Link copied!
Sign in / Sign up
0
Shares

কে বলে ঘর সাজাতে শুধু দামি জিনিসের প্রয়োজন? এখন থেকে মাটির জিনিস দিয়ে ঘর সাজান আর দেখুন কামাল!


ঘর হল আপনার আবেগ ও শখের জায়গা যা আপনি নিজের পছন্দমত সুন্দর করে সাজাতে চান। তার জন্যে আপনি কি কি না করে থাকেন। দামি আসবাব থেকে শুরু করে নানা রকমের শো পিস সব কিনে থাকেন। কিন্তু কখনও ভেবে দেখেছেন কি যে মাটির জিনিসের সৌন্দর্য কতখানি? আজ্ঞে হ্যা, সাধারণ মাটির জিনিস যা আপনার নজর কেড়ে নিতে পারে। সব চেয়ে বড় কথা হল, মাটির জিনিস এত সুন্দর দেখতে হলেও এর দাম একদমই আপনার আয়ত্তের মধ্যে।

ঘরের বড় বড় শো পিস

ঘরে সোফার পাশে বিভিন্ন খোলা জায়গায় অর্থাৎ কোনায় বা টিভির পাশে এবং বিছানার পাশে আপনি রাখতে পারেন মাটির মটকা, নকশা করা মাটির হাঁড়ি, বড় মাটির ফুলদানী ইত্যাদি। এই সব জিনিসগুলি মাটির ওপর আপনি নিজের হাতে রং করেও সাজাতে পারেন বা বাজারেও এগুলো হ্যান্ডমেড নকশা করা পাওয়া যায়। এছাড়া আপনি রঙিন নকশা পছন্দ না হলে মাটির ওপর ডিসাইন করা নকশাও পেতে পারেন। আবার কিছু কিছু মাটির জিনিসে আয়নাও খোঁচির থাকে যা অসাধারণ সুন্দর দেখতে লাগে।

দেওয়াল সাজানোর জন্যে 

দেওয়ালের টাঙানোর মাটির জিনিসের মধ্যে আছে আয়না, নকশা করা মাটির ওয়াল হ্যাংগিং ছোট ছোট পট, মাটির ঘণ্টা, মাটির মুখোশ ইত্যাদি।

বাগান সাজানোর জন্যে 

মাটির ফুলের টব আপনারা সকলেই জানেন, কিন্তু আজকাল সেই তবে ওপরেও থাকে নানা ডিসাইন ও নানা আকার।বারান্দায়, ছাদে বা বাগানে এসব টবে যখন ফু ধরে তার সৌন্দর্য্য ও মহিমা আপনি কল্পনা করেও হয়তো মুগ্ধ হচ্ছেন।

প্রয়োজনীয় পণ্য হিসেবে 

১. সোফার মাঝখানে যে সব সময় কোনো টি-টেবিলই বসাতে হবে তার কোনো মানে নেই। শুধু বড় দেখে ৪টি মটকা নিন ও ছোট ছোট কাঁচ কিনে আঠা দিয়ে আটকে দিন। তারপর সেগুলি উল্টো করে রেখে তার ওপর একটি মাটির থালাকান্চ দিয়ে সাজিয়ে রেখে দিন। সাধারণ সেন্টার টেবিলের তুলনায় আরো অত্যাশ্চয্য রূপ বেরোবে সেই জিনিসের।

২. ঘরের অতি সাধারণ দ্রব্য যেমন মোমদানি, পেন স্ট্যান্ড ইত্যাদি আপনি মাটির জিনিস দিয়ে সাজাতে পারেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon