Link copied!
Sign in / Sign up
0
Shares

মেয়েদের ৮ টি সামাজিক সুরক্ষা


এটা মজার যে কিভাবে আমরা ক্রমাগত কোন অসম্ভব অবস্থা থেকে নিজেদের রক্ষা করতে হবে সেটা সম্পর্কে ভেবে থাকি। সিগমুন্ড ফ্রয়েডের মনস্তত্ত্ব বইয়ের প্রতিরক্ষা ব্যবস্থার একটি গুরুতর ইতিহাস রয়েছে। তত্ত্ব ইঙ্গিত দেয় যে একটি আবেগ একটি পরিসীমা কিছু প্রকারের আবরণ এর প্রয়োজন হয়ে থাকে। এখানে কিছু পরিস্থিতিগত প্রতিরক্ষা ব্যবস্থা রয়েছে যা আপনি ইতিমধ্যে ব্যবহার করতে পারেন।

১. একটি সাক্ষাত্কার সময়

একটি গুরুত্বপূর্ণ সাক্ষাত্কারে, বিশেষ প্রতিক্রিয়া সম্পর্কে বলা হয়েছে। আপনি কি করবেন ? এই ইন্টারভিউ একটি চাকরী বা মিডিয়া সম্পর্কিত ক্ষেত্রে হতে পারে। আপনি আপনার রিমোটের এর প্লে বোতাম চাপ দিতে পারেন। এই সব জিনিসগুলি যা আপনার খেলা এবং একটি অদ্ভুত পরিস্থিতি থেকে দূরে রাখতে সাহায্য করবে।আপনি বুদ্ধিমান তাই এক মত হয়েছেন, কিন্তু সাক্ষাত্কার ছেড়ে বরং ঝুঁকি প্রদর্শক এর দিকে নজর দিতে শিখুন ।

২. হ্যান্ডব্যাগ সবসময় একটি ঢাল হয়

বেশিরভাগ ক্ষেত্রে, এটি মহিলাদের জন্য দৃঢ়ভাবে এটি ঢাল হিসেবে ব্যবহার হয়। যারা বাড়ির বাইরে সময় কাটায় তাদের জন্য, 'নিরাপদ যাত্রা' সবসময়ই উদ্বেগের বিষয়। একটি স্ফিং ব্যাগ, একটি হ্যান্ডব্যাগ বা একটি ব্যাকপ্যাক, এটা নিখুঁত ঢাল হয়। 'কনুই সাহায্য' আপনার ব্যাগ রক্ষা করতে সাহায্য করে। আপনার কনুই অনেকটাই সাথে থাকে যখন আপনি বাস যাত্রা, ভিড় ট্রেন, এবং গাড়িতে যাতায়াত করে থাকেন এবং একাধিক সারি হিসেবে ভাল পরিচালনা করতে পারেন।

৩.অন্ধকার ঘর

কলঙ্কিত হলেও, একটি অন্ধকার ঘরে প্রবেশ করা আপনাকে ভীতি প্রদর্শন করতে পারে। সুতরাং, একটি ছোট বাতি সবসময়েই আপনাকে শান্তি দিয়ে থাকে। এটি একটি ব্যবস্থা যা যাত্রীদেরকে নিশ্চিত করতে পারে - যে বাড়িতে কেউ তো আছে এবং এর ওপর ভীতি প্রদর্শন করতেও সক্ষম হয়, সুতরাং আলো নিভিয়ে বাড়িতে থাকবেন না।

৪. রাতের ভ্রমণের সময় ল্যাপটপ ব্যাগ একটি বালিশে পরিণত হয়

আপনি আপনার কর্ম ব্যাস্ততার সঙ্গে ট্রেন বা বাস এ যাতায়াত করে থাকেন। এর মানে আপনি আপনার মূল্যবান ল্যাপটপ বহন করছেন এবং আপনি তার একমাত্র অভিভাবক। এটা আপনার সীট এর নীচে বা ওপরের রাক এ রাখা খুব ঝুঁকিপূর্ণ। একটি নিরাপদ স্থান আছে যদিও সেটা আপনার মাথা নিচে, আপনার বালিশ হিসাবে। এবং আপনি সহজেই কিছু কুশন জন্য কাপড় ব্যবহার করতে পারেন।

৫. লম্বা ফোন কথোপকথন বা বিস্ফোরণ সঙ্গীত আপনি জাগ্রত হয়ে থাকেন যেটা নিশ্চিত

একটি লম্বা ফোনে কথোপকথন আপনার প্রিয়জনের সাথে সেটাও অনন্য নিরাপদ উপায়। এতে সামনে কারো মনেই ধারণে হতে পারে যে কেউ তো আপনার সাথে রয়েছে। অবশ্য আপনি নিরাপদ হতে কিছু সঙ্গীত এর সাহায্যও নিতে পারেন যেটা অনেকে কাছে মনে হবে আপনি ফোনে কথা বলছেন।

৬. আপনি আমার জন্য আপনার নাম বানান করতে পারেন, দয়া করে?

২৫-মিনিট দীর্ঘ কথোপকথনের শেষে, আপনি বুঝতে পারেন আপনি সেই ব্যক্তির সাথে কথা বলছিলেন যার নামটিরও জানা নেই। এই সময়ে আপনি একটি কাজ করতে পারেন, বিপরীত ব্যক্তিকে বলতে পারেন কি আপনি ওনার নামটা উচ্চারণ করতে পারছেন না সেটাকে ফোনে সেভ করার জন্য, এই উপায়ে আপনি নামটি আবার জেনে নিতে পারেন ।

৭. আপনার মুখ লুকান একটি বড় কভারের বইতে

বার বা ক্যাফের মধ্যে যখন একক যাত্রী একটি চ্যালেঞ্জ সম্মুখীন করে ফেলতে পারে, তাই আপনি একটি কোণে বসে একটি বই বা পত্রিকা পড়তে পারেন যেন মনে হবে আপনি ওটা পড়তে অনেকটাই মগ্ন এবং কারো ওপর আপনার নজরও যাবে না ।

৮. স্প্যাম কলকারীদের কাজকর্ম

আপনি ক্রেডিট কার্ড এবং শেয়ার বাজারের কলগুলি পেয়েই থাকেন। তাই এরকম কল পেলেই সেটাকে হোল্ড এ রেখে অন্য কাউকে লাইন এ নিয়ে সেই কলটি সংমিশ্রণ করুন। যাতে অপরজনকে মনে হয় কি আপনি একজন সিবিআই কর্মকর্তা, একজন পুলিশ কর্মকর্তা অথবা কর বিভাগের একজন কর্মকর্তা।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon