলা যদি ধূমপান বা মদ্যপান করেন তবে তিনি অবশ্যই হবেন 'দ্য মেনস টক' এর একটি অংশ। যদি ভদ্রমহিলাটি মদ্যপান এবং গল্প করতে ভালোবেসে থাকেন, তার মানে হল তাঁকে খুব সহজেই বিছানায় পাওয়া যাবে। এমন ধারণাই থাকে শুধুমাত্র পুরুষ না, অন্যান্য মহিলাদেরও মনে।

৩।  মেয়েটি কাজ করতে অক্ষম কারণ সে রাত অবধি অফিসে কাজ করতে পারবেনা

একজন কর্মরত মহিলা যদি রাতকপর্যন্ত অফিসে না থাকতে পারে বা কোনো বিশেষ কাজ করতে একটু দেরি করে সেক্ষেত্রে মনে করে নেওয়া হয় যে সে আসলে পরিবারের থেকে বা স্বামীর থেকে কোনো সাপোর্ট পায়নাবা সমর্থন পায়না, বা সে পরিবার নিয়ে বেশিই ভাবে যার জন্যে তার কাজে মন নেই। আবার উল্টটাও সত্যি! কেউ যদি অফিসের প্রতি খুব কর্মরতা হয়ে থাকেন তার অর্থ হল সে নিশ্চই তার  সুখী না বা তার স্বামীর সাথে সম্পর্ক ঠিক না।

৪। মেয়েটি ওয়েস্টার্ন পোশাক পরে কারণ সে পুরুদের আকৃষ্ট করতে চায় 

যদি কোনো মেয়ে অফিসে বা বাইরে উজ্জ্বল অত্যাশ্চর্য ওয়েস্টার্ন পোশাক পরিধান করে, তবে মানুষ বিশ্বাস করে যে তারা অন্যদের আকর্ষণ পেতে সেগুলি পরিধান কর। আবার যদি কেউ ঐতিহ্যগত ভারতীয় পোশাকে সজ্জিত হয় তার মানে তারা সেকেলে ও পুরানো ভাবনা নিয়ে চলা মহিলা। 

৫. মেয়েটি পেপারে পেজ ৩ দেখে 

কোনো মেয়ে যদি পেপারে পেজ ৩ অংশটি পড়তে ভালোবাসে ও বলিউডের সমস্ত খবর রেখে থাকে তার মানে সে উশৃঙ্খল ও ঘরোয়া নয়, অথচ উল্টোটা হলে ইটা মনে করা হয় যে সে শুধু তার নিজের জগতের বাইরে কিছুই চেনেনা জানেনা।

এরকম আরো অনেক পরিস্থিতি ও উক্তি রোজ শোনা যায়। এবারে আপনারাই বলুন এই দেখে কি সত্যি কোনোদিনও মেয়েদের জন্যে উন্নতি হবে?

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon