Link copied!
Sign in / Sign up
4
Shares

মায়ের গর্ভে শিশু থাকাকালীন কিভাবে তিনি সচেতন হবেন?

 

গর্ভাবস্থা। কখনো মায়ের জন্য উল্লাসজনক একই সময়ে ভয়ঙ্কর, সে প্রথমবার হোক বা দ্বিতীয়বার। জন্ম দেওয়ার যন্ত্রনার মধ্যে দিয়ে সব মায়েরা যায়, প্রতিটা পদক্ষেপ তাদের জন্যে আশ্চর্যের। কোন বিন্দু থেকে তাদের ছোট্ট আশ্চর্যের যাত্রার অংশ শুরু হতে পারে? উত্তর হল সচেতনতা।

এটা আকর্ষণীয় মনে করা হয় যে ব্যাপক গবেষণা সত্ত্বেও, গর্ভের সময় শিশুরা আমাদের দৈনন্দিন জীবনযাত্রার উপস্থিতিতে প্রমাণ করে, হয়তো খুব নিখুঁত নয়। উজ্জ্বল দিকে, আমরা সত্যের জন্য জানি যে স্নায়ুতন্ত্রের ধারণাটি গর্ভধারণের প্রাথমিক পর্যায়ে শুরু হয়, যা দ্বিতীয় ত্রৈমাসিক দ্বারা মানসিক অনুষদগুলির উচ্চতা নির্দেশ করে। গবেষণায় দেখা গেছে যে শিশুদের বিভিন্ন ধরনের উদ্দীপক, স্মৃতি স্মরণে মনোনিবেশ করা হয়, যা তারা শৈশবেই বহন করে; উদাহরণস্বরূপ, একটি নির্দিষ্ট গান তারা একবার শুনেছে, তাদের মায়ের পেটর মধ্যে, তাদের প্রশমিত করে বাস্তব জগতে এটি ক্রন্দন ক্রমবর্ধমান মধ্যে।

কিছু বিজ্ঞানী মনে করেন যে, মায়েদের যখন আবেগগত অস্বস্তি বা এমনকি খারাপ অবস্থার মুখোমুখি হতে হয় তখন সে একটি বাচ্চার মানসিকতার উপর স্থায়ী প্রভাব ফেলতে পারে যখন সে বাইরে বেরিয়ে আসে এবং কখনও কখনও কষ্টের মধ্যেও তার উপায় শেষ পর্যন্ত শেষ পথ খুঁজে পায়! সুতরাং আপনি কি করতে পারেন, আপনার শিশুর অমূল্য হাসি এবং একটি উপায়, তার সাথে তার বন্ধন শক্তিশালী করতে?

১. সঙ্গীত বন্ধ করবেন না

সঙ্গীত থেরাপিউটিক, শুধুমাত্র বড় লোকেদের জন্যে নয় বাচ্চাদের জন্যেও। কিছু গবেষণায় এমনকি প্রস্তাব দেওয়া হয় ১৮ থেকে ২৫ সপ্তাহ পর্যন্ত কণ্ঠ্যসঙ্গীত শোনার জন্য বিশেষ করে, একটি গতিতে, ভাল ভাষা দক্ষতা সমেত! । শিশুর কান বিকশিত হয় এবং তারপর সম্পূর্ণরূপে গঠিত হয়। শিশুর কান তারপর সমস্ত শ্রবণাতীত সংকেত উপর বাছাই এবং পরিচিত শোনা সঙ্গে নিজেকে অভেদ্য করে, আপনি আপনার বাচ্চার একটি ভাষাগত প্রতিভা হতে মুখোমুখি ভাল সম্ভাবনা শুরু করতে পারেন!

২. গল্পের সময়

সমস্ত গল্প আপনি শুনেছেন, আপনার মাথা তাদের সব জড়ো করা এবং আপনার সামান্য অলৌকিক ঘটনা তাদের বলুন। আপনি দেখতে পারেন, আপনার বাচ্চার কথাগুলি গ্রহণ করুন এবং অবশেষে নিজেকে বলুন, গর্ভের সময় তাকে সঠিকভাবে শুরু করতে হবে! এটি অক্লান্ত শব্দ হতে পারে কিন্তু শিশুরা খুব তাড়াতাড়ি ভয়েস টোন বের করতে পারে এবং গর্ভাবস্থার শেষ দশ মাসে আপনারা যে সব কথা বলছেন তা শুনছেন। তারা এত সুস্পষ্টভাবে শুনতে পায় যে যখন কিছু নবজাতক তাদের মায়ের দ্বারা তাদের জন্মের পরেই কথা বলত, তারা প্রতিক্রিয়া ব্যক্ত করত, যাতে তারা বুঝতে পারে যে তারা বুঝতে পেরেছে।

৩. তার হৃদয় স্পর্শ

আপনি জানেন যে আপনার ভিতরে একটি ছোট্ট ব্যক্তি আছে, আপনার নিজের থেকে তৈরি করা একটি ছোট জীবন। আপনি অপেক্ষা করতে পারেন না আপনার মধ্যে জীবন রাখা এবং খেয়াল করার জন্য, তাই এটি আপনার মধ্যে আনন্দ করুন যতক্ষণ না আপনার একটি ভাল ধারণা হয়. আপনার গর্ভাবস্থার সপ্তাহ ৮ থেকে ডান দিকে, আপনার সন্তানের স্পর্শ করার জন্য খুব সংবেদনশীল, প্যাটিং এবং অনুভব আপনার কাছে স্বাভাবিকভাবেই আসবে। তারা চলাচল করে এবং নিজেদের এবং গর্ভের দেয়াল স্পর্শ করে; আপনি তাদের আন্দোলনের তিক্ততা সাড়া দিতে সন্তানের জন্যে নিরাপদ এবং আরামদায়ক একটি অনুভূতি প্রদান করতে পারেন, যারা কখনও কখনও উত্তেজিত বোধ করে।

৪. মেজাজ ঠান্ডা রাখুন

আপনি উদ্বিগ্ন বা উত্তেজিত না হন যে এটি দেখুন কোন নেতিবাচকতা, আবেগ, আপনার রক্তচাপ প্রভাবিত করে যা আপনার সন্তানের জন্য বিস্ময়কর কাজ করে না। গর্ভাবস্থার সময় স্ট্রেস এবং অস্থিরতা শিশুটির কম আইকিউ হতে পারে, কিছু গবেষণায় দেখা যায়। অবাঞ্ছিত অনুভূতি সাহায্য করতে, আপনি সবসময় এক জিনিস বা অন্য কিছু করছেন নিশ্চিত করুন। যোগ গর্ভাবস্থার জন্য একটি বর হয় কারণ এটি শুধুমাত্র মেজাজকেই হালকা করে না বরং আপনার গর্ভাবস্থায় নিয়মিত সময়সীমার সময় বাচ্চা প্রসব করে একটি মসৃণ যাত্রা করে।

আপনি যে শরীরের একটি অংশের সঙ্গে যোগাযোগ করুন ছোট এবং সুন্দর এবং বিশ্বকে জানতে আগ্রহী, আপনার থেকে জানতে পারে। আপনার বাচ্চার বিকাশ এবং আপনার সুখের জন্য গর্ভের সময় শিশুর সাথে একটি বন্ধন স্থাপন করা গুরুত্বপূর্ণ।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon