Link copied!
Sign in / Sign up
0
Shares

ডব্লু এ এইচ এম(মেয়েদের বাড়িতে বসে কাজ) সাফল্যের গল্প আপনি অবশ্যই শুনুন!


বাড়িতে বসে মায়ের কাজ করা এমন একটি উপায় যা নারীদের তাদের কর্মজীবনের পথ অব্যাহত রাখার একটি উপায়।প্রমাণ করে যে সন্তানের জন্য তাদের কর্মজীবনের বিকাশে এটি বাধা হতে পারে না।এই কারণে অনেক নারী এটি নির্বাচন করে থাকেন যদিও এর জনপ্রিয়তা অতটাও বেশি না হলেও কমে যায়নি।

নীচে দুটি সফল ওয়াফ এইচএইচএম এর গল্প রয়েছে, যারা সারা বিশ্বের নারীদের ক্রমবর্ধমান সম্ভাবনাকে চিত্রিত করে।

১. কার্লি কেরচভাল

কার্লি কেরচভাল একজন সামরিক স্ত্রী এবং একটি সফল ওয়াওহম একজন মা।ক্লোথডিন্সকারলেটের সাথে একটি সাক্ষাত্কারে, তিনি একটি ওয়াওহম(WAHM) হিসাবে তার গল্প ভাগ করেছেন।কার্লি একজন ব্লগার যিনি তিনটি ব্লগ পরিচালনা করেন- আজকের মুঠোফোনের মম, আপনার আশীর্বাদ পরিচালনা এবং আপনার শপথগুলি পূরণ করা। তিনি তার স্বামীর সাথে একটি বইও রচনা করেছেন- 'জীবন সম্পর্কে কথা বলার জন্য শিক্ষা: আত্মার ফল'। এই ছাড়াও, তিনি রেডিও শোতেও একজন স্পিকার। যাইহোক, কি সেটাকে আলাদা করে দেয় এই সত্য যে সে শুধু 3 টি মাকেই নয়, কিন্তু একটি স্কুলশিক্ষক মায়েরও আছে।

ওয়াওহএমের (WAHM) প্রথম অভিজ্ঞতা ছিল যখন তিনি ইবেতে একটি অনলাইন ব্যবসা শুরু করেছিলেন এবং বেশ কয়েকটি বিক্রেতাদের সাথে কথা বলার জন্য কয়েকটি বাড়ির আইটেম বিক্রি করতে গিয়েছিলেন। প্রকৃতপক্ষে উত্সাহী হয়ে তিনি এখন ১৩ বছর ধরে ওয়াওএইচএম(WAHM) করছেন। তিনি তখন ব্লগে হোঁচট খেয়েছিলেন এবং পরবর্তীকালে এই রাস্তা অনুসরণ করেন।

কীভাবে তিনি তার কাজের জীবনের ভারসাম্য পরিচালনা করেন সেটা জিজ্ঞাসা করা হলে, উনি বলেন ওনার সাধারণ দিনগুলি স্কুলশিক্ষার সাথে শুরু হয় এবং তার তিনটি বাচ্চাদের গৃহশিক্ষক হিসাবে কাজ করার পর, তারা ৪-৫ ঘন্টার কার্যকলাপে যোগদান করতে চলে যায়। এই সময় তিনি তার ওয়েবসাইট পরিচালনা এবং কাজ সম্পন্ন করেন। শিশুরা বিছানায় যাওয়ার পর রাতেও কাজ করেন। তার স্বামী যখন তার সাথে কাটানোর জন্য কিছু সময় পায় তখন এটিও তিনি করে থাকেন। প্রকৃতপক্ষে একটি উদ্দেশ্যপূর্ণ দিন হিসেবে উনি নিজের জীবনকে আরো সুন্দর এবং মধুময় করে তোলেন।

২. মিসি ওয়ার্ড

মিসি ওয়ার্ড এফিলিয়েট সামিটের মালিক, রেভেনিউজ.কম(revenews.com) এর সহ-প্রকাশক, তার ওয়াওহমিং.কম(WAHMthing.com)এর সহ-প্রতিষ্ঠাতা এবং অন্যান্য অধিভুক্ত ওয়েবসাইট পরিচালনা করেন।"ওয়াহএইচএম উদ্যোক্তা সাফল্যের কাহিনী" সিরিজের ওয়েবসাইটে একটি সাক্ষাত্কারে তিনি সহ প্রতিষ্ঠিত ওয়েবসাইটটি, এআইএইচএএমএমটিং ডটকমকে(WAHMthing.com)বলেন, তিনি ওয়াওহএম হিসাবে তার অভিজ্ঞতা ভাগ করেছেন এবং এই ধারণাটি তার জন্য দীর্ঘ পথ হয়ে গেছে। সাক্ষাত্কারে, তিনি উল্লেখ করেছেন যে তিনি তার পার্টনার শন কলিন্সের সাথে এপ্রিল ২০০৩ সালে এফিলিয়েট ফোর্সের উদ্যোগ শুরু করেন। তারপর ফিরে, তিনি একটি বিবাহবিচ্ছেদ মাধ্যমে প্রায় ৩ বছর বয়সী একটি বাছাকে নিয়ে একক মায়ের ভূমিকা পালন করেছেন।তারা তাদের যে সামান্য অর্থ বিনিয়োগ করে ব্যবসা উদ্যোগ শুরু করেছিল, সেটি বর্তমানে বহু মিলিয়ন ডলারের ব্যবসা।

তিনি তার গড় দিন বর্ণনা করেছেন, সাক্ষাত্কারে বলেছেন নিয়মিত জাগার পর, ব্রেকফাস্ট তৈরি করেছেন এবং ছেলেমেয়েদের স্কুলে পাঠিয়েছেন। তারপর তিনি তার অফিসে কাজ করেছেন। তিনি কিছু ব্যবসায়িক সম্পর্কিত বার্তাবহকরূপে সঞ্চালিত, সভাগৃহ অংশগ্রহণ করেছেন এবং তারপর তাদের বিভিন্ন ক্লাব এবং ক্লাস এর ওপর ভিত্তি করে বাচ্চাদের বাছাই করে দিয়েছেন। শিশুরা এসে পৌঁছানোর আগে তিনি আরও কিছু কাজ করতে পারেন। উনি বাচ্ছাদের জন্য রাতের খাবার তৈরী করতে করতে তাদের হোমওয়ার্ক করতে সাহায্য করেছেন, পরে তাদের ঘুম পাড়িয়ে দিয়ে উনি আবার অফিস কাজকর্ম করেছেন।

সাক্ষাত্কারে, তিনি তার কাজের জীবনের ভারসাম্য বজায় রাখার সবচেয়ে বড় চ্যালেঞ্জটি বর্ণনা করেছেন, যা তিনি উল্লেখ করেছেন, মাঝে মাঝে হতাশাজনকও হয়েছেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon